ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
KKS-Fusion-is-the-destination-for-delicious-Italian-Mexican-and-fusion-food
Restaurant: সুস্বাদু ইতালিয়ান, মেক্সিকান ও ফিউশন ফুডের গন্তব্য KK'S ফিউশন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-22 14:54:42


শান্তনু বন্দ্যোপাধ্যায়: কলকাতায় বসে আন্তর্জাতিক মানের ইতালিয়ান, মেক্সিকান ও মজাদার ফিউশন ফুড-এর মজা নিতে হলে আসতে পারেন হায়াত হোটেলের উল্টোদিকে কাদাপাড়া স্বভূমির পাশে অবস্থিত KK'S ফিউশন রেস্তোরাঁতে। সুন্দর অন্তসজ্জাবিশিষ্ট বাতানুকূল এই রেস্তোরাঁতে উপর-নিচ মিলিয়ে শখানেক লোক বসে খেতে পারে। এই রেস্তোরাঁর কর্ণধার কাম শেফ প্রদীপ রোজারিও ইতালিয়ান ও মেক্সিকান খাবারে বিশেষ পারদর্শী। পনেরো বছর তাজ গ্রুপ অফ হোটেলস-এ চাকরি করার পর কলকাতা ফিরে ১৯৯৪ সালে ইতালিয়ান ও মেক্সিকান খাবারের রেস্তোরাঁ চালু করেন। প্রদীপ অনেকদিন ইতালিতে ছিলেন ইতালিয়ান খাবার তৈরির তালিম নিতে। কলকাতার খাদ্যরসিকদের প্রথম ফিউশন ফুড-এর সাথে পরিচয় করান প্রদীপ রোজারিও। মিঠুন চক্রবর্তী, সুনীল শেঠঠি, ঐশ্বর্য রাই, বিপাশা বসু, শাহরুখ খান, ওয়াসিম আক্রম প্রমুখ বহু বিখ্যাত মানুষ প্রদীপের হাতের তৈরি খাবারের বিশেষ ভক্ত।


যাঁরা KK'S ফিউশন-এ আসবেন, তাঁরা শুরু করতে পারেন এখানকার বিখ্যাত চিজ ফন্দু দিয়ে। টেবিলের উপর রাখা জ্বলন্ত বার্নারের উপর বসানো হাতলওয়ালা সসপ্যানের মধ্যে বেচামেল সস, হোয়াইট ওয়াইন মিশ্রিত ঘন সুস্বাদু গলানো চিজের সম্ভার। সঙ্গে চৌকো চৌকো পাউরুটির খণ্ড, গরম মুচমুচে চিকেন ওরলি ও পিকলড ভেজিটেবিলস।

লম্বা স্ক্রু ড্রাইভারের মতো দেখতে ফন্দু ফোক-এ পাউরুটির খণ্ড ও চিকেন ওরলি গেঁথে উষ্ণ চিজের মধ্যে চুবিয়ে চুবিয়ে সুস্বাদু চিজের প্রলেপ লাগিয়ে মুখে ঢুকিয়ে তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করতে পারেন চিজ ফন্দুর স্বর্গীয় স্বাদ। দাম ৬১০ টাকা। স্বচ্ছন্দে দুই থেকে তিন জনে ভাগ করে খেতে পারেন। স্টার্টারে অর্ডার করতে পারেন এখানকার বিখ্যাত ফিউশন কাবাব প্ল্যাটার। ছোট্ট সুদৃশ্য তন্দুর মধ্যে জ্বলন্ত কাঠকয়লার আগুনের উপর রাখা বড় লোহার তারের উপর পরিবেশিত চিকেন টিক্কা, চিকেন রেশমি কাবাব, জাপানি চিকেন ইয়াকিতরি, ফিশ শাসলিক, ক্রিওল পোটাটো, সার্ভড উইথ ইতালিয়ান সালসা, পুদিনা চাটনি, স্যালাড, ফ্রায়েড এগ সহ কোরিয়ান নাসিগোরেং রাইস। দাম ৬৪০ টাকা। তিনজনে ভাগ করে খাওয়া যায়।

মেইন কোর্সে মৎস্যপ্রেমীরা চেখে দেখতে পারেন মশলাদার মেক্সিকান সস দিয়ে রান্না করা বোনলেস ভেটকি মাছের ফিলে ও চিংড়ির দুর্দান্ত পদ "পেসকে কারতোচিও"। পিস পোলাও সহ এই পদটি পরিবেশন করা হয়। দাম ৫১৫ টাকা। মশলাদার রসুনের সস দিয়ে রান্না করা চিকেন ব্রেস্ট ও চিংড়ির যুগলবন্দিতে তৈরি "লাভলি কাপেল" স্বাদেগন্ধে অতুলনীয়। এর সাথেও পিস পোলাও পরিবেশিত হয়। দাম ৪৪০ টাকা।

চিংড়িপ্রেমীরা চেখে দেখতে পারেন ঘন চিজ সসে রান্না করা মাশরুম ও চিংড়ির যুগলবন্দিতে তৈরি সুস্বাদু প্রন থারমিডর। ইতালিয়ান পাস্তা সহযোগে পরিবেশন করা হয়। দাম ৫১৫ টাকা। যাঁরা ইতালিয়ান পাস্তার স্বাদ নিতে চান, তাঁরা বিশেষ টমেটো সস ও চিলি ফ্লেক্স সহযোগে তৈরি ভেটকি, চিংড়ি, চিকেন দিয়ে তৈরি পাস্তা "সালসা স্প্যাগনোলা " দেখতে পারেন। দাম ৪৭৫ টাকা। বা টমেটো, ক্রিমসস, চিজ ও চিকেন সহযোগে তৈরি সুস্বাদু পাস্তা "সালসা সোফিয়া লরেন" (দাম ৩৯৫ টাকা) খেতে পারেন।

চিকেনের বিখ্যাত পদের মধ্যে উল্লেখযোগ্য চিজ, ওরিগ্যানো সহযোগে বোনলেস চিকেন ও মাশরুম দিয়ে তৈরি সুস্বাদু "পোল্ল দেল্ল শেফ" (দাম ৪১৫ টাকা)। লেমন বাটার সসে রান্না করা মাশরুম ও চিজের পুরভর্তি চিকেন ব্রেস্ট "পোর্টফোগলিও ভাল দাস্তানা (দাম ৪৫০ টাকা) স্বাদেগন্ধে অতুলনীয়। এই দুটি পদের সাথে রাইস বা পাস্তা পরিবেশিত হয়। শেষ পাতে চকোলেট ব্রাউনি উইথ চকোলেট সস ও ভ্যানিলা আইসক্রিম (দাম ১৯৫ টাকা) অনবদ্য। এখানে প্রতিটি খাবারের মান ও পরিমাণ বেশ ভালো।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন