ব্রেকিং নিউজ
Corona-descends-and-the-masked-man-descends-on-the-road
Covid 19: করোনা নিম্নমুখী হতেই মাস্কহীন মানুষের ঢল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-06 11:49:44


ফের শহরের রাস্তায় মুখোশহীন মানুষের ভিড়। করোনা সংক্রমণ খানিক নিম্নমুখী হওয়ায় সাধারণ মানুষকে আর আগের মতো মাস্ক পরতে দেখা যাচ্ছে না। এমনকী ভিড়ের মাঝেও মানুষ অসচেতনভাবে মাস্ক ছাড়াই জমায়েতে অংশ নিচ্ছে, এ ছবিও সামনে আসছে। তবে কি ফের চতুর্থ ঢেউ আসতে চলেছে?

গত কয়েক সপ্তাহ ধরেই রাজ্যে করোনায় কারও মৃত্যু হয়নি। কিন্তু, উদ্বেগের বিষয়, রাজ্যে গতকালই করোনায় মৃত্যু হয়েছে একজনের। বর্তমানে রাজ্যে কোভিডে সুস্থতার হার ৯৮.৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৫৫৯ জনের। গতকাল রাজ্যে কোভিড টিকা নিয়েছেন ২২, ১৯৭ জন।

কলকাতার বিভিন্ন প্রান্তে সিএন নিউজের প্রতিনিধিরা কথা বললেন শহরবাসীর সঙ্গে। করোনাবিধি শিথিল হওয়ার সঙ্গে সঙ্গে মানুষ এই মুহূর্তে অসচেতন। আর এই সব অসচেতন নাগরিকদের জন্য ফের করোনা গ্রাস করতে পারে বলে অনেকেই জানালেন। শুধু সরকারের বেঁধে দেওয়া নিয়ম নয়, প্রয়োজন সাধারণ মানুষের সচেতনতা। শিয়ালদহ স্টেশনেও দেখা গেল একই ছবি। বহু মানুষ মাস্কহীন। যাঁরা মাস্কহীন, তাঁরা গরমের সাফাই দিলেন। কেউ বা বললেন পকেটে আছে। তবে অনেকেই আবার মাস্ক পরার পক্ষেই সওয়াল করলেন।

যাদবপুর ৮ বি বাসস্ট্যান্ডেও বহু অসচেতন মানুষের ভিড়। কেন মাস্ক নেই, প্রশ্নের উত্তরে এল, সত্যি সংক্রমণ এড়াতে মাস্ক পরা জরুরি। কিন্তু মনে হলেও মাস্ক না পরার নানা অজুহাত সাজালেন শহরবাসী। কেউ বা আবার বললেন, এখনও তেমন ছড়ায়নি, আরও ছড়ালে ভয়াবহতা দেখে তখন মাস্ক পরা যাবে। এই হল সাধারণ মানুষের কথা।

ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, কেরল, মহারাষ্ট্র, তামিলনাড়ু-সহ দেশের মোট ১০টি রাজ্যের দিকে বিশেষ নজর রয়েছে কেন্দ্রীয় সরকারের। তার মধ্যে এ রাজ্যে ফের ঊর্ধ্বমুখী করোনা উদ্বেগ বাড়াচ্ছে। এরপরেও কি সচেতন হবে না আমজনতা?






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন