ব্রেকিং নিউজ
Corona-deaths-in-the-state-are-becoming-alarming
Corona bengal: রাজ্যে করোনায় মৃত্যুই হয়ে উঠছে উদ্বেগজনক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-23 20:57:19


রাজ্যে করোনার সংক্রমণ কিছুটা হলেও কমের দিকে। কিন্তু নিত্যদিন উদ্বেগ জিইয়ে রাখছে মৃত্যু। শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, সেই অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা প্রাণ কেড়ে নিয়েছে ৭ জনের। উল্লেখ্য, শুক্রবারও রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ৭ জনের। ফলে বোঝাই যায়, মৃত্যুসংখ্যা প্রতিদিনই একটু একটু করে বেড়েই চলেছে। কেন এই মৃত্যু, তার অবশ্য কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি। তবে এর সঙ্গে কো-মর্বিডিটির একটা সম্পর্ক থাকলেও থাকতে পারে। 

কারণ, বরাবরই বলে আসা হচ্ছে, করোনার নতুন প্রজাতি আগের মতো ততটা প্রাণঘাতী নয়। মোট যত মানুষ আক্রান্ত হচ্ছেন, তার তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা তাই বিগত দিনে অনেকটাই বেড়েছে। যেমন এদিনের হিসাবে করোনা-আক্রান্তের সংখ্যা যেখানে ১ হাজার ৮৪৪, সেখানে সুস্থতার সংখ্যা ৩ হাজার ১৬৮। ফলে স্বস্তির যদি সামান্যতম জায়গা থেকে থাকে, তা হল সক্রিয় আক্রান্তের সংখ্যা আর বাড়েনি, বরং গত কদিনে তা একটু একটু করে কমেছে। যেমন এদিন সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ২৫ হাজার ৩৯৬। এর মধ্যে হোম আইসোলেশনেই রয়েছেন ২৪ হাজার ৭৯০ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৬০৬ জন। অর্থাত্, একটি বিষয় পরিষ্কার, নিত্যদিন যত মানুষ আক্রান্ত হচ্ছেন, তাঁদের মধ্যে খুব কম সংখ্যক মানুষকেই ভর্তি হতে হচ্ছে হাসপাতালে।

এর পরিপ্রেক্ষিতেই প্রশ্ন উঠছে, তাহলে রোজ মৃত্যুসংখ্যা কেন বেড়েই চলেছে। আপাতত দুশ্চিন্তার জায়গা হয়ে উঠেছে এটাই।  নমুনা পরীক্ষার সংখ্যা গত কদিন ধরে একই রয়েছে। এদিন তা ছিল ১৪ হাজার ৫৮৮। পজিটিভিটি রেট ছিল ১২.৬৪ শতাংশ, অর্থাত্ আগের তুলনায় কম।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন