ব্রেকিং নিউজ
Although-the-infection-has-reduced-in-the-state-7-people-have-died-again
Corona bengal: রাজ্যে সংক্রমণ কমলেও ফের মৃত্যু ৭ জনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-31 20:00:43


রাজ্যে করোনার (Corona) সংক্রমণ কমছে। কিন্তু মৃত্যুতে (Death) কোনওভাবেই লাগাম পরছে না। গত কদিনের পরিসংখ্যান থেকে এই চিত্রই উঠে আসছে। ফলে যত দিন যাচ্ছে, সংক্রমণের বিচারে পরিস্থিতির উন্নতি ঘটলেও মৃত্যু নিয়ে দুশ্চিন্তা থেকেই যাচ্ছে।

রবিবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা ১০১১। ওই সময়ে মৃত্যু হয়েছে ৭ জনের। উল্লেখ্য, গত কদিন ধরেই করোনায় মৃত্যুসংখ্যা ৬  থেকে ৭ এর মধ্যেই ঘোরাফেরা করছে। কোনোভাবেই তা নিয়ন্ত্রণে আসছে না। অথচ আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে কমছে। যেমন দুদিন আগেই আক্রান্তের সংখ্যা ছিল ১২৮৪। শনিবার তা কমে হয় ১১১৩। রবিবার তা আরও কমে হয়েছে ১০১১।

করোনা-চিত্রে সদর্থক যদি কিছু থাকে, তা হল সুস্থতার (Recovery) সংখ্যা। গত কদিনে এই সংখ্যা ধারাবাহিকভাবে বেড়ে চলেছে, যা স্বস্তিদায়ক। সবচেয়ে বড় কথা, আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেশি থাকার কারণে সক্রিয় আক্রান্তের সংখ্যা গত কদিনে মারাত্মকভাবে কমে গিয়েছে। যেমন এদিন তা ছিল ১৫৩১৪। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন মাত্র ২৯০ জন। বাকিরা রয়েছেন হোম আইসোলেশনে (Home Isolation)। অর্থাত্, এবারের করোনা সংক্রমণে এটাই বিশেষত্ব যে, আক্রান্তরা বেশিরভাগ বাড়িতে থেকেই সুস্থ হয়ে উঠছেন।

করোনায় নমুনা পরীক্ষার সংখ্যা অবশ্য গত কদিনে মোটামুটি একই রয়েছে। এদিন তা ছিল ১২৯৮৯। এদিন পজিটিভিটি রেটও কমে হয়েছে ৭.৭৮ শতাংশ।

 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন