ব্রেকিং নিউজ
6-people-died-in-the-state-even-though-the-infection-has-reduced
Corona bengal: রাজ্যে সংক্রমণ কমলেও ফের ৬ জনের মৃত্যু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-18 20:25:49


রাজ্যে করোনার সংক্রমণ সোমবার অনেকটাই কমল। এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৪৪৯ জন, যা গত কয়েকদিনের তুলনায় অনেকটাই কম। কিন্তু উদ্বেগ জিইয়ে রইল মৃত্যুসংখ্যায়। এদিন করোনা রাজ্যে প্রাণ কেড়ে নিয়েছে ৬ জনের।

অন্যদিকে, সুস্থতার সংখ্যা আগের তুলনায় ধীরে ধীরে বাড়ছে, এদিন যা ছিল ২ হাজার ৬৫১। একদিকে আক্রান্ত কম, অন্যদিকে সুস্থতার সংখ্যা বেশি হওয়ায় সক্রিয় আক্রান্তর সংখ্যা বিগত কয়েকদিনের হিসাবে এই প্রথম কমল। এদিন সেই সংখ্যা ছিল ২৯ হাজার ৫৮৩। উল্লেখ্য, রবিবার ছুটির দিনে সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ৩০ হাজার ৭৯১। সোমবার সক্রিয় আক্রান্তদের মধ্যে ২৮ হাজার ৮৮৭ জন ছিলেন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ছিলেন ৬৯৬ জন।

এদিন যে কোনও কারণেই হোক, নমুনা পরীক্ষার সংখ্যা ছিল গত কদিনের তুলনায় অনেকটাই কম, ৮ হাজার ৫৭৩। পজিটিভিটি রেট ছিল ১৬.৯০, অর্থাত প্রায় ১৭ শতাংশ।

উল্লেখ্য, সরকার গত কদিন ধরেই বুস্টার ডোজের উপর জোর দিয়ে যাচ্ছে। কিন্তু রাস্তাঘাটে সচেতনতার যে চিহ্নমাত্র নেই, সে ব্যাপারটি স্রেফ মানুষের সচেতনতার উপরই ছেড়ে দেওয়া হয়েছে। ফলে আগামিদিনে আখেরে পরিস্থিতি কী দাঁড়াবে, সেটাই এখন দেখার।

অন্যদিকে, সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৯৩৫ জন। যা রবিবার ছিল ২০ হাজার ৫২৮ জন। গতকালের তুলনায় অনেকটাই কম। একদিনে মৃত্যু হয়েছে ৫১ জনের। শুক্রবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৪৯। ফলে মৃত্যুসংখ্যা যে ঊর্ধ্বমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৭৬০ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন