Breaking News
Abhishek Banerjee: বিজেপি নেত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের অভিযোগ, প্রশাসনিক পদক্ষেপের দাবি জাতীয় মহিলা কমিশনের      Convocation: যাদবপুরের পর এবার রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়, সমাবর্তনে স্থগিতাদেশ রাজভবনের      Sandeshkhali: স্ত্রীকে কাঁদতে দেখে কান্নায় ভেঙে পড়লেন 'সন্দেশখালির বাঘ'...      High Court: নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সুদ সহ বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের      Sandeshkhali: সন্দেশখালিতে জমি দখল তদন্তে সক্রিয় সিবিআই, বয়ান রেকর্ড অভিযোগকারীদের      CBI: শাহজাহান বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! তদন্তে সিবিআই      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Ram Navami: রামনবমীর আনন্দে মেতেছে অযোধ্যা, রামলালার কপালে প্রথম সূর্যতিলক      Train: দমদমে ২১ দিনের ট্রাফিক ব্লক, বাতিল একগুচ্ছ ট্রেন, প্রভাবিত কোন কোন রুট?     

বিনোদন

Adipurush: আদিপুরুষের বিতর্কিত সংলাপ সংশোধন, নতুন সংলাপ কী হল

আদিপুরুষ (Adipurush) মুক্তি পেয়েছিল ১৬ জুন। ৫ দিন পেরিয়েও সিনেমা নিয়ে চর্চা জারি রয়েছে। সিনেমার চিত্রনাট্য হিন্দু পুরাণ রামায়ণ থেকে নেওয়া। যদিও পরিচালক ওম রাউতের দাবি, এই সিনেমায় তিনি নিজস্ব ভাবনা যোগ করেছেন। যদিও সিনেমা দেখা দর্শকেরা মনে করছেন, রামের নাম রাঘব করে দিলে, সীতার নাম জানকী করে দিলে এবং রাবনের নাম লঙ্কেশ করে দিলেই রামায়ণের কাহিনী বদলে যায় না। সিনেমাটি নিয়ে দর্শকদের বহু অভিযোগ ছিল। তবে বেশি চর্চা হয়েছিল সংলাপ নিয়ে।

সিনেমায় লঙ্কাকাণ্ডের সময় হনুমানের মুখে সংলাপ শুনে সকলে অবাক হয়ে গিয়েছিলেন। পর্দায় দেখা যায়, হনুমানের লেজে আগুন দিচ্ছেন রাবন পুত্র মেঘনাদ। তখন হনুমান বলছেন, 'কাপড়া তেরে বাপ কা, তেল তেরি বাপ কা, আগ ভি তেরে বাপ কি, তো জলেগি ভি তেরে বাপ কি।' এমন সংলাপের তুমুল সমালোচনা করেছিলেন নেটিজেনরা। এমনকি হিন্দু পরিষদের মুখপাত্র এই নিয়ে থানায় এফএইআর দায়ের করেছেন। চাপের মুখেই পিছু হটেছেন আদিপুরুষ নির্মাতারা।

আদিপুরুষের সংলাপ লেখক মনোজ মুন্তাসির আগেই জানিয়েছিলেন, বিতর্কিত সংলাপে বদল করা হবে। ইতিমধ্যেই সেই সংশোধন হয়ে গিয়েছে। অনেকেই জানতে চাইছেন সংলাপে কী বদল এসেছে। হনুমানের সংলাপ বদলে হয়েছে, 'কাপড়া তেরি লঙ্কা কা, তেল তেরি লঙ্কা কা, আগ ভি তেরে লঙ্কা কি, তো জলেগি ভি তেরে লঙ্কা কি।' অর্থাৎ আগে সংলাপের যেখানে 'বাপ' শব্দটি বসেছিল, সেখানেই বসেছে 'লঙ্কা' শব্দটি।

10 months ago
Irrfan: অভিনেতার থেকেও বেশি পিতৃসত্বাকে ভালোবাসতেন ইরফান, বললেন অভিনেতা পুত্র

২০২০ সালে ভক্তদের কাঁদিয়ে পরলোক গমন করেছিলেন অভিনেতা ইরফান খান (Irrfan Khan)। বলিউডের জনপ্রিয় অভিনেতার শূন্যস্থান আজও পূরণ হয়নি। ২০২২ সালে বলিউডে ডেবিউ করেন ইরফান পুত্র বাবিল খান (Babil Khan)। চরিত্রটি ছোট হলেও প্রথম কাজেই সকলের নজর কেড়েছেন বাবিল। বিরাট মাপের অভিনেতা বাবা তাঁর প্রথম কাজ দেখে যেতে পারলেন না, এই দুঃখ চাপা রয়েছে বাবিলের মনে। তাই মাঝেমধ্যেই সামাজিক মাধ্যমে বাবা ইরফান খানকে নিয়ে নানা পোস্ট করে থাকেন বাবিল।

সম্প্রতি বাবিল আবারও বাবার স্মৃতিতে কলম ধরেছেন সামাজিক মাধ্যমে।ইরফান যে অভিনেতা হওয়ার থেকেও বেশি বাবা হওয়ার গৌরব উপভোগ করতেন, সেকথা বাবিল লিখেছেন সামাজিক মাধ্যমে। বাবার একটি ছবিও দিয়েছেন সেই পোস্টে। অভিনেতা পুত্র লিখছেন, 'তুমি যখন আয়ানের চোখের দিকে তাকাতে সেই সময়গুলো খুব মনে পড়ে। সেই চোখে যেন আর কিছুই দেখা যেত না। একজন মানুষ হিসেবে যা কিছু অর্জন করা যায়, তার থেকে বেশি অর্জন করেছিলে তুমি। তারপরও আমার মনে হত অভিনেতা হওয়ার থেকেও বেশি যেন তুমি বাবা হতে ভালোবাসতে।'


বাবিলের লেখা এই পোস্ট পড়ে আবারও চোখে জল এসেছে ইরফান-অনুরাগীদের। এক নেটিজেন কমেন্ট করেছেন, 'তোমার দুঃখ আমাকেও ছুঁয়ে যাচ্ছে। আমিও ওঁকে খুব মিস করি।' আরেক নেটিজেন লিখেছেন, 'এই পৃথিবীতে তুমিই ইরফানের প্রতিচ্ছবি। তোমার মধ্যেই তোমার বাবা বেঁচে থাকবেন।'


10 months ago
Singer: নিজস্বীতে এক ফ্রেমে অরিজিৎ-অর্ণব, নতুন গানের জল্পনা

এপার বাংলা-ওপার বাংলার সঙ্গীতপ্রেমীদের কাছে এই দুই শিল্পী মোটেই অপরিচিত নন। একদিকে ভারতের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং (Arijit Singh)। অন্যদিকে বাংলাদেশ তথা কলকাতার জনপ্রিয় গায়ক অর্ণব চৌধুরী (Arnob Chowdhury Shayan)। সম্প্রতি কোনও এক কারণে মুখোমুখি সাক্ষাৎ হয়েছিল তাঁদের। অর্ণব পৌঁছেছিলেন মুর্শিদাবাদের জিয়াগঞ্জ। সেখানে গিয়ে অরিজিতের বাড়িতে গিয়েছিলেন তিনি। সাক্ষাৎ শেষে অর্ণব একটি নিজস্বী তুলেছিলেন অরিজিতের সঙ্গে, সেই ছবি সামাজিক মাধ্যমে দিতেই শুরু জল্পনা।

অর্ণব ক্যাপশনে লিখেছেন, 'ফাইনালি, দেখ কে এখানে? ধন্যবাদ অরিজিৎ সিং এত সুন্দর সময় দেওয়ার জন্য। শেষ বিকেলে যদি তোমার সঙ্গে আরেকটু বেশি সময় কাটাতে পারতাম। কি মজার মজার সব খাবার। আর সব থেকে গুরুত্বপূর্ণ তোমাদের সবাইকে দেখতে পাওয়া আনন্দের।' এতটুকু লেখা দেখলে মনে হবে দুই সংগীতশিল্পী ও তারকা একে অপরের সঙ্গে বুঝি এমনিই দেখা করেছেন। তবে ট্যুইস্ট রয়েছে অর্ণবের কক্যাপশনের শেষের লাইনে।

গায়ক লিখেছেন, 'তোমাকে গানটা তাড়াতাড়ি পাঠাচ্ছি।' এখন থেকেই ভক্তদের জল্পনা, তাহলে কি একসঙ্গে গান গাইবেন তাঁরা। যতটুকু শোনা যাচ্ছে বাংলাদেশের জনপ্রিয় এক সিনেমার প্লেব্যাকে গান গাওয়ার কথা ছিল অরিজিতের। হতে পারে সেই গানের কথা বলছেন অর্ণব। তা অবশ্য জানা যাবে সময় হলে।

10 months ago


Box office: আদিপুরুষ মুক্তি সত্বেও বক্স অফিসে ভালো আয় করছে ভিকি-সারার সিনেমা

২ জুন মুক্তি পেয়েছিল অভিনেতা ভিকি কৌশল এবং সারা আলি খান অভিনীত সিনেমা 'জারা হাটকে জারা বাঁচকে' (Zara hatke zara bachke)। সিনেমা মুক্তি পেতেই হলমুখী হয়েছিলেন দর্শক। তবে চিন্তা ছিল আদিপুরুষ মুক্তির পর এই সিনেমার ভবিষ্যৎ নিয়ে। একদিকে প্রায় ৪০ কোটি বাজেটের সিনেমা জারা হাটকে জারা বাঁচকে, অন্যদিকে ৫০০ কোটির সিনেমা আদিপুরুষ। মনে করা হয়েছিল আদিপুরুষ (Adipurush) হলে আসতেই সারা-ভিকির সিনেমায় ভাটা পড়বে। তবে দর্শকেরা প্রমাণ করে দিলেন চিত্রনাট্যই শেষ কথা।

আদিপুরুষ মুক্তির আগেই প্রচারেই যে হাইপ তৈরী করেছিল, তাতে সিনেমা মুক্তির আগেই কয়েক লক্ষ টাকার টিকিট বিক্রি হয়েছিল। তবে ৫০০ কোটি টাকা বাজেট হলেও এই সিনেমা দর্শকদের মন জয় করতে পারেনি। বরং সকলের মুখে একই সংলাপ 'টাকাটাই নষ্ট।' সামাজিক মাধ্যমে আদিপুরুষের রিভিও দেখে অনেক দর্শক সিনেমাটি থেকে মুখ ফিরিয়েছেন। তবে সেই আগ্রহ গিয়ে পড়ছে 'জারা হাটকে জারা বাঁচকে' সিনেমায়। বুধবার অর্থাৎ ২১ জুন সিনেমার আয় ছুঁয়েছে ৭৫ কোটি। বিগ বাজেটের সিনেমার সামনে এই আয় কিন্তু খুব একটা কম নয়।

'জারা হাটকে জারা বাঁচকে'-এর গল্প দু'জন কম বয়সী দম্পতি কপিল (ভিকি কৌশল) এবং সৌম্যার (সারা আলি খান)। মধ্যবিত্ত পরিবারে ব্যক্তিগত স্পেস নেই। তাই নিজের একটি ফ্ল্যাট চেয়েছে সৌম্যা। এই ফ্ল্যাট সহজে পাওয়া যাবে না। কাঠ খড় পোড়াতে এই সম্পর্ক কতদূর যায়, তা নিয়েই তৈরী হয়েছে সিনেমার প্রেক্ষাপট।

10 months ago
Sita: সীতারূপে কৃতির সমালোচনার মাঝেই, একই বেশে ভিডিও শেয়ার করলেন দীপিকা

১৬ জুন, আদিপুরুষ (Adipurush) সিনেমা মুক্তির পর থেকেই চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই সিনেমা থেকে দর্শকদের প্রাপ্তি বিশেষ কিছু হয়নি। বরং সমালোচনার বিষয়ই বেশি পাওয়া গিয়েছে এই সিনেমায়। রামায়ণ থেকে অনুপ্রাণিত এই সিনেমায় কৃতি শ্যানন (Kriti Sanon)'জানকী'-র চরিত্রে অভিনয় করেছেন। দর্শকেরা সামাজিক মাধ্যমে লিখেছিলেন, জানকীর চরিত্রে একটু বেশিই 'মডার্ন' লেগেছে কৃতিকে। তুলনা হিসেবে ঘুরে ফিরে এসেছে আরও এক অভিনেত্রীর নাম।

দূরদর্শনে এবং ডিডি ন্যাশনাল চ্যানেলে একসময় রামানন্দ সাগরের 'রামায়ণ' ধারাবাহিক খুবই জনপ্রিয় হয়েছিল। সেই ধারাবাহিকে সীতার চরিত্রে অভিনয় করেছিলেন দীপিকা চিখলিয়া। প্রবল জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে রামায়ণ ধারাবাহিক এবং আদিপুরুষ সিনেমার চরিত্রাভিনেতাদের নিয়ে কয়েক দফা তুলনা হয়ে গিয়েছে। সেই তুলনা আবারও উসকে দিলেন দীপিকা।

View this post on Instagram

A post shared by Dipika (@dipikachikhliatopiwala)

সামাজিক মাধ্যমে একটি ছোট্ট ভিডিও আপলোড করেছেন তিনি। পুরনো নয়, নতুন। গেরুয়া শাড়িতে একেবারে সীতারূপে ধরে দিয়েছেন তিনি। শুধু পার্থক্য একটাই বর্তমানে অভিনেত্রীর বয়স অনেকটা বেড়েছে। এই ভিডিও সামাজিক মাধ্যমে আপলোড করতেই নেটিজেনরা আবারও সেই চরিত্রে কৃতির সঙ্গে তাঁর তুলনা টেনেছেন। এক নেটিজেন লিখেছেন, 'আপনি ৬০০ কোটি গুন্ বেশি ভালো কৃতির থেকে।'

10 months ago


Teaser: আলিয়া রণবীরের সিনেমার টিজার মুক্তি, টোটা-চূর্ণী ব্রাত্য!

চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা 'রকি অউর রাণী কি প্রেম কাহানি' (Rocky Aur Rani Ki Prem Kahaani)। সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী আলিয়া ভাট এবং রণবীর সিং। বহু বছর পর পর্দায় অভিনয় করতে চলেছেন বর্ষীয়ান অভিনেতা ধর্মেন্দ্র, জয়া বচ্চন এবং শাবানা আজমি। প্রসঙ্গত 'এ দিল হ্যায় মুশকিল' সিনেমায় পরিচালনার ৭ বছর পর আবারও এই সিনেমা দিয়েই পরিচালক হিসেবে ফিরতে চলেছেন করণ জোহার।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল সিনেমার চরিত্রগুলির ঝলক। ২০ জুন মুক্তি পেল সিনেমার টিজার। ১ মিনিট ১৯ সেকেন্ডের টিজারে দর্শক বেশ কিছু ঝলক দেখে ফেলেছেন। রানীর চরিত্রাভিনেত্রী আলিয়াকে দেখা যাবে বাঙালি পরিবারের মেয়ে হিসেবে। তাই পুরো সিনেমাতে তাঁকে অধিকাংশ সময় শাড়ি পরে দেখা যাবে। পাঞ্জাবি পরিবারের ছেলে রকি অর্থাৎ রণবীর। তাঁকে দেখা যাবে রাজার মেজাজে।

তবে এই সিনেমার টিজারে ব্রাত্য দুই জনপ্রিয় বাঙালি অভিনেতা। সিনেমায় অভিনয় করবেন অভিনেত্রী চূর্ণী গাঙ্গুলি এবং টোটা রায় চৌধুরী। আলিয়া অর্থাৎ রানীর মা-বাবার চরিত্রে অভিনয় করবেন তাঁরা। তবে টিজারে তাঁদের দেখা গিয়েছিল মাত্র কয়েক সেকেন্ড। বাঙালি দর্শকেরা জিজ্ঞেস করছেন হিন্দি ছবিতে কী ব্রাত্য বাঙালি অভিনেতারা?

10 months ago
Ramcharan: বাবা হলেন রামচরণ, বিয়ের ১০ বছর পর কোলে এল ফুটফুটে কন্যাসন্তান

অভিনয় জগতে সুখবর। বাবা (Father) হলেন 'আরআরআর' খ্যাত অভিনেতা রামচরণ তেজা (Ramcharan Teja)। স্ত্রী উপাসনার (Upasana) সঙ্গে ফুটফুটে কন্যা সন্তানের আসার আনন্দ উদযাপন করছেন অভিনেতা। অভিনেতার স্ত্রী উপাসনা যে সন্তানসম্ভবা তা সকলেই জানতেন। অস্কারের মঞ্চেও রামচরণের সঙ্গে গিয়েছিলেন তাঁর স্ত্রী। স্পষ্ট বোঝা গিয়েছিল তাঁর স্ফীতোদর। ২০ জুন হায়দরাবাদের এক বেসরকারি হাসপাতালে তাঁদের কন্যাসন্তান হল। অভিনেতার বাবা চিরঞ্জীবী নাতনী জন্মানোর কিছু ঘন্টা আগেই গিয়েছিলেন তাকে স্বাগত জানাতে।

কিছুদিন আগেই বেসরকারি হাসপাতাল থেকে একটি ছবি আপলোড করে উপাসনা লিখেছিলেন, 'খুব তাড়াতাড়ি কিছু একটা আসছে।' উপাসনার বাড়ি থেকে কিছুদিন আগেই তাঁকে 'সাধ'  দেওয়া হয়েছিল। উপাসনা সেই ছবি আপলোড করে সামাজিক মাধ্যমে লিখেছিলেন, 'এত ভালোবাসা পেয়ে আমি ধন্য।' অন্যদিকে সন্তান আসার আগেই বাড়িতে এসে গিয়েছে কাঠের তৈরী বিছানা। সেই ছবিও সামাজিক মাধ্যমে দিয়েছিলেন উপাসনা।

পাঁচ দিন আগে ১১ রামচরণ ও উপাসনার বিয়ের ১১ বছর পূর্ন হয়েছে। নেটিজেনদের প্রশ্ন কেন এত বছর পরে তাঁরা মা বাবা হওয়ার সিদ্ধান্ত কেন নিলেন তাঁরা? এক সাক্ষাৎকারে উপাসনাকে একই প্রশ্ন করে হলে তিনি উত্তর দেন, 'আমি আনন্দিত, খুশি এবং একই সময়ে গর্বিত যে আমি এমন সময়ে মা হয়েছি, যখন আমি হতে চেয়েছি। এমন সময় মা হইনি যখন সমাজ চেয়েছিল।' 

10 months ago
Adipurush: এফআইআর-সমালোচনার চাপে আদিপুরুষের বিতর্কিত সংলাপ বদলের সিদ্ধান্ত

১৬ জুন সারা ভারতের সিনেমাহলে মুক্তি পেয়েছিল বহু প্রতীক্ষিত সিনেমা আদিপুরুষ (Adipurush)। হিন্দু পুরাণ রামায়ণ এই গল্পের বিষয়বস্তু। তাই দর্শকদের অনেক প্রত্যাশা ছিল এই সিনেমাটি নিয়ে। সিনেমা মুক্তির আগেই প্রি-বুকিং করেছিলেন দর্শকেরা। কিন্তু সিনেমাহলে গিয়ে সেই আগ্রহে জল পরে। নিম্নমানের গ্রাফিক্স, ততোধিক খারাপ সংলাপ শুনে ভিরমি খাওয়ার জোগাড় হয় দর্শকদের। এদিকে ধর্মীয় চরিত্রের সংলাপ শুনে দেদার সমালোচনা শুরু হয় চারদিকে।

হিন্দু অখিল ভারতীয় হিন্দু মহাসভার মুখপাত্র শিশির চতুর্বেদী উত্তরপ্রদেশের হজরতগঞ্জ থানায় একটি এফআইআর দায়ের করেছেন। অভিযোগে বলা হয়েছে আদিপুরুষে হিন্দু দেবদেবীর ভাবমূর্তি নষ্ট করা হয়েছে। যে সংলাপ নিয়ে এত বিতর্ক, সেই সংলাপ বদলানোর আবেদনও করা হয়েছিল। অবশেষে এমন চাপের মুখে পিছু হটতে হল আদিপুরুষ নির্মাতাদের। বিতর্কিত সংলাপ বদলের সিদ্ধান্ত নিয়েছেন সিনেমা নির্মাতা।

সিনেমার সংলাপের লেখক মনোজ মুন্তাসির সামাজিক মাধ্যমে লিখেছেন, 'আমি এই সিনেমার জন্য চার হাজার সংলাপ লিখেছি। তার মধ্যে থেকে মাত্র কয়েকটি সংলাপের সমালোচনা হচ্ছে। আমি আমার লেখা সংলাপের পক্ষে অগুনতি যুক্তি দিতে পারি। তবে আমি এবং সিনেমার প্রযোজক ও পরিচালক সংলাপ সংশোধনের সিদ্ধান্ত নিয়েছি। আগামী সপ্তাহ থেকেই সিনেমাহলে নতুন সংলাপ শোনা যাবে।'

10 months ago


Rashmika: বিশ্বস্ত ম্যানেজার ৮০ লক্ষ টাকার প্রতারণা করলেন রশ্মিকার সঙ্গে!

তারকাদের জীবনে ম্যানেজারদের অনেক গুরুত্ব। তাঁদের মুখপাত্র ম্যানেজাররাই। অভিনেত্রীদের কাজের শিডিউল থেকে টাকা পয়সার হিসেবে থাকে ম্যানেজারদের কাছেই। আর এই ম্যানেজারদের অবাধ ভরসা করেন অভিনেতা অভিনেত্রীরা (Actress)। কিন্তু এই বিশ্বাসযোগ্য মানুষেরাই মাঝেমধ্যে ঠকান। এমন কাণ্ড ঘটল অভিনেত্রী রশ্মিকা মন্দনার (Rashmika Mandanna) সঙ্গে। তাঁর ম্যানেজার নাকি প্রায় ৮০ লক্ষ টাকার প্রতারণা করেছেন।

সূত্রের খবর, অভিনেত্রীর কেরিয়ারের একেবারে প্রথম থেকেই তাঁর সঙ্গে রয়েছেন ওই ম্যানেজার। অভিনেত্রীর ভরসার হাত ছিলেন তিনি। সেই ম্যানেজারই নাকি ৮০ লক্ষ টাকা হাতিয়েছে রশ্মিকার থেকে। তবে সেই কথা গোপনে থাকেনি। অভিনেত্রী এই খবর পাওয়া মাত্রই নাকি ম্যানেজারকে কাজ থেকে বহিস্কার করেছেন। তবে অভিনেত্রী নাকি চান না একথা চার কান হোক। তাই এই নিয়ে কথা বলতে রাজি নন অভিনেত্রী।

বলিউডে তাঁর পরের ছবি 'অ্যানিম্যাল'। অভিনেতা রণবীর কাপুর এবং ববি দেওলের সঙ্গে দেখা যাবে তাঁকে। চলতি বছরের আগস্ট মাসেই মুক্তি পেতে চলেছে সিনেমাটি। বর্তমানে অবশ্য রশ্মিকা ব্যস্ত রয়েছেন পুষ্পা ২-এর শ্যুটিংয়ে। এত ব্যস্ততার মাঝে ম্যানেজারের কুকীর্তিতে সমস্যায় পড়লেন অভিনেত্রী।

10 months ago
Wedding: 'এক সুন্দর মেয়ে পেলাম', পুত্রবধূকে স্বাগত জানালেন সানি দেওল

দেওল পরিবারে বিয়ের সানাই বেজেছে কিছুদিন আগেই। ১৮ জুন সানি দেওলের (Sunny Deol) পুত্র করণ দেওল (Karan Deol) বিয়ে (Wedding) করেছেন দৃশা আচার্যকে। যদিও সানি দেওলের সঙ্গে বিচ্ছেদ হয়েছে স্ত্রীয়ের। তবুও ছেলের জন্য অপত্য স্নেহ রয়েছে তাঁর মনে। জাঁকজমকভাবে বিয়ে হয়েছে করণের, যাকে বলে যথার্থ পাঞ্জাবি বিয়ে। সেই বিয়ের সঙ্গীত অনুষ্ঠানে সানি থেকে শুরু করে দেওল পরিবারের সদস্থ্যরা নাচে গানে মঞ্চ মাতিয়েছিলেন। বিয়েতেও দেখা গিয়েছিল একই ঝলক।

ছেলের বিয়েতে ভীষণ খুশি সানি। পুত্রবধূ দৃশার আগমনের আনন্দ দেওল পরিবারে। সামাজিক মাধ্যমে একটি মিষ্টি পোস্ট দিয়ে পুত্রবধূকে স্বাগত জানিয়েছেন শ্বশুর মশাই। ছেলে করণ ও বউমা দৃশার একটি ছবি তিনি আপলোড করেছেন সামাজিক মাধ্যমে। ক্যাপশনে লিখেছেন, 'আজ আমি একজন সুন্দর মেয়ে পেলাম। আশীর্বাদ করি বাচ্চারা। ঈশ্বরের আশীর্বাদ রইল।'

View this post on Instagram

A post shared by Sunny Deol (@iamsunnydeol)

অভিনয় জগতের সঙ্গেই যুক্ত করণ। অভিনেতা এবং গায়ক হিসেবে বেশ কিছু কাজ করেছেন। পারিবারিক প্রোডাকশন হাউজেও সহকারী পরিচালকের কাজ করেছিলেন তিনি। অন্যদিকে দৃশা আচার্যও অভিনয় জগতের সঙ্গে সম্পর্ক রয়েছে। সিনেমা নির্মাতা বিমল রায়ের নাতনি তিনি। বিদেশে কর্মরতা দৃশা। তাঁদের রিসেপশনও হয়ে গিয়েছে ১৯ জুন। দীপিকা থেকে রণবীর বহু তারকা উপস্থিত হয়েছিলেন দেওল পরিবারের আমন্ত্রণে।

10 months ago


Byomkesh: টলিউডে ব্যোমকেশ দ্বৈরথ, সমুখ সমরে দেব-অনির্বাণ!

ব্যোমকেশ (Byomkesh) নিয়ে বেশ পরীক্ষা নিরীক্ষা চলে টলিউডে। এ যাবৎ সত্যজিৎ রায় থেকে শুরু করে ঋতুপর্ণ ঘোষ সকলেই ব্যোমকেশের গল্প সিনেমার পর্দায় দেখিয়েছেন। নানা গল্প ঘুরে ফিরে এসেছে চিত্রনাট্যে। উত্তম কুমার থেকে পরমব্রত চট্টোপাধ্যায়, আবির একাধিক অভিনেতাকে দেখা গিয়েছে ব্যোমকেশের ভূমিকায়। তবে আবারও ব্যোমকেশ আসতে চলেছে দর্শকদের সামনে। বিরসা দাশগুপ্তর পরিচালনায় বড় পর্দায় ব্যোমকেশের চরিত্রে প্রথমবার দেখা যাবে দেবকে (Dev)। অন্যদিকে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় ওটিটিতে ব্যোমকেশ রূপে দেখা যাবে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যকে (Anirban Bhattacharya)।

তবে দুই ব্যোমকেশকে নিয়ে টলিউডে জোর টক্কর চলছে। দুই পরিচালকই প্রায় সমসাময়িক সময়ে সিনেমার ঘোষণা করেছিলেন। শোনা গিয়েছিল ভিন রাজ্যে শ্যুটিংয়ের সময়ও নাকি মিলে গিয়েছিল। এইবার সিনেমার শ্যুটিংয়ের সমাপ্তিও হল একসঙ্গে। সেই ঘোষণাতেই কোথাও একটা যেন লুকোনো ছিল, 'আ দেখে যারা কিসমে কিতনা হ্যায় দম'।

বিরসা দাশগুপ্তর পরিচালনায় সত্যবতীর চরিত্রে দেখা যেতে চলেছে রুক্মিণী মৈত্রকে। অজিতের চরিত্রে অভিনয় করবেন অম্বরীশ ভট্টাচার্য। অন্যদিকে সৃজিতের ব্যোমকেশে সত্যবতীর চরিত্রে দেখা যাবে সোহিনী সরকারকে। অজিতের ভূমিকায় অভিনয় করবেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। দুজনেই ব্যোমকেশের শ্যুটিংয়ের পাট গুটিয়ে নিয়েছেন। এবার খালি পর্দায় দেখার অপেক্ষা।

10 months ago
Adipurush: আদিপুরুষের নির্মাতা ও অভিনেতাদের বিরুদ্ধে দায়ের হল এফআইআর

১৬ জুন সারা ভারতে মুক্তি পেয়েছে আদিপুরুষ (Adipurush)। সিনেমাটি নিয়ে প্রথম থেকেই ভক্তদের মধ্যে আগ্রহ ছিল। সিনেমার প্রি বুকিংয়েই বাজেটের বেশ খানিকটা টাকা আয় করে ফেলেছিলেন প্রযোজনা সংস্থা। সিনেমা মুক্তির তিন দিনের মধ্যেই ২৪৬ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে সিনেমাটি। দর্শক সিনেমা হলমুখী হচ্ছেন ঠিকই, তবে সিনেমা দেখার অভিজ্ঞতা নিয়ে তাঁরা বিশেষ খুশি নয়।

যারা সিনেমাটি দেখেছেন সামাজিক মাধ্যমে সদর্থক প্রতিক্রিয়া দিচ্ছেন না। আসল রামায়ণ গল্পের সঙ্গে নাকি কোনও মিল নেই আদিপুরুষের। চরিত্রগুলির নাম বদলানো হয়েছে ঠিকই, তবে সেই চরিত্রগুলি বাল্মীকির ভাবনার একেবারে বিপরীত। তবে সবচেয়ে বেশি চর্চায় এসেছে সিনেমার ডায়ালগ। হনুমানের রাবনের রাজ্যে 'লঙ্কা কাণ্ডের' দৃশ্য নিয়ে সবচেয়ে বেশি হইচই শুরু হয়েছে। সেখানে হনুমানের সংলাপে নাকি 'টাপোরি' ভাষা প্রকাশ পেয়েছে।

হিন্দু ধর্মকে অবমাননার অভিযোগে একাধিক জায়গায় দর্শকেরা উত্তপ্ত হয়ে গিয়েছিলেন। এবার আইনি জটিলতায় জড়ালেন সিনেমার নির্মাতা থেকে শুরু করে অভিনেতারাও। অখিল ভারতীয় হিন্দু মহাসভার মুখপাত্র শিশির চতুর্বেদী থানায় একটি এফআইআর দায়ের করেছেন উত্তরপ্রদেশের হজরতগঞ্জ পুলিস স্টেশনে। অভিযোগে চতুর্বেদী দাবি করেছেন, এই সিনেমাটি হিন্দু ধর্মে অবমাননা করছে ভারতীয় দেবদেবীর ছবি এবং সংলাপের মাধ্যমে।

10 months ago
Avika: সলমানের সঙ্গে সিনেমার চুক্তিপত্রে সই করার আগেই বদলে দেওয়া হয়েছিল অভিকাকে!

বালিকা বধূ ধারাবাহিকে 'আনন্দী'র চরিত্রে প্রবল জনপ্রিয়তা পেয়েছিলেন অভিনেত্রী অভিকা গর (Avika Gor)। তারপর নানা ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। এমনকি দক্ষিণ ভারতীয় সিনেমাতেও বেশ কিছু কাজ করেছেন। তবে বলিউডে (Bollywood) বড় পর্দায় তাঁকে তেমন দেখা যায় না। ভক্তদের প্রশ্ন, অভিকা এত ভালো অভিনেত্রী হয়েও কেন বড় পর্দায় সুযোগ পাচ্ছেন না? সম্প্ৰতি অভিকা বলেছেন, তিনি সলমানের সিনেমায় অভিনয়ের সুযোগ পেয়েও হারিয়েছিলেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিকা বলেছেন, 'কিসি কা ভাই, কিসি কি জান' সিনেমায় তাঁর অভিনয় করার কথা ছিল। সমস্ত কিছু ঠিক হওয়ার পর কেবলমাত্র সই সাবুদের আনুষ্ঠানিকতা বাকি ছিল। চুক্তিপত্রে সই করার ঠিক ১১ ঘন্টা আগে তাঁকে জানানো হয়, তাঁর জায়গায় অন্য অভিনেত্রীকে নেওয়া হচ্ছে। অভিকা আরও বলেন, তাঁর সঙ্গে আগেও এই ঘটনা ঘটেছে।

এই কারণে অভিকা অভিযোগ তুলছেন নেপোটিজমের দিকে। তাঁর দাবি, তিনি তেলেগু সিনেমাতেও কাজ করেছেন সেখানে কেবল অভিনয়কেই গুরুত্ব দেওয়া হয়। তবে মুম্বইতে নাকি বর্তমানে নেপোটিজমের খেলা বেশি।

10 months ago


Masaba: 'আমি ভাগ্যবতী', দুই বাবার সঙ্গে ছবি দিয়ে বিশেষ বার্তা মাসাবার

বলিউড অভিনেত্রী নীনা গুপ্তার মেয়ে মাসাবা (Masaba Gupta) বর্তমানে প্রতিষ্ঠিত ফ্যাশন ডিজাইনার এবং অভিনেত্রী। তবে মাসাবার ছোটবেলা বেশ খানিকটা কঠিন ছিল। ১৯৮০-র দশকে তৎকালীন ওয়েস্ট ইন্ডিজ দলের ক্রিকেটার ভিভ রিচার্ডসের প্রেমে পড়েছিলেন অভিনেত্রী। দীর্ঘ সময় প্রেম চলেছিল তাঁদের মধ্যে। ১৯৮৮ সালে নীনার কোলে আসে কন্যা সন্তান। কিন্তু নীনার সঙ্গে ভিভের বিয়ে হয়নি। সিঙ্গেল মাদার হিসেবেই মাসাবাকে বড় করেছিলেন নীনা।

যদিও জন্মদাতা বাবার সঙ্গে মেয়ের দূরত্ব তৈরী হতে দেননি নীনা। ছুটি পেলেই বাবার কাছে বিদেশে ঘুরতে যেতেন মাসাবা। ভিভও মাসাবাকে বাবার স্নেহ দিয়েছিলেন। তবে নীনা তাঁর জীবনে একজন জীবনসঙ্গী চেয়েছিলেন। ২০০৮ সালে বিবেক মেহেরাকে বিয়ে করেছিলেন নীনা। সৎ বাবা হলেও মাসাবা পিতৃস্নেহ পেয়েছিলেন তাঁর থেকেও। দুই বাবাই যে মাসাবার প্রিয় পিতৃ দিবসে সেকথাই সামাজিক মাধ্যমে লিখলেন মাসাবা।

চলতি বছরেই সত্যদীপ মিশ্রাকে বিয়ে করেছিলেন মাসাবা। সেই বিয়েতে উপস্থিত ছিলেন তাঁর জন্মদাতা বাবা এবং সৎ বাবা। দুই বাবার সঙ্গে এক ফ্রেমে ছবি তুলেছিলেন মাসাবা। পিতৃদিবসে সামাজিক মাধ্যমে সেই ছবিই শেয়ার করেছেন মাসাবা। ক্যাপশনে লিখেছেন, 'নিশ্চয়ই ভালো কিছু করেছি তাই এত ভাগ্যবতী।'

10 months ago
Mithun Chakraborty: আস্তাকুঁড়ে থেকে খুঁজে পাওয়া, মিঠুনের দত্তক কন্যার রূপকথার গল্প

১৮ জুন ফাদার্স ডে অর্থাৎ বাবাদের দিন। কেবলমাত্র যে জন্ম দিলেই বাবা হওয়া যায় তা নয়। ভালোবাসা-স্নেহ-পিতৃত্ব বাবাকে স্বর্গ থেকেও উচ্চতর আসনে বসাতে পারে। যেমনটা অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। চার ছেলেমেয়েকে নিয়ে মিঠুনের ভরা সংসার। তবে অনেকেই জানেন না মিঠুনের মেয়ে দিশানী চক্রবর্তী (Dishani Chakraborty) আসলে তাঁর দত্তক কন্যা। তাঁকে খুঁজে পাওয়ার গল্প যেন একেবারে রূপকথার মতো।

যদিও মিঠুন যেই সময় মেয়েকে খুঁজে পেয়েছিলেন তখন তেমন পাপারাৎজিদের বাড়বাড়ন্ত ছিল না। যতটুকু খবর পাওয়া যায়, ফুটফুটে এই মেয়েকে পাওয়া গিয়েছিল কলকাতাতেই। মিঠুন তখন অভিনয় জগতে পসার করেছেন। অনেক ছবির কাজ রয়েছে হাতে। এমনই একদিন ডাস্টবিনের পাশে একটি বাচ্চার পড়ে থাকার খবর পাওয়া যায়। অভিনেতা ছুটে যান সেখানে। বাচ্চাটিকে বাড়ি নিয়ে যান।

ফুটফুটে এই শিশুকন্যাকে দেখে মায়া জেগেছিল মিঠুন পত্নী যোগিতা বালির মনেও। তাঁরা বাচ্চাটিকে দত্তক নেওয়ার সিদ্ধান্ত নেন। দেরি না করে আইনি কাজ সেরে ফেলেন তাঁরা। সেই শিশুর নাম হয় দিশানী চক্রবর্তী। মুম্বইতে বড় হয়েছিলেন মিঠুন কন্যা। এরপর লস এঞ্জেলেস-এ গিয়ে অভিনয় নিয়ে নিজের পড়াশোনা শেষ করেন। বর্তমানেও সেখানেই থাকেন দিশানী। স্বপ্ন দেখেন বাবার মতো অভিনেতা হবেন।

10 months ago