১৮ এপ্রিল, ২০২৪

Corona India: দেশে করোনার সংক্রমণ কমলেও বেড়ে গেল মৃত্যু
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-21 11:54:48   Share:   

টানা কয়েকদিন দেশের করোনা সংক্রমণ (Coronavirus) কিছুটা আয়ত্তের মধ্যে এলেও ফের ঊর্ধ্বমুখী হয় দেশের কোভিড গ্রাফ (Covid Graph)। পাল্লা দিয়ে বেড়েছে মৃতের সংখ্যাও। যদিও রবিবার কিছুটা নিম্নমুখী কোভিড গ্রাফ। তবে বেড়েছে মৃত্যু সংখ্যা। স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে। দীর্ঘদিন বাদে দেশের দেশের অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়াল এক লক্ষের নিচে।

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৫৩৯ জন। যা শনিবার ছিল ১৩ হাজার ২৭২ জন। গতকালের তুলনায় কম। একদিনে মৃত্যু হয়েছে ৪৩ জনের। শনিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৬। মৃত্যুসংখ্যা যে নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৩৩২ জন।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ৯৯ হাজার ৮৭৯। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৭ লক্ষ ১২ হাজার ২১৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫৯ শতাংশ। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২০৯ কোটি ৬৭ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ২৬ লক্ষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ৭ হাজার ৬৮০ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

পাশাপাশি চিন্তায় রাখছে কয়েকটি রাজ্যের কোভিডের ছবিটা। দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এখনও শীর্ষে রয়েছে রাজধানী। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১০৯ জন। মৃত্যু হয়েছে ৯ জনের। এছাড়া মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু, কর্ণাটকের মতো রাজ্যগুলির করোনা সংক্রমণ ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসলেও এদিন খানিকটা ঊর্ধ্বমুখী।


Follow us on :