ব্রেকিং নিউজ
Bengal-sees-less-than-150-daily-covid-cases-while-death-numbers-log-zero
Corona Bengal: ৯৬ ঘণ্টা কোভিডে শূন্য মৃত্যু বাংলায়, প্রায় ৯৯% সুস্থতার হার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-05 20:31:27


একধাক্কায় অনেক কমে রাজ্যে দৈনিক সংক্রমণ (Bengal Corona) ১০২। গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা শূন্য। এই নিয়ে পরপর ৪ দিন রাজ্যে করোনায় মৃত্যু (Corona Death) শূন্য। এমনটাই স্বাস্থ্য দফতর সূত্রে খবর। জানা গিয়েছে একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪৮ জন, সুস্থতার হার ৯৮.৮৬%।

রাজ্যে এই মুহূর্তে সক্রিয় সংক্রমণ ১৭০৩, আক্রান্তের হার বা পজিটিভিটি রেট ০.৪৪%। এদিকে, জুনেই আছড়ে পড়তে চলেছে করোনার চতুর্থ ঢেউ। এমনটাই আশঙ্কা প্রকাশ করেছেন কানপুর আইআইটির গবেষকরা। যদিও করোনার তৃতীয় ঢেউয়ের প্রকোপ কমতেই মানুষের মধ্যে আবারও উদাসীন মনোভাব লক্ষ্য করা যাচ্ছে। মাস্ক ব্যবহার অনেকেই কমিয়ে দিয়েছেন। স্যানিটাইজার ব্যবহার তো সেখানে বিলাসিতা মাত্র। আর এই পরিণতি যে ফের ভয়ংকর হতে পারে, তা কয়েকদিন আগের ঊর্ধ্বমুখী পরিসংখ্যান থেকে খানিকটা আন্দাজ করা গিয়েছিল। সংক্রমণের পাশাপাশি ঊর্ধ্বমুখী ছিল মৃত্যুসংখ্যাও। তবে শনিবারের পরিসংখ্যান সামান্য হলেও স্বস্তি দিচ্ছে দেশবাসীর মনে। তবে ঊর্ধ্বমুখী মৃত্যুসংখ্যা ভয় জিইয়ে রাখছে।

শনিবারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯২১ জন। যা বুধবার ছিল ৬ হাজার ৩৯৬ জন।  একদিনে মৃত্যু হয়েছে ২৮৯ জনের। মঙ্গলবার মৃত্যুসংখ্যা ছিল ২০১ জন। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট।

গত ২৪ ঘন্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৬৫১ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৩ লক্ষ ৬৫ হাজার ২৭১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। সুস্থতার হার ৯৮.৬৫ শতাংশ। উদ্বেগ বাড়াচ্ছিল দেশের পজিটিভিটি রেট। বর্তমানে দেশে অ্যাকটিভ কেসের হার কমে দাঁড়িয়েছে ০.১৫ শতাংশ।  রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ১৪ হাজার ৮৭৮ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন