২৬ এপ্রিল, ২০২৪

Corona India: ফের ৭ হাজারের ঘরে দেশের দৈনিক করোনা সংক্রমণ, বেড়েছে মৃত্যুসংখ্যাও
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-31 11:05:55   Share:   

ফের ৭ হাজারের ঘরে দেশের দৈনিক করোনা সংক্রমণ (Coronavirus)। এখনই বিদায় নয় করোনা ভাইরাস (Covid-19)নামক মহামারী, তা স্পষ্ট। মঙ্গলবার ৫ হাজারের ঘরে নেমে গিয়েছিল আক্রান্তের সংখ্যা। বুধবার পাশাপাশি মৃত্যুসংখ্যাও ঊর্ধ্বমুখী। স্বস্তি অ্যাকটিভ কেস (Active Case) ও পজিটিভিটি রেটের (Positivity Rate) ক্ষেত্রে।

বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ২৩১ জন। যা মঙ্গলবার ছিল ৫ হাজার ৪৩৯ জন। গতকালের তুলনায় বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৪৫ জনের। মঙ্গলবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩০। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৭ হাজার ৮৭৪ জন। বর্তমানে দেশের দৈনিক পজিটিভিটি রেট ২.০৫ শতাংশ।

রিপোর্ট অনুযায়ী, দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৬৪ হাজার ৬৬৭ জন। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৮ লক্ষ ৩৫ হাজার ৮৫২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। একদিনে কোভিডের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১০,৮২৮ জন। দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ২১২ কোটি ৩৯ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই ২২,৫০,৮৫৪ জন টিকা পেয়েছেন।


Follow us on :