ব্রেকিং নিউজ
5-people-died-in-one-day-in-the-state-in-corona
Corona bengal: ফের জাঁকিয়ে বসছে করোনা, রাজ্যে একদিনে মৃত্যু ৫ জনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-12 21:05:52


উদ্বেগ ও আতঙ্ক বাড়িয়ে মঙ্গলবার রাজ্যে করোনায় ৫ জনের মৃত্যু হল। সোমবার মৃতের সংখ্যা ছিল ৪। তার আগে বেশ কয়েকদিন করোনা প্রতিদিনই ৩ জন করে মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। ফলে একদিকে সংক্রমণের উত্তরোত্তর বৃদ্ধি, অন্যদিকে মৃত্যুর সংখ্যাতেও বৃদ্ধি রীতিমতো দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে। যদিও মানুষের মধ্যে সচেতনতা যে তলানিতে পড়ে ছিল, সেখানেই রয়েছে। রাস্তাঘাটে মাস্কবিহীন মানুষের সংখ্যায় কোনও পরিবর্তন নেই। সরকারের তরফেও এখনও পর্যন্ত কড়া কোনও পদক্ষেপের ঘোষণা শোনা যায়নি। স্রেফ বুস্টার ডোজ নেওয়ার ব্যাপারে মানুষকে উত্সাহিত করা ছাড়া তেমন কোনও উদ্যোগ এখনও চোখে পড়েনি।

মাঝে টানা তিনদিন সংক্রমণ ছিল তিন হাজারের কাছাকাছি। সোমবার তাতে কিছুটা লাগাম পড়েছিল। আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ছুঁইছুঁই। কিন্তু মঙ্গলবার সেই সংখ্যাও উর্ধ্বমুখী হয়ে দাঁড়িয়েছে ২৬৫৯ এ।

অন্যদিকে, সুস্থতার সংখ্যা একটু একটু করে বাড়ছে। কিন্তু সংক্রমণের যে বাড়বাড়ন্ত, তার চেয়ে এটা অনেক কম। এদিন সুস্থতার সংখ্যা ছিল ৯৮৩। তাই সক্রিয় আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ২৫ হাজার ৮৮০ তে, অর্থাত্ ২৬ হাজারের কাছাকাছি। পজিটিভিটি রেট সোমবার ছিল সাম্প্রতিককালের মধ্যে সর্বোচ্চ, ২১.২৯ শতাংশ। এদিন তা সামান্য কমে হয়েছে ১৮.৪৬ শতাংশ।

এদিন নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ১৪ হাজার ৪০৬। করোনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২১ হাজার ২৫১।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন