ব্রেকিং নিউজ
Bengal-sees-less-than-300-daily-covid-cases-along-less-death-numbers
Corona Bengal: ৩০০-র নীচে দৈনিক সংক্রমণ, আরও তলানিতে পজিটিভিটি রেট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-25 20:23:59


ক্রমেই নিম্নমুখী বাংলার দৈনিক করোনা গ্রাফ (bengal Covid)। ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৬০ জন, মৃত ৪। একদিনে সুস্থ হয়েছেন ৪৩০ জন, সুস্থতার হার ৯৮.৮৫% (Discharge rate)। বাংলায় এই মুহূর্তে সক্রিয় সংক্রমণ প্রায় ২০০০। রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট বা আক্রান্তর হার ০.৮৩%।

করোনা পরিসংখ্যানে বড়সড় স্বস্তি। দেশে করোনার সংক্রমণ অনেকটাই নিম্নমুখী। ওমিক্রনের দাপট সামলে বর্তমানে সুস্থতার পথে দেশ। সংক্রমণের পাশাপাশি স্বস্তি নিম্নমুখী অ্যাকটিভ কেসের সংখ্যাতেও। শুক্রবার সেই পরিসংখ্যান বৃহস্পতিবারের থেকে অনেকটাই নিম্নমুখী। মৃত্যুসংখ্যার ক্ষেত্রে কোনও রকম পরিবর্তন দেখা যায়নি। অপরদিকে কিছুটা ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেটও। তাতে খুব একটা চিন্তার কারণ নেই বলে জানান বিশেষজ্ঞরা।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৩হাজার ১৬৬ জন। যা বৃহস্পতিবার ছিল ১৪ হাজার ১৪৮ জন। একদিনে মৃত্যু হয়েছে ৩০২ জনের। বৃহস্পতিবারও মৃত্যুসংখ্যা যেখানে ছিল ৩০২ জন। ফলে মৃত্যুসংখ্যার গ্রাফে যে কোনও ওঠা-নামা নেই তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। গত ২৪ ঘন্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ হাজার ৯৮৮ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২২ লক্ষ ৪৬ হাজার ৮৮৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। সুস্থতার হার ৯৮.৪৯ শতাংশ। উদ্বেগ বাড়াচ্ছিল দেশের পজিটিভিটি রেট। বর্তমানে দেশে করোনা পজিটিভিটির হার ১.২৮ শতাংশ। যা গতকালের তুলনায় কম। বৃহস্পতিবার দেশের পজিটিভিটি রেট ছিল ১.২২ শতাংশ। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ১৩ হাজার ২২৬ জন।

এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৩৪ হাজার ২৩৫ জন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। এবং মোট আক্রান্তের ১.২৮শতাংশ। এখনও পর্যন্ত দেশে ২২ লক্ষ ৪৬ হাজার ৮৮৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৭৬ কোটি ৮৬ লক্ষ ৮৯ হাজার ২৬৬ জনের। গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন পেয়েছেন ৩২ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ লক্ষ ৩০ হাজারের কাছাকাছি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন