ব্রেকিং নিউজ
Know-the-recipe-of-Chicken-egg-soup-
Chicken: বাড়িতে বানান সুস্বাদু চিকেন এগ ড্রপ স্যুপ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-26 10:26:27


শান্তনু বন্দ্যোপাধ্যায়: শীতের সন্ধ্যায় গরম গরম স্যুপ খাবার মজাই আলাদা। বাড়িতে অতিথি এলে বা পরিবারের লোকজনদের নিজের হাতে সুস্বাদু   স্যুপ তৈরি করে খাওয়াতে পারেন। বিশেষ করে শীতের সন্ধ্যায় একেবারে জমে যাবে।

চিকেন এগড্রপ  স্যুপ তৈরির পদ্ধতি -----  সসপ্যান আঁচে বসিয়ে সাত কাপ জল দিন। এবার ওর মধ্যে পাঁচটা ডিমের গোলা, এক চা চামচ কালো গোল মরিচের গুঁড়ো, আন্দাজমতো নুন, দেড় চা চামচ রসুন কিমা, এক টেবিল চামচ আদার কিমা, দুটো মাঝারি পেঁয়াজ ( অর্ধেক করে কেটে) ও তিনশো গ্রাম হাড় সমেত চিকেনের খণ্ড দিয়ে ভাল করে মিশিয়ে নিন। ঢাকনা বন্ধ করে নিভু আঁচে আধ ঘণ্টা রান্না করুন।

আধ ঘণ্টা বাদে ঢাকনা খুলে দেখুন। চিকেন সিদ্ধ হয়ে গেলে চিকেনের খণ্ডগুলো ও পেঁয়াজগুলো তুলে নিন। এবার দুই টেবিল চামচ কর্নফ্লাওয়ার জলে গুলে ওর মধ্যে দিয়ে নেড়ে মিশিয়ে নিন। মিনিট চারেক রান্না করুন। এক টেবিল চামচ চিলি সস ও চারটে কাচা লঙ্কা দিয়ে নেড়ে মিশিয়ে নিন। এবার চারটে ডিমের গোলা এক হাতে ঢালতে থাকুন অন্য হাতে ক্রমাগত নাড়তে থাকুন। এবার সিদ্ধ করা চিকেনের খণ্ডগুলো থেকে হাড় বাদ দিয়ে চিকেনগুলো হাতের সাহায্যে ছোট ছোট  টুকরো করে স্যুপের মধ্যে দিয়ে দিন। ছোট এক মুঠো স্প্রিং অনিয়ন কুচি ছড়িয়ে নেড়ে মিশিয়ে নিন। আঁচে থেকে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us