ব্রেকিং নিউজ
Know-the-recipe-of-mushroom-berger-and-welcome-your-guest
Burger: বাড়িতে বানান সুস্বাদু হানি গারলিক চিকেন, জানুন রেসিপি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-26 19:47:58


শান্তনু বন্দ্যোপাধ্যায়:চিকেনপ্রেমীরা বাড়িতে স্বচ্ছন্দে সুস্বাদু গ্রিল চিকেন বানিয়ে বাবাগানুশ সহযোগে বার্গার বানে পুড়ে জমিয়ে খেতে পারেন। বাড়িতে কেউ এলে তাদের বানিয়ে দিলে তাঁরাও খুশি হবেন। হানি গারলিক গ্রিলড চিকেন উইথ বাবাগানুশ তৈরির পদ্ধতি: দুশো গ্রাম করে দুটো বোনলেস চিকেন ব্রেস্ট (মোট চারশো গ্রাম) নিয়ে জলে ধুয়ে পরিষ্কার করে জল মুছুন। এবার ধারালো ছুরির সাহায্যে প্রতিটি চিকেন ব্রেস্টের গায়ে লম্বা লম্বা করে ভাল করে চিড়ে দিন। আন্দাজমতো নুন ও দুই টেবিল চামচ সাদা ভিনিগার দুটো চিকেন ব্রেস্টের গায়ে ভাল করে মাখিয়ে ঘন্টা দুয়েক আলাদা রাখুন।

ঘন্টা দুয়েক বাদে চিকেন ব্রেস্ট দুটো জলে ভাল করে ধুয়ে ভিনিগার ও নুনের মিশ্রণটা পরিষ্কার করুন। এবার দুটো চিকেন ব্রেস্টের গায়ে এক চা চামচ, কালো গোল মরিচের গুঁড়ো ও আন্দাজমতো নুন ছড়িয়ে দিয়ে হাতের সাহায্যে ভাল করে মাখুন। নন স্টিকি ফ্রাইংপ্যান আঁচে বসিয়ে তিন টেবিল চামচ মাখন গলিয়ে সারা প্যান ছড়িয়ে দিন। এবার ওর মধ্যে তিন টেবিল চামচ রসুন কুচি দিয়ে হালকা ভাজুন।

এবার চিকেন ব্রেস্ট দুটো দিয়ে মাঝারি আঁচে গ্রিল করুন। এক পিঠ হয়ে গেলে উলটো  পিঠে ভালো করে গ্রিল করুন। চিকেন নব্বই ভাগ পেকে গেলে ওর মধ্যে পাঁচ টেবিল চামচ মধু  ছড়িয়ে দিয়ে উল্টে পাল্টে গ্রিল করুন। এক টেবিল চামচ ধনেপাতা কুচি ছড়িয়ে দিন। চিকেন সম্পূর্ন পেকে গেলে প্যান থেকে তুলে আলাদা করুন।


বাবাগানুশ তৈরির পদ্ধতি--- মিক্সির মধ্যে একটা বড় সাইজের বেগুন পোড়া (খোসা ছাড়িয়ে), দশটা রসুনের কোয়া, একশো গ্রাম জলবিহীন ঘন টক দই, আন্দাজমতো নুন, চার টেবিল চামচ অলিভ ওয়েল দুটো কাচা লঙ্কা নিয়ে ভাল করে মিশিয়ে একটা পেস্ট বা মিশ্রণ তৈরি করুন। তৈরি হয়ে গেল বাবাগানুশ । মিক্সি থেকে বার করে আলাদা করে রাখুন। এবার দুটো বার্গার বানের মাঝ বরাবর ছুরির সাহায্যে কাটুন। বার্গার বানের ভিতরে পুরু করে বাবাগানুশ (মাখন মাখানোর মত করে) মাখিয়ে নিন। এবার এক একটা গ্রিল করা চিকেন ব্রেস্ট এক একটা বার্গারের মধ্যে পুড়ে বার্গারের মতো পরিবেশন করুন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন