ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
Make-delicious-Chicken-Kulfi-Kebabs-at-home
Cooking: বাড়িতে বানিয়ে ফেলুন সুস্বাদু চিকেন কুলফি কাবাব

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-18 18:53:07


শান্তনু বন্দ্যোপাধ্যায়: কাবাব (Kebab) খেতে কে না ভালোবাসে। বিশেষ করে বিকেলে বা সন্ধ্যায় সুস্বাদু কাবাব খাবার মজাই আলাদা। বাড়িতে তন্দুর বা ওভেন না থাকলেও নিশ্চিন্তে বানিয়ে ফেলা যাবে এই কাবাব। বাড়িতে হঠাৎ অতিথি এসে গেলে তাদের এই সুস্বাদু কাবাব তৈরি করে পরিবেশন করতে পারেন।

চিকেন কুলফি কাবাব তৈরির পদ্ধতি---একটা পাত্রে ৩৫০ গ্রাম বোনলেস চিকেন কিমা (মিহি করে বাটা), এক টেবিল চামচ রসুন কুচি, এক টেবিল চামচ আদা কুচি, এক চা চামচ কাঁচালঙ্কা কুচি, এক চিমটে জয়িত্রির গুঁড়ো, হাফ চা চামচ ছোট এলাচের গুঁড়ো, এক টেবিল চামচ পেস্তা কুচি, আন্দাজমতো নুন, এক চিমটে জাফরান দিয়ে হাতের সাহায্যে চটকে ভালো করে মেখে নিন। এবার ওর মধ্যে ছোট এক মুঠো ধনেপাতা কুচি ছড়িয়ে দিয়ে ভালো করে হাতের সাহায্যে মেখে একটি মিশ্রণ তৈরি করে নিন। এবার এই চিকেনের মাখা মিশ্রণটা ফ্রিজে ঢুকিয়ে এক ঘন্টা রেখে দিন। এক ঘন্টা বাদে ফ্রিজ থেকে বার করে চিকেনের মাখা মিশ্রণের লেচি পাকিয়ে স্টিক বা শাসলিক স্টিকের মাথায় লাগিয়ে নিন। নন স্টিকি ফ্রায়িংপ্যান আঁচে বসিয়ে এক টেবিল চামচ দেশি ঘি গরম করে হাতের সাহায্যে প্যানটা ঘুরিয়ে গলা ঘিটা সর্বত্র ছড়িয়ে নিন।

এবার চিকেনের মিশ্রণ লাগানো স্টিকগুলো প্যানে দিয়ে নিভু আঁচে একেক পিঠ দুই থেকে তিন মিনিট ভেজে নিয়ে উল্টে অপর পিঠ ভেজে নিন। উপর থেকে এক টেবিল চামচ মাখন ছড়িয়ে দিন। চিকেন সম্পূর্ণ পেকে গেলে আঁচ থেকে নামিয়ে নিন। স্যালাড ও পুদিনা পাতার চাটনি সহযোগে গরম গরম পরিবেশন করুন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন