ব্রেকিং নিউজ
As-the-positivity-rate-fell-below-10-percent-the-concern-remained-over-deaths
Corona bengal: পজিটিভিটি রেট নেমে এল ১০ শতাংশের নিচে, উদ্বেগ রয়ে গেল মৃত্যুতে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-26 20:53:51


করোনায় মৃত্যুর চোখরাঙানি যেন থামছেই না। গত কদিনে আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমলেও মৃত্যুতে কোনওভাবেই লাগাম পরানো যাচ্ছে না। বরং দিনকে দিন তা উদ্বেগের বিষয় হয়ে উঠছে।

মঙ্গলবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ১২৩২ জন। আগেরদিন এই সংখ্যা ছিল ১০৯৪। সেই হিসাবে সামান্য বেড়েছে। কিন্তু চিন্তার হল, এদিনও করোনা প্রাণ কেড়ে নিয়েছে ৭ জনের। গত তিনদিনের মৃত্যুর পরিসংখ্যান নিলে দেখা যাচ্ছে, রবিবার মৃত্যু হয়েছিল ৬ জনের। সোমবার এই সংখ্যা ছিল ৭। মঙ্গলবারও তা একই রইল।

অথচ করোনার এবারের সংক্রমণ-চিত্রের অন্যতম বিশেষত্ব হল, যতজন আক্রান্ত হচ্ছেন, তার মধ্যে সিংহভাগই বাড়িতে থেকে চিকিত্সা করাচ্ছেন। হাসপাতালে ভর্তির সংখ্যা খুবই কম।

যেমন এদিনের কথাই ধরা যাক। এদিন সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ২১২৮৭। এর মধ্যে ২০ হাজার ৮১৮ জনই বাড়িতে থেকে চিকিত্সা করাচ্ছেন। হাসপাতালে ভর্তি রয়েছেন মাত্র ৪৬৯ জন। তাহলে প্রতিদিন ৬ থেকে ৭ জনের মৃত্যু কেন? এই প্রশ্নের উত্তর মেলেনি।

তাছাড়াও গত কদিনের করোনা-চিত্রে স্বস্তিকর দিক হল, প্রতিদিন যতজন আক্রান্ত হচ্ছেন, তারচেয়ে সুস্থতার সংখ্যা যথেষ্ট বেশি থাকছে। যেমন এদিন আক্রান্তের সংখ্যা যেখানে ১২৩২ জন, সেখানে সুস্থতার সংখ্যা ২৫৯৫, অর্থাত্ দ্বিগুণেরও বেশি।

এদিন নমুনা পরীক্ষার সংখ্যা অনেকটাই বেড়ে হয়েছে ১৩৬১৬। তবে পজিটিভিটি রেট উল্লেখযোগ্যভাবে কমে হয়েছে ৯.০৫ শতাংশ। যদিও আগের দুদিন তা ১২ শতাংশেরও বেশি ছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন