ব্রেকিং নিউজ
Corona-infection-crossed-1500-again-death
Corona Bengal: করোনার সংক্রমণ ১৫০০ ছাড়াল, ফের মৃত্যু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-30 20:10:52


মানুষের অসচেতনতা এবং কেয়ারলেস মনোভাবের মধ্যেই রাজ্যের করোনা পরিস্থিতির ক্রমেই অবনতি ঘটছে। এক একটা দিন যাচ্ছে, সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। কমার কোনও লক্ষণও দেখা যাচ্ছে না। বুধবার রাজ্যে সংক্রমণ ১৪০০ ছাড়িয়ে গিয়েছিল, মৃত্যু হয়েছিল ২ জনের। বৃহস্পতিবার সংক্রমণ ১৫০০ ছাড়িয়ে গেল। এদিনও একজনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে উদ্বিগ্ন সরকার।

সুস্থতার সংখ্যা আগে আড়াইশো থেকে তিনশোর মধ্যে ঘোরাফেরা করছিল। সেটা বেড়ে ৪০০ ছাড়িয়েছে। স্বস্তির জায়গা বলতে এইটুকুই। কিন্তু সংক্রমণ যে হারে বাড়ছে, সেই তুলনায় সুস্থতার বৃদ্ধি খুবই শ্লথ। ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যাও হু হু করে বেড়ে চলেছে। যেমন এদিন সেই সংখ্যা সাত হাজার ছুঁইছুঁই। ৬৯৯৪ জন সক্রিয় আক্রান্তের মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৬৬৯১ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৩০৩ জন।

একটা সময় ছিল, যখন করোনার সংক্রমণ বাড়লেও হোম আইসোলেশনে থেকেই অনেকে তার মোকাবিলা করতে সমর্থ হয়েছেন। কিন্তু সেই অবস্থাও পাল্টাচ্ছে। দিন দিন হাসপাতালে ভর্তি থাকা করোনা আক্রান্তের সংখ্যাও বাড়ছে। ফলে রাজ্য সরকারও বিভিন্ন হাসপাতালকে ফের করোনার জন্য তৈরি করতে শুরু করে দিয়েছে। প্রতিটি জায়গায় আগের মতোই করোনা আক্রান্তদের রাখার জন্য আলাদা বেডের বন্দোবস্ত করা হচ্ছে।

করোনার সংক্রমণ যে উর্ধ্বমুখী, তার আরও একটি প্রমাণ হল, টেস্টের সংখ্যাও বাড়ছে। অর্থাত্ বেশি সংখ্যক মানুষের মধ্যে রোগের উপসর্গ দেখা দিতে শুরু করেছে। বুধবার নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ১১ হাজারের কিছু বেশি। বৃহস্পতিবার তা ১২ হাজার ছুঁতে চলেছে। পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ১২,৮৯, অর্খাত্ প্রায় ১৩ শতাংশ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন