ব্রেকিং নিউজ
Both-the-number-of-corona-infections-and-deaths-in-the-country-have-decreased
Corona India: দেশে করোনার সংক্রমণ এবং মৃত্যু, দুই-ই কমেছে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-24 14:43:35


টানা ঊর্ধ্বমুখী থাকার পর করোনা সংক্রমণে কিছুটা স্বস্তি। দেশের দৈনিক করোনা সংক্রমণ ২১-এর গণ্ডি পার করেছিল। পাল্লা দিয়ে বাড়ছিল অ্যাকটিভ কেস। বেড়েছে মৃত্যুসংখ্যাও। এই আবহে কমেছে মৃত্যুসংখ্যা। যদিও ভয় বজায় রেখেছে অ্যাকটিভ কেসের সংখ্যা।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ২০ হাজার ২৭৯ জন। যা শনিবার ছিল ২১ হাজার ৪১১ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৩৬ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৬৭। ফলে মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ০৩৩ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ১৪৩ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৪৫ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩২ লক্ষ ১০ হাজার ৫২২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৫২ হাজার ২০০ জন। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে হয়েছে ০.৩৫ শতাংশ।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশের সবচেয়ে বেশি সংক্রমিত পাঁচ রাজ্য হল মহারাষ্ট্র (২৩৩৬), কেরল (২২৫২), তামিলনাড়ু (২০১৪), পশ্চিমবঙ্গ (১৮৪৪) এবং কর্ণাটক (১৪৫৬)। এছাড়া ওড়িশাতেও একদিনে আক্রান্ত হাজারের বেশি। গুজরাট ও দিল্লির পরিস্থিতি তুলনামূলক স্বস্তিজনক। আবার পুণেতে ওমিক্রণের সাব-ভ্যারিয়েন্ট BA.5-তে আক্রান্ত দু’জন। BA.4 ও BA.5 মিলিয়ে মহারাষ্ট্রে সংক্রমিত মোট ১৬০ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন