ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
make-fish-pasinda-in-homely-atmosphere-know-how
Fish: বাড়িতে বানিয়ে ফেলুন সুস্বাদু ফিশ পাসিন্দা ফ্রাই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-27 18:32:35


শান্তনু বন্দ্যোপাধ্যায়: বাঙালি মাত্রই মাছের ভাজা পদের প্রতি আলাদা আকর্ষণ অনুভব করেন। সে ফিশ ফ্রাই, ফিশ রোল, ফিশ কবিরাজি, ফিশ বাটার ফ্রাই যাই হোক না কেন। এসব তো অনেক খেয়েছেন, এবার চটপটা পুরভর্তি ভেটকি মাছের একটা জম্পেশ ব্যাটার ফ্রাই খেয়ে দেখুন,  মন ভরে যাবে।

১) ফিশ পাসিন্দা ফ্রাই তৈরির পদ্ধতি -----  পাঁচশো গ্রাম বোনলেস ভেটকি মাছের ফিলে থেকে আটটা চৌকো চৌকো পিস করে নিন। মাছের পিসগুলোর উপর তিনটে পাতি লেবুর রস ও আন্দাজ মত নুন ছড়িয়ে দিয়ে হাতের সাহায্যে ভাল করে মাছের গায়ে মেখে নিন। পনেরো মিনিট আলাদা করে রেখে দিন। পনেরো মিনিট বাদে মাছের ফিলে গুলো হাতের সাহায্যে চেপে জল ঝড়িয়ে নিন। এবার জলে ভাল করে মাছগুলো ধুয়ে জল ঝরিয়ে নিন।

২) একটা পাত্রে দুই টেবিল চামচ ধনেপাতা বাটা, দুই টেবিল চামচ পুদিনাপাতা বাটা, এক টেবিল চামচ কাচালঙ্কা বাটা, তিন টেবিল চামচ নারকেল বাটা, দুটো পাতিলেবুর রস, এক টেবিল চামচ চিনির গুড়, আন্দাজ মত নুন নিয়ে ভাল করে হাতের সাহায্যে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। পুর তৈরি হয়ে গেল। অন্য একটা পাত্রে একটা ডিমের গোলা, তিন টেবিল চামচ কর্নফ্লাওয়ার, দেড় টেবিল চামচ ময়দা, এক চা চামচ বেকিং পাউডার, আন্দাজ মতো নুন ও ছোট এক মুঠো সবুজ, হলুদ ও লাল ক্যাপসিকাম কুচি নিয়ে হুইস্কের সাহায্যে খুব ভাল করে নেড়ে মিশিয়ে নিন। ব্যাটার তৈরি হয়ে গেল।

৩) এবার ভেটকি মাছের পিসগুলোর মধ্যে লম্বালম্বি করে আন্দাজ মতো পুর ভরে মাছের পিসটা ফোল্ড করে নিন। পুরো পুরটা সমান ভাগে বাকি মাছের পিসগুলোর মধ্যে ভরে ফোল্ড করে নিন। কড়া আঁচে বসিয়ে আন্দাজ মত সাদা তেল গরম করে নিন। পুর ভর্তি মাছের পিসগুলো ব্যাটারে চুবিয়ে কড়াতে দিয়ে ডুবো তেলে হালকা বাদামী রং করে ভেজে নিন। হয়ে গেলে তুলে তেল ঝরিয়ে নিন। প্লেটে রেখে মেয়োনিজ সহযোগে গরম গরম পরিবেশন করুন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন