২৫ এপ্রিল, ২০২৪

Corona India: ফের দেশের দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-10 12:06:18   Share:   

ফের সংক্রমণ একলাফে অনেকটা ঊর্ধ্বমুখী (Coronavirus)। সপ্তাহের প্রথম দু'দিন দৈনিক আক্রান্তের সংখ্যা (Covid-19) অনেকটা কমলেও ফের ভয় ধরাচ্ছে দেশের করোনা গ্রাফ। পাশপাশি বেড়েছে মৃত্যু সংখ্যাও (Death)। এর মধ্যে স্বস্তি কেবল নিম্নমুখী অ্যাকটিভ কেসে (Active Case)। বুধবার দেশের আক্রান্তের সঙ্গে ১৬ হাজারের গণ্ডি টপকে গিয়েছে।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ০৪৭ জন। যা মঙ্গলবার ছিল ১২ হাজার ৭৫১ জন। গতকালের তুলনায় অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৫৪ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪২। মৃত্যুসংখ্যা ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৬ হাজার ৮২৬ জন।

রিপোর্ট অনুযায়ী, গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.২৯ শতাংশ। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ২৮ হাজার ২৬১। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৫ লক্ষ ৩৫ হাজার ৬১০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৫৩৯ জন। সুস্থতার হার ৯৮.৫২ শতাংশ। দেশের দৈনিক পজিটিভিটি রেট ৪.৯৪ শতাংশ।

উল্লেখ্য, দেশে করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২০৭ কোটি ০৩ লক্ষ ৭১ হাজার ২০৪ জনকে। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ১৫ লক্ষর বেশি। গতকাল দেশে ৩ লক্ষ ২৫ হাজার ৮১ জনের নমুনা পরীক্ষা হয়েছে।এখনও চিন্তায় রাখছে কেরল, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, কর্ণাটকের মতো রাজ্যগুলির করোনা পরিসংখ্যান। নতুন করে সংক্রমণ বেড়েছে রাজধানী দিল্লিতেও।


Follow us on :