ব্রেকিং নিউজ
Active-cases-are-increasing-by-leaps-and-bounds-the-number-of-deaths-is-also-increasing
Corona: পাল্লা দিয়ে বাড়ছে অ্যাকটিভ কেস-মৃত্যুও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-22 11:30:23


বৃহস্পতিবারই দেশের দৈনিক করোনা সংক্রমণ ২১-এর গণ্ডি পার করেছিল। শুক্রবারও সেই ধারা বজায় রেখেছে। এদিন পাল্লা দিয়ে বেড়েছে অ্যাকটিভ কেস। বেড়েছে মৃত্যুসংখ্যাও। এই আবহে এবার নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। রাজ্যগুলিকেও সতর্ক করেছে কেন্দ্র। এছাড়াও করোনা পরীক্ষা এবং নমুনা টেস্ট নিয়ে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে নির্দেশ স্বাস্থ্যমন্ত্রকের। চতুর্থ ঢেউ যে আসন্ন, তা এই পরিসংখ্যান থেকে স্পষ্ট।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৮৮০ জন। যা বৃহস্পতিবার ছিল ২১ হাজার ৫৬৬ জন। গতকালের তুলনায় অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৬০ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪৫ । ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৯৩০ জন।

রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ২১৯ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৪৬ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩১ লক্ষ ৭১ হাজার ৬৫৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৯ হাজার ৪৮২ জন। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে হয়েছে ০.৩৪ শতাংশ।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি উদ্বেগ প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। বাংলা সহ ৯ রাজ্যকে সতর্ক করেছে।  ৯টি রাজ্য হল-কেরল, তামিলনাড়ু, মহারাষ্ট্র, বাংলা, অসম, অন্ধ্রপ্রদেশ, হিমাচল প্রদেশ, মিজোরাম, অরুণাচল প্রদেশ। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৪ লক্ষের বেশি মানুষ করোনার টিকা পেয়েছেন। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে ২০১ কোটিরও বেশি মানুষকে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৯৫ হাজারের বেশি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন