ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Corona-image-of-the-state-in-24-hour-interval-at-the-same-place
Corona bengal: রাজ্যের করোনা-চিত্র ২৪ ঘণ্টার ব্যবধানে একই জায়গায়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-10 20:47:50


বুধবারের করোনা-চিত্রে তেমন বড় কোনও পরিবর্তন এল না। মঙ্গলবারের নিরিখে এদিন আক্রান্ত (Corona New Cases) ও মৃতের (Death) সংখ্যা মোটের উপর একই রয়েছে। এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ৫১৯ এবং ৫। উল্লেখ্য, মঙ্গলবার এই দুটি সংখ্যা ছিল যথাক্রমে ৫২৫ এবং ৫। দুটি পরিসংখ্যানের তুলনামূলক বিশ্লেষণেই বোঝা যায়, আক্রান্ত এবং মৃতের সংখ্যা প্রায় একই রয়েছে।

গত কদিনে করোনার পরিসংখ্যানে উল্লেখযোগ্য দিক ছিল, সুস্থতার (Recovery) সংখ্যায় উর্ধ্বমুখী প্রবণতা। গত দুদিন ধরে সেই পরিসংখ্যানেও তেমন বড় কোনও পরিবর্তন হয়নি। যেমন, মঙ্গলবার সুস্থতার সংখ্যা যেখানে ছিল ৮৬৮, বুধবার তা ছিল ৮২২। অর্থাত্, ২৪ ঘণ্টার ব্যবধানে সুস্থতার সংখ্যা সামান্য হলেও কমেছে।

সুস্থতার সংখ্যায় সামান্য ওঠানামা থাকলেও সামগ্রিকভাবে সক্রিয় আক্রান্তের সংখ্যা কিন্তু প্রতিদিনই একটু একটু করে কমছে। কারণ, বরাবরই আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেশি থাকছে। এদিন সক্রিয় আক্রান্তের (Active cases) সংখ্যা ছিল ৬৪১৯। এর মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন মাত্র ২২৭ জন। বোঝাই যায়, করোনার এই দফার সংক্রমণে সিংহভাগ মানুষ বাড়িতে থেকেই সুস্থ হয়ে উঠছেন। হাসপাতালে ভর্তির তেমন প্রয়োজন পড়ছে না।

করোনার নমুনা পরীক্ষার সংখ্যা মঙ্গলবার ছিল ১১ হাজারের কাছাকাছি। এদিন তা সামান্য কমে হয়েছে ৯২১৪। পজিটিভিটি রেট ছিল ৫.৬৪ শতাংশ।

অন্যদিকে, বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ০৪৭ জন। যা মঙ্গলবার ছিল ১২ হাজার ৭৫১ জন। গতকালের তুলনায় অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৫৪ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪২। মৃত্যুসংখ্যা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ৮২৬ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন