২৪ এপ্রিল, ২০২৪

Corona: পুজোর সপ্তাহ দুয়েক আগে অনেক নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণ, দেখুন সার্বিক গ্রাফ
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-19 21:06:09   Share:   

রাজ্যে একধাক্কায় অনেক কমল দৈনিক করোনা সংক্রমণ (Coronavirus)। পুজোর সপ্তাহ দুয়েক আগে এই গ্রাফে অনেকটাই স্বস্তিতে স্বাস্থ্য দফতর। ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৩৯ জন, মৃত এক। একদিনে সুস্থ হয়েছেন ১৯০ জন, সুস্থতার হার ৯৮.৮৮%। বাংলায় এই মুহূর্তে পজিটিভিটি রেট ৩.১৮%। এদিকে, দেশবাসীর জন্য সুখবর! সপ্তাহের শুরুতেই অনেকটা নিম্নমুখী দেশের করোনা সংক্রমণ। ৪ হাজারের ঘরে দেশের দৈনিক সংক্রমণ। তবে পজিটিভিটি রেট (Positivity Rate) এবং অ্যাকটিভ কেস (Active cases) বেড়েই চলেছে। এই ঊর্ধ্বমুখী হারে নতুন করে চিন্তা বাড়াচ্ছে।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৮৫৮ জন। যা রবিবার ছিল ৫ হাজার ৬৬৪ জন। সংক্রমণ যে অনেকটা নিম্নমুখী তা স্পষ্ট।  রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৮ হাজার ৩৫৫ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ২.৭৬ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৪৮ হাজার ০২৭ জন। আর সোমবার তা ৪৮ হাজার পেরিয়ে গেল।  যা মোট আক্রান্তের ০.১১ শতাংশ।  এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৬২ হাজার ৬৬৪ জন করোনামুক্ত হয়েছেন।


Follow us on :