ব্রেকিং নিউজ
Big-jump-in-Corona-in-the-state-near-thousands-affected
Corona bengal: রাজ্যে করোনায় বড় লাফ, আক্রান্ত হাজার ছুঁইছুঁই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-28 20:37:00


সোমবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫৫১। মঙ্গলবার তা এক লাফে বেড়ে হয়ে গেল ৯৫৪। পজিটিভিটি রেটও ছুঁতে চলেছে দুটি সংখ্যার ঘর। এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতেই এই উদ্বেগজনক চিত্র বেরিয়ে এসেছে। দেখা যাচ্ছে, ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৯.৯২ শতাংশ।

উল্লেখ্য, গত ২৩ জুন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটাই বেড়ে হয়েছিল ৭৪৫। তারপর থেকে অবশ্য তা আর এতটা বাড়েনি। কখনও ৪০০, কখনও ৫০০ বা তার আশেপাশেই ছিল। যেমন সোমবারই তা ছিল ৫৫১। কিন্তু একদিনের ব্যবধানে তা কীভাবে দ্বিগুণ হয়ে গেল, সেই ব্যাখ্যা মেলেনি। অবশ্য, বিশেষজ্ঞরা বারবারই সতর্কবার্তা দিয়ে আসছেন, করোনার চতুর্থ ঢেউ যে কোনও সময় আছড়ে পড়তে পারে। কিন্তু তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতার বিন্দুমাত্র চোখে পড়েনি। রাস্তাঘাটে মাস্কহীন লোকজনের অবাধ বিচরণ পরিস্থিতিকে আরও উদ্বেগজনক করে তুলেছে। এই সমস্যার আদৌ কোনও সমাধানসূত্র মিলবে কি না, তা অবশ্য সময়ই বলবে।

করোনা আক্রান্তের সংখ্যায় এমন ব্যাপক বৃদ্ধি ঘটলেও সুস্থতার সংখ্যা মোটামুটি একই জায়গায় রয়ে গিয়েছে। তার ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এদিনের হিসাবে তা ছিল ৪৭৫৯। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৪৫৬৫ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯৪ জন।

এদিনের হিসাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৯ হাজার ৬২০।

Calcutta News
00:00
/
00:00
LIVE





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন