ব্রেকিং নিউজ
7-people-died-in-the-state-despite-the-reduction-of-corona-infection
Corona Bengal: রাজ্যে করোনার সংক্রমণ কমলেও ফের ৭ জনের মৃত্যু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-30 20:38:28


রাজ্যে করোনার সংক্রমণ শুক্রবারের তুলনায় শনিবার সামান্য কমল। তবে মৃত্যুসংখ্যা ফের বেড়ে গিয়েছে। শুক্রবার করোনা-আক্রান্তের সংখ্যা ছিল ১২৮৪। ওইদিন মৃত্যু হয়েছিল ৬ জনের। কিন্তু শনিবার আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ১১১৩। কিন্তু এদিন মৃত্যু হয়েছে ৭ জনের। উল্লেখ্য, গত কদিন ধরেই করোনায় মৃত্যু সেভাবে কমছে না। রোজই তা ৬ থেকে ৭ এর মধ্যে ঘোরাফোরা করছে। ফলে করোনার সাম্প্রতিক চিত্রে এই মৃত্যুই যথেষ্ট উদ্বেগের জায়গায় রয়েছে। 

করোনার চতুর্থ ঢেউ নিয়ে বিশেষজ্ঞরা বারবার সতর্ক করেছেন। কিন্তু এটাও বলেছেন, এবারের করোনা সংক্রমণ ততটা প্রাণঘাতী নয়। অধিকাংশ ক্ষেত্রেই আক্রান্তরা বাড়িতে থেকে চিকিত্সা করেই সুস্থ হয়ে উঠছেন। এমনকী, করোনার সক্রিয় আক্রান্তের পরিসংখ্যানেও সেটাই দেখা যাচ্ছে। করোনায় আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা গত কদিনে বেশি থাকায় সক্রিয় আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। যে কজন আক্রান্ত রয়েছেন, তাঁদের মধ্যেও হাসপাতালে ভর্তির সংখ্যা তুলনামূলক অনেক কম। যেমন এদিনের পরিসংখ্যানে আক্রান্ত যেখানে ১১১৩, সেখানে সুস্থতার সংখ্যা ২৪১০। ফলে সক্রিয় আক্রান্ত কমে হয়েছে ১৬ হাজার ৬৯৯। এটাই কদিন আগে বাড়তে বাড়তে ৩০ হাজারে পৌঁছে গিয়েছিল। ১৬ হাজার ৬৯৯ জনের মধ্যে হাসপাতালে ভর্তি আছেন মাত্র ৪৩০ জন। মাত্র একদিন আগে এই সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৮ হাজারেরও বেশি ছিল। 

করোনায় নমুনা পরীক্ষার সংখ্যা মোটামুটি ১৩ থেকে ১৪ হাজারের মধ্যেই থাকছে। পজিটিভিটি রেট নেমে এসেছে ১০ শতাংশের নিচে, এদিন যা ছিল ৮.৩৩ শতাংশ।

ফলে করোনার সব সূচকই মোটামুটি কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও মৃত্যুসংখ্যায় লাগাম পরছে না, যা এখনও প্রশাসনকে উদ্বেগে রাখছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন