ব্রেকিং নিউজ
3-people-died-in-Corona-in-the-state-due-to-increasing-anxiety
Corona bengal: উদ্বেগ বাড়িয়ে রাজ্যে করোনায় মৃত্যু ৩ জনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-02 20:09:31


শুক্রবারের তুলনায় শনিবার রাজ্যে করোনার সংক্রমণ কিছুটা কমল। শুক্রবার আক্রান্তের সংখ্যা ১৭০০ ছাড়িয়ে গিয়েছিল। কিন্তু এদিন তা কমে হয়েছে ১৪৯৯।

কিন্তু না, এতে সামান্যতমও স্বস্তির জায়গা মিলল না। কারণ, একইসঙ্গে সাম্প্রতিককালের সবচেয়ে বড় উদ্বেগের খবরও বয়ে এনেছে এদিন সন্ধ্যার বুলেটিন। তাতে দেখা যাচ্ছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। এর ফলে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২১ হাজার ২২২। সাম্প্রতিককালে করোনায় একদিনে তিনজনের মৃত্যু শেষ কবে হয়েছে, তা অনেকেই মনে করতে পারছেন না। সেই হিসাবে এই পরিসংখ্যান দুশ্চিন্তার কারণ বলেই মনে করা হচ্ছে।

একদিকে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, অন্যদিকে সুস্থতার সংখ্যা সেভাবে বাড়ছে না। ফলে ব্যাপক হারে বেড়ে চলেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। এদিন সেই সংখ্যা ৯ হাজারের গণ্ডি ছাড়িয়ে হয়েছে ৯ হাজার ২৯০। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৮৯৩১ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৫৯ জন।

এদিনও নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ১০ হাজারের কিছু বেশি। পজিটিভিটি রেট বেড়ে প্রায ১৫ শতাংশে পৌঁছে গিয়েছে।

বিশেষজ্ঞরা বারবার সতর্কবার্তা শুনিয়ে আসছেন করোনার চতুর্থ ঢেউ আসন্ন। রাস্তাঘাটে মাস্ক পরে বেরনোরও পরামর্শ দেওয়া হচ্ছে। কিন্তু সাধারণ মানুষ যে এসবে কর্ণপাতও করছেন না, তা এদিনের পরিসংখ্যানেই স্পষ্ট।

অন্যদিকে, দেশেও ফের করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। উদ্বেগ বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস। করোনার দৈনিক সংক্রমণ ১৭ হাজারের বেশি। শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৭,০৯২ জন। গতকালের তুলনায় যা সামান্য বেশি। দৈনিক সংক্রমণের পাশাপাশি বাড়ল অ্যাকটিভ কেসের সংখ্যা। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.২৫ শতাংশ। বর্তমানে দেশের সক্রিয় রোগী বেড়ে হয়েছে ১ লক্ষ ৯ হাজার ৫৬৮।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন