ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
how-to-make-italian-chiocken-know-the-recipe
Food: বাড়িতে বানান ইতালির সুস্বাদু চিকেনের পদ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-05 20:46:12


শান্তনু বন্দ্যোপাধ্যায়: বেশিরভাগ বাড়িতেই দুপুর বা রাতের মেনু তে চিকেন রান্না করা হয়ে থাকে। চিকেনের চিরাচরিত পদের পাশাপাশি কিছু ভিন্নধর্মী পদ তৈরি করে বাড়ির সবাইকে খাইয়ে ও নিজে খেয়ে তৃপ্ত হতে কে না চান? তাই এবার বিখ্যাত ইতালিয়ান পদ চিকেন কাসিয়াতোরে বাড়িতে বানিয়ে ফেলুন

চিকেন কাসিয়াতোরা তৈরির পদ্ধতি-- পাঁচশো গ্রাম বোনলেস চিকেনের ছয়টি খণ্ড করে নিন। জলে ধুয়ে পরিষ্কার করে জল মুছে নিন। চিকেনের খণ্ডগুলোর উপর এক চা চামচ কালো গোলমরিচের গুড়ো ও আন্দাজমতো নুন ছড়িয়ে দিয়ে হাতের সাহায্যে ভাল করে ঘষে চিকেনের খণ্ডগুলোর গায়ে মাখিয়ে নিন। 

মিনিট দশেক আলাদা করে রেখে দিন। দশ মিনিট বাদে একটা নন স্টিক ফ্রাইংপ্যান আঁচে বসিয়ে দুই টেবিল চামচ অলিভ অয়েল বা সাদা তেল গরম করে চিকেনের খণ্ডগুলো দিয়ে উল্টে পাল্টে ভেজে নিন। চিকেনের খণ্ডগুলোর দুই পিঠ সোনালি রঙের হয়ে গেলে তুলে আলাদা করে রাখুন। চিকেন এর খণ্ডগুলো তুলে নেওয়ার পরে যে অবশিষ্ট তেল, থাকবে তার মধ্যে এক টেবিল চামচ অলিভ ওয়েল বা সাদা তেল দিয়ে গরম করে দুটো মাঝারি পেঁয়াজ কুচি দিয়ে নেড়ে হালকা ভেজে নিন। এবার একটা মাঝারি সবুজ ক্যাপসিকাম ও একটা মাঝারি লাল ক্যাপসিকাম কুচি দিয়ে মিনিট তিনেক ক্রমাগত নেড়ে ভেজে নিন। একশো গ্রাম বাটন মাশরুম কুচি ও এক টেবিল চামচ রসুন কুচি দিয়ে মিনিট তিনেক নেড়ে ভেজে নিন।

এবার ওর মধ্যে এক চা চামচ কালো গোলমরিচের গুঁড়ো ও আন্দাজমতো নুন দিয়ে নেড়ে মিশিয়ে নিন। এক চা চামচ বেসিল পাতার কুচি, বড় এক চিমটে থাইম, হাফ চা চামচ ওরিগ্যান দিয়ে নেড়ে মিশিয়ে নিন। এবার ওর মধ্যে শুকনো লঙ্কার গুড় দিন।  এক কাপ জল দিয়ে নেড়ে মিশিয়ে দুই কাপ ফ্রেশ টমেটো পিউরি দিয়ে নেড়ে ভাল করে মিশিয়ে নিন। এবার ভাজা চিকেনের খণ্ডগুলো দিয়ে ঢাকনা বন্ধ করে নিভু আঁচে মিনিট পঁচিশ রান্না করুন। পচিশ মিনিট বাদে ঢাকনা খুলে দেখুন চিকেন পেকে গেলে উপর থেকে এক টেবিল চামচ ধনেপাতা কুচি ছড়িয়ে দিয়ে নেড়ে মিশিয়ে নিন। আঁচ থেকে নামিয়ে নিন। গরম গরম পরিবেশন করুন পাস্তা বা গারলিক ব্রেড সহযোগে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন