ব্রেকিং নিউজ
Know-the-recipe-of-Cheese-Sauce-and-welcome-guest
Sauce: বাড়িতে বানান সুস্বাদু চিকেন ইন ক্রিম চিজ সস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-13 10:48:54


শান্তনু বন্দ্যোপাধ্যায়: রোজকার একঘেয়ে চিকেন এর পদের পাশাপাশি ডিনারে একটু ভিন্ন স্বাদের চিকেনের পদ রান্না করে পরিবারের সবাইকে নিয়ে জমিয়ে খাবার মজাই আলাদা। চিকেন ইন ক্রিম চিজ সস তৈরির পদ্ধতি---- ৫০০ গ্রাম বোনলেস চিকেন  ব্রেস্ট থেকে মাঝারি খণ্ড করে কাটুন। এবার বোনলেস চিকেনের খণ্ডগুলো জলে ধুয়ে পরিস্কার করে জল ঝরান। একটা প্লেটের মধ্যে ময়দা রেখে চিকেনের খণ্ডগুলো দিয়ে শুকনো ময়দায় ডাস্ট করুন। কড়া আঁচে বসিয়ে ভাতের হাতার এক হাতা সাদা তেল ও ২৫ গ্রাম মাখন দিয়ে গরম করে চিকেনের খণ্ডগুলো দিয়ে ভাজুন।

ভাজা হয়ে গেলে চিকেনের খণ্ডগুলো তুলে আলাদা রাখুন। এবার ওই কড়ায় ৫০ গ্রাম মাখন গলিয়ে তার মধ্যে দুই টেবিল চামচ রসুন কুচি দিয়ে নেড়ে ভাজুন। ওর মধ্যে একটা মাঝারি পেঁয়াজ কুচি দিয়ে নেড়ে ভাজুন। চারটে কাচা লঙ্কা কুচি দিয়ে নেড়ে মেশান। এবার ওর মধ্যে ৪০০ মিলি দুধ দিয়ে নেড়ে মেশান। দুধ ফুটলে ওর মধ্যে ভাজা চিকেনের খণ্ডগুলো দিয়ে নেড়ে মেশান। ঢাকনা বন্ধ করে নিভূ আচে পাঁচ থেকে সাত মিনিট রান্না করুন। পাঁচ থেকে সাত মিনিট ঢাকনা খুলে ওর মধ্যে এক চা চামচ কালো গোল মরিচের গুঁড়ো, আন্দাজমতো নুন দিয়ে নেড়ে মেশান।

এক টেবিল চামচ গারলিক পাউডার ছড়ান। ভাল করে নেড়ে মেশান। এবার এক চা চামচ অরেগানো ছড়িয়ে দিয়ে নেড়ে ভালো করে মেশান। এবার ভাতের হাতার দুই হাতা গ্রেট করা চিজ দিয়ে নেড়ে মেশান। কিছুক্ষণ রান্না করুন। সব শেষে ভাতের হাতার এক হাতা ফ্রেশ ক্রিম ছড়িয়ে মিশিয়ে নিন। আঁচ থেকে নামিয়ে গরম গরম পরিবেশন করুন গারলিক ব্রেড সহযোগে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us