২৯ মার্চ, ২০২৪

Covid: ২৪ ঘণ্টায় বাংলায় সংক্রমণ আড়াইশো পার, কমেছে মৃত্যুসংখ্যা
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-23 21:40:21   Share:   

রাজ্যে সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ, তবে অনেক কমেছে মৃত্যু। ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৭২, মৃত ১। একদিনে সুস্থ হয়েছেন ৪২৯ জন, সুস্থতার হার ৯৮.৮২%। বাংলায় এই মুহূর্তে পজিটিভিটি রেট বা সংক্রমণের হার ২.৮৫%। পুজোর মাস দেড়েক আগে করোনার এই সার্বিক চিত্রে কিছুটা স্বস্তিতে স্বাস্থ্য দফতর।

এদিকে, আগামী ২৭ অগস্ট থেকে শুরু এশিয়া কাপ। সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় করোনা আক্রান্ত। ফলে এশিয়া কাপে তাঁর দলে থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে বলেও জানা গিয়েছে। তবে বোর্ডের তরফে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। ২৮ অগস্ট পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

অন্যদিকে, দেশে করোনা গ্রাফ নিম্নমুখী। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক করোনা সংক্রমণ নেমে এল সাড়ে আট হাজারে। সুস্থ হয়ে উঠেছেন সাড়ে ৯ হাজারের বেশি। ক্রমশ কমছে অ্যাকটিভ কেস। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৮৫৮৬ জন। সুস্থ  ৯৬৮০ জন। শতকরা হিসেবে যা ৯৮.৫৯ শতাংশ। সোমবারও এই হার ছিল একই। অ্যাকটিভ  রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৯৬ হাজার ৫০৬-এ। সোমবারও যা ছিল ৯৭ হাজারের বেশি। পজিটিভিটি রেট এই মুহূর্তে ২.১৯ শতাংশ।


Follow us on :