ব্রেকিং নিউজ
Homemade-Delicious-Mustard-Poppy-Egg-Chops
Cooking: সর্ষে পোস্ত দেওয়া ডিমের চপ খেয়েছেন? বাড়িতেই বানিয়ে ফেলুন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-07 20:31:21


শান্তনু বন্দ্যোপাধ্যায়: ডিমের প্রতি শিশু থেকে বৃদ্ধ সবারই সমান আকর্ষণ রয়েছে। ডিম সিদ্ধ, পোচ, ওমলেট, Scrambled Egg, ডিমের চপ, ডিমের ডেভিল সহ আরও অনেক উপাদেয় ডিমের পদ আপনারা খেয়েছেন। কিনতু সর্ষে পোস্ত দেওয়া ডিমের চপ খেয়েছেন কি? এবার একটু অন্যরকম ডিমের পদ তৈরি করে খেতে ও খাওয়াতে পারেন।

সর্ষে পোস্ত দেওয়া ডিমের চপ তৈরির পদ্ধতি: ছয়টি মুরগির ডিম সিদ্ধ করে নিন। ডিমের খোসা ছাড়িয়ে জলে ধুয়ে পরিষ্কার করে নিন। সুতোর সাহায্যে মাঝ বরাবর লম্বা করে কেটে নিন। ডিমের কুসুমগুলো তুলে একটি পাত্রে রাখুন। চামচের সাহায্যে পিষে নিন। এবার ওর মধ্যে তিন চা চামচ কালো ও সাদা সর্ষে বাটা, এক টেবিল চামচ পোস্ত বাটা, পাঁচ চা চামচ কাজু ও নারকেল বাটা, হাফ চা চামচ হলুদ, আন্দাজমতো নুন, এক চা চামচ কাশ্মীরি লঙ্কার গুঁড়ো, দেড় চা চামচ চিনি, হাফ চা চামচ কালো গোল মরিচের গুঁড়ো দিয়ে ভালো করে নেড়ে মিশিয়ে একটা মিশ্রণ তৈরি করে নিন। এবার এর মধ্যে দুই চা চামচ সর্ষের তেল ছড়িয়ে দিয়ে ভালো করে হুইস্কের সাহায্যে নেড়ে মিশিয়ে নিন। পুর তৈরি হয়ে গেল।

ব্যাটার তৈরির পদ্ধতি--- একটি পাত্রে ভাতের হাতার দুই হাতা বেসন, আন্দাজমতো নুন, এক চা চামচ চিনি, এক চা চামচ কাশ্মীরি লঙ্কার গুঁড়ো, বড় এক চিমটে হলুদ ও আন্দাজমতো জল দিয়ে হাতের সাহায্যে ভালো করে ফেটিয়ে ব্যাটার বা গোলা তৈরি করে নিন। এবার ডিমের অর্ধেক করে কেটে রাখা সাদা অংশের মধ্যে পুরগুলো ভরে চামচের সাহায্যে চেপে দিন। এবার কড়া আঁচে বসিয়ে আন্দাজমতো সাদা তেল গরম করে নিন। পুরভর্তি ডিমের সাদা অংশগুলো ব্যাটার বা গোলায় চুবিয়ে তুলে ব্রেড ক্রাম্ব মাখিয়ে   গরম তেলে ছেড়ে হালকা বাদামি করে ভেজে নিন। হয়ে গেলে কড়া থেকে তুলে তেল ঝরিয়ে গরম গরম পরিবেশন করুন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us