২৯ মার্চ, ২০২৪

Bengal Corona: সামান্য ঊর্ধ্বমুখী বাংলার কোভিড গ্রাফ, হেরফের নেই মৃত্যুতে
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-10 19:46:17   Share:   

গত ২৪ ঘণ্টায় রাজ্যে খুব একটা হেরফের হয়নি দৈনিক করোনা আক্রান্ত (Bengal Corona) এবং মৃত্যু সংখ্যায়। ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৬৩ জন, মৃত এক। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন (Recovery) ২১৪ জন, সুস্থতার হার ৯৮.৮৯%। রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট (Positiovity Rate) ৩.১৭ %।

এদিকে, বৃহস্পতিবার রাজ্যে একধাক্কায় সামান্য কমেছে করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু। ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছিলেন ২০৪ জন, মৃত এক। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২০জন, সুস্থতার হার ৯৮.৮৯%। পজিটিভিটি রেট সামান্য কমে দাঁড়িয়েছিল ২.৫২%।

উল্লেখ্য, শনিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৫৫৪ জন। যা শুক্রবার ছিল ৬ হাজার ০৯৩ জন। গতকালের তুলনায়  বেশি। একদিনে মৃত্যু হয়েছে ১৬ জনের। যা শুক্রবারের থেকে মৃত্যুসংখ্যা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ১৩৯ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৪৭ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৮ হাজার ৮৫০ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ১৩ হাজার ২৯৪ জন করোনামুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬,৩২২ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭০ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৪ কোটি ৭৭ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ২১ লক্ষের বেশি জন টিকা পেয়েছেন।


Follow us on :