ব্রেকিং নিউজ
  Weather Update: বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা বঙ্গের বিভিন্ন জেলায়      Sourav-Wriddhi: বেহালা ছেড়ে ৪০ কোটির বাড়িতে সৌরভ, কিন্তু বাংলা ছাড়ছেন না ঋদ্ধি     Delhi Rain: ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, বিদ্যুৎ-বিভ্রাট, ব্যাহত বিমান চলাচল     Monkeypox: মাঙ্কিপক্স নিয়ে ভারতকে সতর্ক করল হু     Lake Club: আজই খুলছে দুটি রোয়িং ক্লাব, তবে নিষেধাজ্ঞা রয়েছে, উঠছে সতর্কতা নিয়ে প্রশ্ন     Anubrata: এবার ভোট পরবর্তী হিংসা মামলায় মঙ্গলবার তলব অনুব্রতকে     Fire: মহেশতলায় গেঞ্জি কারখানায় বিধ্বংসী আগুন     SSC: ব্রাত্য বসুকে আজই তলব করলেন রাজ্যপাল     Market: ভোজ্যতেল, আলুর পর কি এবার ডালের দামও বাড়ছে? আশঙ্কায় সাধারণ মানুষ     Corona Update: দেশে সংক্রমণ এবং মৃত্যু নিম্নমুখী      Suicide: কিশোর ভারতী স্টেডিয়ামের পাশেই নিরাপত্তারক্ষীদের সুপারভাইজারের ঝুলন্ত দেহ     Ceremony: ৯৫ বছর বয়সে বৃদ্ধ খুঁজে নিলেন স্বপ্নের মহিলাকে, বাঁধলেন গাঁটছড়া     Arjun singh: আজ জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক অর্জুনের, তৃণমূলে ফিরতে পারেন ছেলেও     Delhi: মাটিতে জাতীয় পতাকা পেতে নমাজ পাঠ! দিল্লির ঘটনায় তোলপাড় দেশ     Alipurduar: লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ঢুকছে পুরুষের অ্যাকাউন্টে!  
Corona-death-toll-rises-to-36-in-state
corona update west bengal রাজ্যে করোনায় মৃত্যু ৩৭ জনের, বাড়ছে উদ্বেগ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-20 19:32:36


রাজ্যের সামগ্রিক করোনা পরিস্থিতিতে ক্রমশ চিন্তা বাড়াচ্ছে মৃত্যু। করোনার সংক্রমণে গত কয়েকদিনে কিছুটা লাগাম পরলেও মৃত্যু সংখ্যায় কিছুতেই রাশ টানা যাচ্ছে না। যেমন বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৭ জনের। আগেরদিন, অর্থাৎ বুধবার এই সংখ্যা ছিল ৩৮। অর্থাৎ যেটুকু হেরফের হয়েছে,তা ধর্তব্যের মধ্যেই আসে না। কিছুটা পিছনের দিকে গেলে দেখা যাবে, রাজ্যে আক্রান্তের সংখ্যা যখন শিখরে পৌঁছে গিয়েছিল, তখনও কিন্তু মৃত্যুসংখ্যা এতটা উদ্বেগজনক জায়গায় পৌঁছয়নি। 

যেমন সপ্তাহখানেক আগের কথাই ধরা যাক। গত ১৩ জানুয়ারি রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ২৩ হাজার ৪৬৭ জন এবং মৃতের সংখ্যা ছিল ২৬ জন। অথচ বৃহস্পতিবার মৃতের সংখ্যা যখন ৩৭ জন, তখন আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯৫৯, অর্থাৎ ১১ হাজারের নিচে। 

এরপর থেকেই ধাপে ধাপে আক্রান্তের সংখ্যা কমে এসেছে। কিন্তু মৃত্যুর গ্রাফ ক্রমেই উর্ধ্বমুখী হয়েছে। ফলে সামগ্রিকভাবে আক্রান্ত কমে যে স্বস্তি মেলার কথা, তা মিলছে না। বরং বেশি মৃত্যুতে বাড়ছে উদ্বেগ।

তবে পরীক্ষার সংখ্যা মাঝে যেভাবে কমে গিয়েছিল, তা ফের বেড়েছে। যেমন বৃহস্পতিবারের হিসাবেই ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ৬৭ হাজারেরও বেশি। ধীরে ধীরে কমছে পজিটিভিটি হারও। এই হার এদিন ছিল ১৬.২৭ শতাংশ। 

মৃত্যু সংখ্যায় উল্লেখযোগ্য বিষয় হল, কলকাতাকে টপকে গিয়েছে উত্তর ২৪ পরগনা। এদিন কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা ছিল যথাক্রমে ৯ এবং ১৪ জন। কলকাতা এবং উত্তর ২৪ পরগনাতে আক্রান্তের সংখ্যাও প্রায় একই, ১৭৫০ এর আশপাশে। পূর্ব এবং পশ্চিম বর্ধমান মিলিয়েও মোট ৬ জনের মৃত্যু হয়েছে।   






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন