ব্রেকিং নিউজ
Another-3-deaths-in-the-state-the-positivity-rate-increased-to-21-percent
Corona bengal: রাজ্যে ফের ৩ জনের মৃত্যু, পজিটিভিটি রেট বেড়ে ২১.২৯ শতাংশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-11 20:30:16


গত তিনদিন ধরে রাজ্যে করোনার সংক্রমণ ছিল প্রতিদিনই তিন হাজারের কাছাকাছি। সোমবার তাতে কিছুটা লাগাম পড়ল। এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৯১৫, অর্থাত্ দু হাজারের কাছাকাছি। উল্লেখ্য, রবিবার ছুটির দিনেও এই সংক্রমণ ছিল ২৯৬২, অর্থাত্ তিন হাজারের কাছাকাছি। সংক্রমণ কমে হয়তো কিছুটা স্বস্তি মিলতে পারত। কিন্তু মৃত্যুসংখ্যা সেটা হতে দিল না। কারণ, এদিনও করোনায় রাজ্যে তিনজনের মৃত্যু হয়েছে। এই মৃত্যুসংখ্যাও গত কদিন ধরেই তিন থেকে চারের মধ্যে ঘোরাফেরা করছে। ফলে একটা জিনিস পরিষ্কার, করোনার বর্তমান সংক্রমণ নিয়ে স্বস্তির কোনও জায়গাই নেই।

রাজ্যের করোনা-চিত্রে একটি জায়গাতেই ধীরে ধীরে সামান্য হলেও উন্নতির লক্ষণ দেখা যাচ্ছে। তা হল, করোনায় সুস্থতার সংখ্যা প্রতিদিনই একটু একটু করে বাড়ছে। এদিন তা ছিল ৯৬৭, যা রবিবারের চেয়ে বেশিই। তবুও সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কারণ, যে হারে সংক্রমণ বাড়ছে, সুস্থতা বেড়েও তারচেয়ে অনেক নিচেই রয়েছে। এদিন সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ২৪২০৯। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ২৩৫৭৬ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৩৩ জন।

এদিনের পরিসংখ্যানে দুশ্চিন্তার জায়গা একটাই। তা হল পজিটিভিটি রেট। এদিন নমুনা পরীক্ষার সংখ্যা রবিবারের চেয়েও অনেক কম ছিল, ৮৯৯৬। কিন্তু পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ২১.২৯  শতাংশ। যা সাম্প্রতিককালে সর্বোচ্চ।

আরও লক্ষ্যণীয় হল, রবিবার নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ১৭ হাজারের চেয়েও বেশি। এদিন তা নেমে এসেছে প্রায় ৯ হাজারে। তাই আক্রান্তের সংখ্যা কম হওয়ার পিছনে এটাও একটা কারণ হতে পারে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন