ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Marich-chicken-is-incomparable-in-taste-and-smell-will-be-liked-at-dinner
Cooking: মরিচ মুরগি স্বাদে-গন্ধে অতুলনীয়, নৈশভোজে জমে যাবে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-16 19:05:58


শান্তনু বন্দ্যোপাধ্যায়: বেশিরভাগ বাড়িতেই অল্প বয়সের ছেলেমেয়েরা আজকাল পাঁঠার মাংস বা মাছের থেকে রকমারি মুরগির পদ খেতেই বেশি পছন্দ করে। তাই খুব অল্প সময়ের মধ্যে বেশি ঝামেলা ছাড়াই এরকম একটি মুরগির পদ বাড়িতে বানিয়ে দেখতে পারেন। সুস্বাদু, ঝামেলাবিহীন এই মুরগির পদটি স্বাদে-গন্ধে অতুলনীয়। বিশেষ করে নৈশভোজের মেনুতে জমে যাবে।

মরিচ মুরগি তৈরির পদ্ধতি----এক কেজি ড্রেসড মুরগির (হাড় সহ) ১৪ টা খণ্ড করে কেটে নিন। মুরগির খণ্ডগুলো ধুয়ে পরিষ্কার করে জল ঝরিয়ে নিন। কড়া আগুনে বসিয়ে ভাতের হাতার এক হাতা সাদা তেল ও ভাতের হাতার এক হাতা দেশি ঘি গরম করে ওর মধ্যে ৬ টেবিল চামচ থেঁতো করা কালো গোলামরিচের গুঁড়ো ছড়িয়ে দিন। এবার মুরগির খণ্ডগুলো ওর মধ্যে দিয়ে, আন্দাজমতো নুন দিন। খুব ভালো করে নেড়ে কষে মুরগি ভেজে নিন। মুরগি কিছুক্ষণ ভাজার পর ওর মধ্যে চার কাপ চিকেন স্টক বা উষ্ণ গরম জল দিয়ে নেড়ে ভালো করে মিশিয়ে নিভূ আঁচে ঢাকনা বন্ধ করে কিছুক্ষণ রান্না করুন। কিছুক্ষন বাদে ঢাকনা খুলে ওর মধ্যে দুই টেবিল চামচ সাদা ভিনিগার ও দুই টেবিল চামচ সরু লম্বা লম্বা করে কাটা (দেশলাই কাঠির মতো) আদা দিয়ে ভালো করে নেড়ে মিশিয়ে নিন। মুরগি সিদ্ধ হয়ে গেলে নেড়ে আঁচ থেকে নামিয়ে নিন। গরম গরম রুটি বা পরোটার সাথে পরিবেশন করুন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন