ব্রেকিং নিউজ
Corona-cases-and-deaths-increased-again-in-the-state
Corona Bengal: রাজ্যে করোনায় আক্রান্ত এবং মৃত্যু ফের বাড়ল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-28 20:54:54


রাজ্যে করোনা (Corona New Cases) আক্রান্তের সংখ্যা ২৪ ঘণ্টার ব্যবধানে সামান্য হলেও বেড়ে গেল। তারচেয়েও উদ্বেগের হল, ফের মৃত্যুসংখ্যা (Death) আগের জায়গায় চলে এসেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ১৪৯৫। উল্লেখ্য, এটাই বুধবার ছিল ১২৭৩। মৃত্যুসংখ্যা বুধবার সামান্য কমে হয়েছিল ৫। এদিন সেটাই বেড়ে ফের হয়েছে ৭। ফলে দীর্ঘদিন ধরেই করোনায় মৃত্যু নিয়ে যে দুশ্চিন্তা চলছিল, তা রয়েই গেল। 

তবে আশার জায়গা একটাই। এদিনও সুস্থতার (Recovery) সংখ্যা আক্রান্তের তুলনায় অনেকটাই বেশি। এদিন তা ছিল ২৪৩৯। ফলে সক্রিয় আক্রান্তের (Active Cases) সংখ্যা ধাপে ধাপে আগের তুলনায় অনেকটাই কমে গিয়েছে। এদিন তা ছিল ১৯১৪৩। উল্লেখ্য, এটাই কয়েকদিন আগে পর্যন্ত ছিল ৩০ হাজারের আশপাশে। এদিনের সক্রিয় আক্রান্তের মধ্যে ১৮৬৭১ জন রয়েছেন হোম আইসোলেশনে এবং ৪৭২ জন রয়েছেন হাসপাতালে।

নমুনা পরীক্ষার সংখ্যা এদিনও আগের মতোই ছিল, ১৪ হাজার ৩৪১। পজিটিভিটি রেট সামান্য বেড়ে হয়েছে ১০.৪২ শতাংশ।

করোনার চতুর্থ ঢেউ আটকাতে বুস্টার ডোজ নেওয়ার উপর জোর দিচ্ছে কেন্দ্র এবং রাজ্য উভয়েই। যদিও করোনার সচেতনতা তলানিতে এসে ঠেকেছে। রাস্তাঘাটে মাস্কের ব্যবহার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে, মানুষ কতটা বেপরোয়া। এমনকী করোনার নিত্যদিনের পরিসংখ্যানে এই উর্ধ্বমুখী প্রবণতাও মানুষকে সচেতন করতে ব্যর্থ। ফলে পরিস্থিতি যে কোথায় গিয়ে থামবে, তা অনেকেরই অজানা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন