ব্রেকিং নিউজ
Corona-graph-in-the-country-is-downwards-positivity-rate-is-2-19-percent
Corona Rahul: দেশে করোনা গ্রাফ নিম্নমুখী, পজিটিভিটি রেট ২ শতাংশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-23 10:59:44


আগামী ২৭ অগস্ট থেকে শুরু এশিয়া কাপ(Asia cup)। সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ভারতীয় দলের কোচ(Indian coach) রাহুল দ্রাবিড়(Rahul Dravid) করোনা আক্রান্ত। ফলে এশিয়া কাপে তাঁর দলে থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে বলেও জানা গিয়েছে। তবে বোর্ডের তরফে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। ২৮ অগস্ট পাকিস্তানের(Pakistan) বিরুদ্ধে খেলতে নামবে ভারত(India)। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

অন্যদিকে, দেশে করোনা গ্রাফ নিম্নমুখী। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক করোনা সংক্রমণ নেমে এল সাড়ে আট হাজারে। সুস্থ হয়ে উঠেছেন সাড়ে ৯ হাজারের বেশি। ক্রমশ কমছে অ্যাকটিভ কেস। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৮৫৮৬ জন। সুস্থ  ৯৬৮০ জন। শতকরা হিসেবে যা ৯৮.৫৯ শতাংশ। সোমবারও এই হার ছিল একই। অ্যাকটিভ  রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৯৬ হাজার ৫০৬-এ। সোমবারও যা ছিল ৯৭ হাজারের বেশি। পজিটিভিটি রেট এই মুহূর্তে ২.১৯ শতাংশ।

টিকাকরণের পাশাপাশি করোনা রোগীদের চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে নমুনা পরীক্ষায়। গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৯১ হাজার ৩৮১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১০ কোটি ৩১ লক্ষের বেশি। এর মধ্যে ১৪.০৭ কোটি শুধু প্রিকশান ডোজই দেওয়া হয়েছে। পুজোর আগে সমস্ত নাগরিককে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন