Breaking News
Weather: কলকাতার পারদ চড়ল ৪২ ডিগ্রি! তাপপ্রবাহের সতর্কবার্তা দক্ষিণবঙ্গে, কবে মিলবে স্বস্তি?      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Ram Navami: রামনবমীর আনন্দে মেতেছে অযোধ্যা, রামলালার কপালে প্রথম সূর্যতিলক      Train: দমদমে ২১ দিনের ট্রাফিক ব্লক, বাতিল একগুচ্ছ ট্রেন, প্রভাবিত কোন কোন রুট?      Sarabjit Singh: ভারতীয় বন্দি সরবজিৎ সিং-এর হত্যাকারী সরফরাজকে গুলি করে খুন লাহোরে      BJP: ইস্তেহার প্রকাশ বিজেপির, 'এক দেশ এবং এক ভোট' লাগু করার প্রতিশ্রুতি      Fire: দমদমে ঝুপড়িতে বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন      Bengaluru Blast: বেঙ্গালুরু ক্যাফে বিস্ফোরণকাণ্ডে কাঁথি থেকে দুই সন্দেহভাজনকে গ্রেফতার করল এনআইএ      Sheikh Shahjahan: 'সিবিআই হলে ভালই হবে', হঠাৎ ভোলবদল শেখ শাহজাহানের     

বিনোদন

Cinema: প্রযোজনা সংস্থা খুলেই নতুন ছবি ঘোষণা নুসরাত-যশের

কেরিয়ার জীবনে একসঙ্গে নতুন অধ্যায়ে পা দিলেন অভিনেতা যশ দাশগুপ্ত (Yash Dasgupta) এবং নুসরাত জাহান (Nusrat Jahan)। যৌথ উদ্যোগে নিজেদের প্রযোজনা সংস্থা খুলেছেন তাঁরা। নাম দিয়েছেন ওয়াইডি ফিল্মস (YD Films)। তবে তারপর সিনেমা মুক্তির জন্য খুব বেশি অপেক্ষা করাননি দর্শকদের। রবিবারেই ঘোষণা করেছেন তাঁদের নতুন সিনেমা 'মেন্টাল'-এর। এই সিনেমায় অভিনয় করেছেন যশ এবং নুসরাত নিজেই।

সামাজিক মাধ্যমে দুই তারকাই এই প্রথম ঝলক আপলোড করেছেন। ক্যাপশনে লিখেছেন, 'স্বভাবটা জেন্টল, দিল সে সেন্টিমেন্টাল বাট ফর দ্যা ডেভিল, হি ইজ মেন্টাল।' প্রসঙ্গত সিনেমা জগতে যশ, দর্শকদের তেমন মন জিততে পারেনি। টলিউডের অন্দরে কানাঘুঁষো প্রযোজকেরা নাকি যশকে সিনেমায় নিতে চাইছেন না। সেই কারণেই তাঁদের এই প্রযোজনা সংস্থা আনার সিদ্ধান্ত বলে মনে করছেন অনেকে।

View this post on Instagram

A post shared by Nussrat Jahan (@nusratchirps)

প্রসঙ্গত, এই নিয়ে দ্বিতীয়বার একসঙ্গে সিনেমার পর্দায় দেখা যাবে যশ এবং নুসরাতকে। এর আগে তাঁদের দেখা গিয়েছিল এসওএস কলকাতায়। তারপর যেন সাহার প্রযোজনায় তাঁরা একসঙ্গে আরও একটি ছবির শ্যুটিং করেছিলেন। তবে প্রযোজনা সংস্থার সঙ্গে যশের মতবিরোধ হলে সিনেমার মুক্তি আটকে যায়। দুই পক্ষ নিজেদের মতামত নিয়ে একই জমিতে না এলে সিনেমার মুক্তি অনিশ্চিত থেকে যাবে।

10 months ago
Shahrukh: হোয়াইট হাউজে ছাইয়া ছাইয়া গানে স্বাগত মোদীকে, মন্তব্য করলেন শাহরুখ

বলিউডের জনপ্রিয় তারকা শাহরুখ খান (Shahrukh Khan)। তাঁর কদর কেবল দেশেই নয়, বিদেশেও রয়েছে। তাই বলিউডের গান বললেই প্রবাসী ভারতীয়দের মাথায় আসে শাহরুখের কোনও সিনেমার গান। সম্প্রতি তা আরও একবার বিশ্ব দরবারে প্রমাণিত হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র সফরে গিয়েছেন। সেখানে হোয়াইট হাউজে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন একটি গানের দল। শাহরুখের ছাইয়া ছাইয়া গানে ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান তাঁরা।

বাদশা নিজের সামাজিক মাধ্যমে অবসরে একটি খেলা খেলেছেন। সেখানে ভক্তরা তাঁকে যা জিজ্ঞেস করেছেন, তিনি উত্তর দিয়েছেন। এক ভক্ত শাহরুখকে জিজ্ঞেস করেন, 'স্যার ছাইয়া ছাইয়া গানে মোদীজিকে মার্কিন যুক্তরাষ্ট্রে স্বাগত জানানো হয়েছে, আপনি এই নিয়ে কী বলতে চান? উত্তরে শাহরুখ বলেন, 'আমি যদি সেখানে নাচ করার জন্য থাকতে পারতাম। কিন্তু ওঁরা বোধহয় ভিতরে ট্রেন ঢুকতে দিতেন না। তাই না?'

ভক্তরা শাহরুখ খানের অভিনয়ের পাশাপাশি তাঁর তীক্ষ্ণ বুদ্ধি খুব পছন্দ করেন। অভিনেতা সামাজিক মাধ্যমে ভক্তদের মাঝে মধ্যেই এমন উত্তর দিয়ে থাকেন। যা দেখে ভক্তরা আবারও প্রেমে পড়েন কিং খানের।

10 months ago
Parineeti: পাপারাৎজিদের সামনে আসতে নারাজ! 'অভব্য ব্যবহার'-এ কটাক্ষের মুখে পরিণীতি

বর্তমানে বলিউডের অন্যতম চর্চিত যুগল হল পরিণীতি চোপড়া (Parineeti Chopra) ও রাঘব চাড্ডা (Raghav Chadha)। তাঁদের প্রেমের সম্পর্কের গুঞ্জনের শুরু থেকেই তাঁদের নিয়ে চর্চা জোরকদমে। কিছুদিন আগে ধুমধাম করে বাগদান পর্ব সেরে নিয়েছেন দু'জনেই। পাপারাৎজিদের (Paparazzi) সামনাসামনি হয়ে একাধিক প্রশ্নের উত্তরও দিয়েছেন। পরিকে সবসময় হাসিমুখে সবার সঙ্গে কথা বলতেই দেখা গিয়েছে। কিন্তু এবারে এমন এক কাণ্ড করে বসলেন তিনি যে, তাঁর ব্যবহার নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

২৪ জুন, শনিবারও পরিণীতিকে পাপারাৎজিদের সঙ্গে মিষ্টি মুখে কথা বলতে দেখা গিয়েছে। তাঁকে যখন প্রশ্ন করা হয় যে, বিবাহিত জীবন কেমন চলছে। তখন তিনি বলেন, 'এখনও আমার বিয়ে হয়নি।' কিন্তু রবিবার একেবারেই তার বিপরীতটা দেখতে পেল পাপারাৎজিরা। আর সেই ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল।

View this post on Instagram

A post shared by Viral Bhayani (@viralbhayani)

দেখা গিয়েছে, পরিণীতিকে ক্যামেরাম্যানরা আজ ক্যামেরাবন্দি করতে চাইলে তিনি গম্ভীর মুখ নিয়ে হঠাৎ বলে ওঠেন, 'অভি ইয়ার বস বস'। তাঁর এমন 'অভব্য ব্যবহারে' হতবাক ক্যামেরাম্যানরা। তাঁকে দেখে বোঝাই যাচ্ছে যে, তিনি একেবারেই ছবি তোলা বা কথা বলার মুডে নেই। খানিকটা ক্লান্তও দেখাচ্ছিল তাঁরকে। তবে তাঁর এই ভিডিও দেখে নেটিজেনরা কটাক্ষ করতে শুরু করেছে। নেটিজেনদের বেশিরভাগ অংশ তাঁর ব্যবহার নিয়ে কথা বলতে শুরু করেছে।

10 months ago


Kiara Advani: বলিপাড়ায় ফের খুশির খবর, বিয়ের চারমাসের মধ্যেই অন্তঃসত্ত্বা কিয়ারা!

বিটাউনে (Bollywood) আসতে চলেছে ফের খুশির খবর! জোর চর্চা শুরু হয়েছে, অভিনেত্রী কিয়ারা আদবানী (Kiara Advani) নাকি অন্তঃসত্ত্বা (Pregnant)। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ছবি দেখে চারিদিকে এই গুঞ্জন রটেছে যে, তিনি মা হতে চলেছেন। ফলে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনদের প্রশ্ন, 'খুশির খবর নাকি?' তবে এই খবর কতটা সত্যি কতটা মিথ্যা, তা স্পষ্ট নয়।


কিয়ারার যে ছবি দেখে এই গুঞ্জন রটেছে, সেখানে তাঁর পাশে কার্তিককে দেখা গিয়েছে। আসলে খুব শীঘ্রই কিয়ারা ও কার্তিকের ছবি 'সত্য প্রেম কি কথা' প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে। তার জন্যে দু'জনেই ব্যস্ত। সেই ফাঁকে এক ছবি তোলায় সেখানে কিয়ারাকে দেখা গিয়েছে কমলা রংয়ের এক রাজস্থানি ডিজাইনের ব্লেজার পরে থাকতে। সেই দেখেই নেটিজেনদের মনে হয়েছে, ব্লেজারের ফাঁক দিয়ে যেন তাঁর স্ফীতোদর উঁকি দিচ্ছে। আর এই নিয়েই শুরু হয়েছে কানাঘুষো। নেটিজেনরা প্রশ্ন করছে, 'খুশির খবর নাকি?' অন্য একজন বলছেন, 'মনে হচ্ছে, কিয়ারা সন্তানসম্ভনা।' তবে অনেকেই আবার এই জল্পনাকে উড়িয়ে দিয়ে বলেছেন, 'কিয়ারা অন্তঃসত্ত্বা নয়'।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে বিবাহের বন্ধনে আবদ্ধ হন কিয়ারা। রাজস্থানের জলসলমেরের সূর্যগড় প্রাসাদে ধুমধাম করে বিয়ে করেন দু'জনে। ফলে বিয়ের চারমাসের মধ্যেই তাঁর সন্তানসম্ভবা হওয়ার খবর ছড়িয়ে পড়তেই চারিদিকে শুরু হয়েছে জোর সমালোচনা।

10 months ago
Tamanna: অনস্ক্রিন চুম্বন করতে রাজি ছিলেন না তামান্না! তবে কার জন্য ভাঙলেন ১৭ বছরের 'প্রতিজ্ঞা'

বলিউড (Bollywood) তথা টলিউডের অভিনেত্রী তামান্না ভাটিয়া (Tamanna Bhatia) এখন চর্চার কেন্দ্রে। কিছুদিনের মধ্যেই তাঁকে নেটফ্লিক্সের (Netflix) নতুন সিরিজ 'লাস্ট স্টোরিজ ২'-এ (Lust Stories 2) দেখা যাবে। জানা গিয়েছে, প্রথমবার তামান্নাকে এই ছবিতেই অন্তরঙ্গ মুহূর্তে দেখা যাবে। সাধারণত অভিনেতা-অভিনেত্রীদের কাছে এটি এমন নতুন কিছু নয়। কিন্তু, এমন অনেক অভিনেতা-অভিনেত্রী রয়েছেন যাঁরা অনস্ক্রিন চু্ম্বনের দৃশ্য করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না। তাঁর মধ্যে উল্লেখযোগ্য় হলেন সলমন খান। আর এই তালিকায় রয়েছেন তামান্না ভাটিয়াও। তবে নেটিজেনদের প্রশ্ন উঠছে, কোন অভিনেতার জন্য তিনি তাঁর কেরিয়ারের ১৭ বছরের প্রতিজ্ঞাকে ভেঙে দিতে রাজি হয়েছেন। জানা গিয়েছে, তিনি আর কেউ নন, তিনি বিজয় বর্মা (Vijay Varma)।

তামান্না ও বিজয়ের প্রেমের সম্পর্ক এখন আলোচনার কেন্দ্রে। জানা গিয়েছে, 'লাস্ট স্টোরিজ'-এ কাজ করার সময় থেকেই নাকি তাঁদের প্রেমের শুরু। কিছুদিন আগেই তামান্না তাঁদের এই সম্পর্ক প্রকাশ্যেও এনেছেন। ফলে তাঁদের অনুরাগীরা বেজায় খুশি। সম্প্রতি এক সাক্ষাৎকারেই বিজয় বর্মা জানিয়েছেন, এই সিরিজের জন্য সুজয় ঘোষের অফিসেই প্রথমবার তামান্নার সঙ্গে দেখা হয়েছিল বিজয়ের। তখনই নাকি তামান্না জানিয়েছিলেন, তিনি তাঁর কেরিয়ারের ১৭ বছরে এমনটা কখনও করেননি। বিজয়ই প্রথম, যাঁকে তিনি অনস্ক্রিন চুম্বন করতে চলেছেন। এই শুনে বিজয় কিছুটা অবাক হয়ে তাঁকে ধন্যবাদ জানিয়েছিলেন।

10 months ago


Vicky: এই জনপ্রিয় চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন ভিকি, কেন হাতছাড়া হয়েছিল

২০১২ সালে মুক্তি পেয়েছিল 'যব তকে হ্যায় যান' (Jab tak hai jaan)। সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান, ক্যাটরিনা কাইফ এবং অনুষ্কা শর্মা। বেশ জনপ্রিয় হয়েছিল সিনেমাটি। কিন্তু জানেন কী সেই সিনেমায় শাহরুখের চরিত্রে অডিশন দিয়েছিলেন অভিনেতা ভিকি কৌশল (Vicky Kaushal)। এত ভালো অভিনেতা কেন পেলেন না সিনেমাটি? আসলে অভিনয়ের জন্য নয়, বয়সের জন্য সিনেমাটি হাতছাড়া হয়েছিল ভিকির।

জানা গিয়েছে, সিনেমায় একটু বেশি বয়সী অভিনেতার প্রয়োজন ছিল। সেই সিনেমাটি হাতছাড়া হলেও ভিকির কেরিয়ার জীবন অবশ্য থেমে থাকেনি। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর সিনেমা 'জারা হাটকে জারা বাচকে'। অভিনয় জগতে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন অভিনেতা। তবে দর্শকেরা বলছেন, যব তক হ্যায় জান সিনেমায় অভিনয় করলে ক্যাটরিনার সঙ্গে ভিকির আরও আগেই আলাপ হত।

10 months ago
OTT: ওটিটিতে জায়গা নেই 'দ্য কেরালা স্টোরি'র, কী বললেন পরিচালক সুদীপ্ত সেন

একাধিক বিতর্ক থাকা সত্ত্বে মুখ ঘুরে বক্স অফিসে দাঁড়িয়েছিল পরিচালক সুদীপ্ত সেনের ছবি 'দ্য কেরালা স্টোরি' (The Kerala Story)। পশ্চিমবঙ্গে এই ছবিকে নিষিদ্ধ করা হলেও এই ছবি বক্স অফিসে দারুণ ব্যবসা করেছে। প্রায় ৩০০ কোটির মতো ব্যবসা করে ফেলেছে এই ছবি। এরপরেই শোনা গিয়েছিল যে, এই ছবি খুব শীঘ্রই ওটিটিতে (OTT Platform) আসতে চলেছে। এও শোনা গিয়েছিল যে, এই ছবি জি৫-এ (ZEE5) আসতে চলেছে। কিন্তু এবারে শোনা যাচ্ছে, এসবই গুঞ্জন। কারণ খোদ পরিচালক সুদীপ্ত সেন (Sudipto Sen) জানিয়েছেন, এই ছবির জন্য এখনও কোনও ওটিটি প্ল্যাটফর্মই বেছে নেওয়া হয়নি।

দ্য কেরালা স্টোরি নিয়ে বিতর্ক-সমালোচনার শেষ ছিল না। কিন্তু বিতর্ককে সঙ্গী করেই ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে ছবিটি। এরপর জানা গিয়েছিল, ছবিটি জি৫-এ আসতে চলেছে। কিন্তু সম্প্রতি ছবির পরিচালক সুদীপ্ত সেন এক সাক্ষাৎকারে জানিয়েছেন, এখনও কোনও ওটিটি প্ল্যাটফর্ম বেছেই নেওয়া হয়নি। অবশ্য এখনও কোনও ওটিটিই তেমন কোনও প্রস্তাব দেয়নি। তিনি বলেন, 'কেরালা স্টোরির জন্য এখনও কোনও উপযুক্ত ওটিটি প্ল্যাটফর্ম পাওয়া যায়নি। আগের খবর সব ভুয়ো। আমরাও এই ছবির জন্য কোনও ভালো চুক্তি পাইনি। হয়তো ইন্ডাস্টির কিছু মানুষ একজোট হয়ে শাস্তি দিচ্ছে আমাদের।'

10 months ago
Movie: মুন্না ভাই-এর তৃতীয় পর্ব আসবে? কী বললেন 'সার্কিট'

বলিউডের জনপ্রিয় চরিত্র মুন্না ভাই (Munna Bhai)। ২০০৩ সালে মুক্তি পেয়েছিল মুন্না ভাই এমবিবিএস। ২০০৬ সালে মুক্তি পেয়েছিল সিনেমার দ্বিতীয় পার্ট 'লাগে রাহো মুন্না ভাই'। মূল চরিত্রে প্রশংসা কুড়িয়েছিলেন অভিনেতা সঞ্জয় দত্ত। তাঁর সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছিলেন 'সার্কিট' অর্থাৎ অভিনেতা আরশাদ ওয়ারসি। এত বছর পেরিয়েও দর্শক সেই সিনেমার আনন্দ ভুলতে পারেননি। সকলেই চাইছেন সিনেমার তৃতীয় পার্ট আসুক। এবার এই নিয়েই মুখ খুললেন আরশাদ (Arshad Warsi)।

এক সাক্ষাৎকারে অভিনেতা স্পষ্ট জানালেন, 'মুন্না ভাই পার্ট থ্রি হয়তো আসবে না।' তিনি আরও যোগ করেন, 'সবচেয়ে খারাপ ব্যাপার হল আমাদের একজন পরিচালক আছেন, যে সিনেমাটি করতে চান। একজন প্রোডিউসার রয়েছেন যে সিনেমাটির প্রযোজনা করতে চান। দর্শকেরা রয়েছেন, যারা সিনেমাটি দেখতে চান। অভিনেতা রয়েছেন, যারা অভিনয় করতে চান কিন্তু তাও সিনেমাটি হচ্ছে না।'

কিন্তু কেন সিনেমাটি হচ্ছে না? অভিনেতা জানান, 'রাজু (রাজকুমার হিরানি, সিনেমার পরিচালক) খুবই খুঁতখুঁতে। ওঁর কাছে তিনটি চিত্রনাট্য রয়েছে, প্রত্যেকটিই অসাধারণ। কিন্তু প্রত্যেকটিতেই কিছু না কিছু সমস্যা রয়েছে। তো যতক্ষণ পর্যন্ত না ওঁ ১০০-২০০ শতাংশ নিশ্চিত হচ্ছে চিত্রনাট্য নিয়ে ও শ্যুটিং শুরু করবে না।'

10 months ago


Adipurush: ১০ দিন না কাটতেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়ল আদিপুরুষ

১৬ জুন সিনেমাহলে মুক্তি পেয়েছিল আদিপুরুষ (Adipurush)। বিগত কয়েক বছরে রেকর্ড করা বাহুবলি সিনেমার বাজেট ছিল ১৮০ কোটি টাকা, পাঠান সিনেমার বাজেট ছিল ২২৫ কোটি টাকা। সব কিছুকে ছাপিয়ে আদিপুরুষ সিনেমার বাজেট ছিল ৫০০ কোটি টাকা। প্রযোজক সংস্থা জমিয়ে সিনেমার প্রচারও করেছিলেন। কিন্তু সিনেমা হলে গিয়ে মন ভেঙে গিয়েছিল দর্শকদের।

যে রামায়ণের কাহিনী আদিপুরুষের গল্পের প্রেক্ষাপট, সিনেমায় তার যথার্থ প্ৰতিফলণ দেখা যায়নি। তার উপর হিন্দু ভাবাবেগে আঘাত, বিকৃত সংলাপ-সহ একাধিক অভিযোগ উঠেছিল সিনেমার নির্মাতার বিরুদ্ধে। এমনকি থানায় অভিযোগও দায়ের হয়েছিল এই নিয়ে। চাপের মুখে পড়ে সংলাপে বদলও আনা হয়েছিল। তবে সব মিলিয়ে সিনেমার আয় খুব একটা কম হচ্ছিল না।

তবে দ্বিতীয় সপ্তাহের শুরুতেই মুখ থুবড়ে পড়ল সিনেমার আয়। অষ্টম দিন পর্যন্ত সিনেমার আয় দাঁড়াল ২৬৩.৩০ কোটি টাকা। যতটা প্রত্যাশা করা হয়েছিল এই সিনেমা নিয়ে সেই প্রতিফলন দেখা গেল না বক্স অফিসে। সামাজিক মাধ্যমে এবং সিনেমা বিশেষজ্ঞরা সিনেমাটি নিয়ে সমালোচনায় মুখর হয়েছেন, মনে করা হচ্ছে এই কারণেই হলমুখী হচ্ছেন না দর্শকেরা।

10 months ago
Singer: কৃত্রিম বুদ্ধিমত্তায় হালফিলের গান প্রয়াত গায়কদের কণ্ঠে, ক্ষুব্ধ গায়কদের একাংশ

কৃত্রিম বুদ্ধিমত্তার যুগে কি না হয়! এতদিন মাত্র কয়েকটি ক্লিকেই সাধারণ মানুষের কল্পনা বাস্তবায়িত হচ্ছিল কম্পিউটারের পর্দায়। কখনও দেশের ধনীরা হয়ে উঠছেন বস্তির বাসিন্দা। কখনও জনপ্রিয় তারকারা রাস্তার ধারে দাঁড়িয়ে খাবার বিক্রি করছেন আবার কখনও নিজের স্বপ্নের ঘর সাজিয়ে তুলেছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স(AI)। এতদিন এই সবই হচ্ছিল ছবিতে। এবার অসম্ভব সম্ভব হচ্ছে কণ্ঠস্বরে।

অরিজিৎ সিংয়ের গাওয়া 'ও বেদরদেয়া' গানটি মুক্তি পেয়েছিল খুব বেশিদিন হয়নি। এদিকে বলিউডের জনপ্রিয় গায়ক কেকে এবং সিঁধু মুসাওয়ালা প্রয়াত হয়েছেন। কিন্তু সামাজিক মাধ্যমে তাঁদের কণ্ঠেই 'ও বেদরদেয়া' গানটি শোনা যাচ্ছে। অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের যুগে যে সবই সম্ভব তা বোঝা গিয়েছে আরও একবার। অন্যদিকে গায়ক আতিফ আসলাম ভারতে আর গান গান না, তাঁর গলাতেও শোনা গিয়েছে গানটি।

তবে বলিউডের মিউজিক ডিরেক্টর থেকে গায়ক কেউ এই বিষয়টি ভালো ভাবে নিচ্ছেন না। তাঁদের বক্তব্য এই যে, কোনও জীবিত গায়কের অনুপস্থিতিতে তাঁর কণ্ঠ ব্যবহার করা যাবে তা ভালো কথা। কিন্তু কোনও প্রয়াত গায়কের কণ্ঠস্বর এভাবে ব্যবহার করা একেবারেই উচিৎ নয়। গানের কপিরাইট বলতে আর কিছুই থাকছে না এতে।

10 months ago


Kangana: কঙ্গনা অভিনীত 'এমারজেন্সি' সিনেমার টিজার প্রকাশ্যে, মুক্তি কবে

চলতি বছরে বলিউডে বহু প্রতীক্ষিত সিনেমা 'এমারজেন্সি' (Emergency)। অভিনেত্রী কঙ্গনা রানাউতকে সেই সিনেমায় ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। শ্যুটিং শুরু হওয়ার সময়ই প্রকাশ্যে এসেছিল সিনেমার প্রথম ঝলক। কয়েক সেকেন্ডের সেই ঝলকে ইন্দিরা গান্ধীর চরিত্রে তাক লাগিয়েছিলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। প্রত্যাশা বেড়ে গিয়েছিল দর্শকদের। এবার এমারজেন্সি মুক্তির তারিখ ঘোষণা করলেন অভিনেত্রী। সঙ্গে মুক্তি পেয়েছে একটি টিজার (Teaser)।

এর আগেও বেশ কয়েকজন অভিনেত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন। প্রস্থেটিক মেকআপের হাতযশে কঙ্গনাকে ইন্দিরা গান্ধীর মতো দেখতে লেগেছে। ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রীর কণ্ঠও আয়ত্ত করে ফেলেছেন অভিনেত্রী। তবে অভিনয় কেমন করেছেন তা বোঝা যাবে সিনেমা মুক্তি পেলেই। অভিনেত্রী সামাজিক মাধ্যমে জানিয়েছেন, ২৪ নভেম্বর সারা ভারতে মুক্তি পেতে চলেছে সিনেমাটি।

সামাজিক মাধ্যমে সিনেমার টিজার আপলোড করে কঙ্গবনা লিখেছেন, 'রক্ষাকর্ত্রী নাকি একনায়ক? আমাদের নেত্রী দেশের মানুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিলেন, ইতিহাসের সেই কালো অধ্যায়ের সাক্ষী থাকুন।' যদিও অনেকেই কঙ্গনার এই পোস্টে রাজনৈতিক সমীকরণ খুঁজে পেয়ে অভিনেত্রীকে তুলোধনা করছেন। তবে অপেক্ষা আরও বেড়েছে সিনেমা প্রেমীদের।

10 months ago
Sushant: 'সুশান্তের সঙ্গে কাজ করতে চাননি পরিণীতি', বিস্ফোরক অনুরাগ কাশ্যপ

২০২০ সালে প্রয়াত হয়েছেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)। টেলিভিশনে অভিনয় দিয়ে যাত্রা শুরু হয়েছিল। এরপর বড় পর্দাতেও কয়েকটি সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। চারিদিকে এত ভক্ত যে জনপ্রিয়তা ঘিরে ধরেছিল সুশান্তকে। অভিনেতার মৃত্যুকে কেন্দ্র করে সামনে এসেছিল নেপোটিজম তত্ব।বলিউডে অভিনেতার কোনও গড ফাদার নেই, তাই নাকি তাঁকে সিনেমা থেকে বাদ দেওয়া হয়েছিল। এত বছর পর আবারও সেই বিতর্ক উসকে দিলেন চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap)।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অনুরাগ বলেন, 'সুশান্তের হাসি তো ফাসি ছবিতেও অভিনয় করার কথা ছিল। আমরা অভিনেত্রী হিসেবে পরিনীতিকে বেছে নিয়েছিলাম। তবে পরিণীতি জানিয়েছিলেন, তিনি টেলিভিশন অভিনেতার সঙ্গে সিনেমা করতে চান না। আমরা পরিনীতিকে সুশান্ত কে সেই অসম্পর্কে বিশদে জানিয়েছিলাম। অভিনেত্রী তাও রাজি হননি। এরপর প্রযোজনা সংস্থা থেকে সুশান্তকে ওই সিনেমা থেকে বাদ দেওয়া হয়।'

যদিও অভিনেত্রী পরিণীতি চোপড়া 'শুদ্ধ দেশি রোমান্স সিনেমায় সুশান্তের সঙ্গে অভিনয় করেছিলেন। তবে 'হাসি তো ফাসি' সিনেমাটিও নাকি তালিকায় ছিল। অবশেষে তাঁর জায়গায় অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রাকে নেওয়া হয়েছিল। তবে অনুরাগের মন্তব্য দেখে নেট দুনিয়ায় সুশান্ত ভক্তরা আবারও নিজেদের রাগ উগড়ে দিচ্ছেন।

10 months ago
Date: পরিবার নিয়ে রেস্তোরাঁয় বিজয়-রশ্মিকা, বিয়ের সানাই বাজল বলে!

বিজয় দেবেরাকোন্ডা (Vijay Deverakonda) এবং রশ্মিকা মন্দনা (Rashmika Mandanna) দুজনেই দক্ষিণ ভারতীয় সিনেমা জগতের বড় তারকা। তবে সর্বভারতীয় অভিনেতা হিসেবেও প্রতিষ্ঠা করেছেন নিজেকে। গীত গোবিন্দম এবং ডিয়ার কমরেড, দুটি ছবি করেছেন একসঙ্গে। সিনেমার সেট থেকেই নাকি প্রেম শুরু হয়েছিল তাঁদের। এরপর কখনও দেশে, আবার কখনও বিদেশে একান্তযাপনে দেখা গিয়েছিল তাঁদের। গুঞ্জন শোনা গিয়েছিল, একে ওপরের প্রেমে মজেছেন তাঁরা।

যদিও মাঝে আবার দুই তারকার মধ্যে দূরত্ব দেখা গিয়েছিল। শোনা গিয়েছিল, দুজনের সম্পর্কের অবনতি হয়েছে। যেমন গোপনে প্রেম হয়েছিল, তেমনভাবেই বিচ্ছেদও হয়েছিল। তবে আবার বোধহয় তাঁরা কাছাকাছি এলেন। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। সেখানে দেখা গিয়েছে একই রেস্তোরাঁয়, একই টেবিলে একেবারে মুখোমুখি বসে খাবার খাচ্ছেন রশ্মিকা এবং বিজয়। সঙ্গে আবার ছিলেন দুই তারকার পরিবারও।

গোপনে তাঁদের সম্পর্কের বুনন শক্ত হলেও, প্রকাশ্যে একে অপরকে নিয়ে কোনও মন্তব্য করতে চান না দুই তারকা। তবে কফি উইথ করণ অনুষ্ঠানে এসে রশ্মিকা বিজয়ের সঙ্গে সম্পর্কের কথা খানিকটা হলেও স্বীকার করেছেন। রশ্মিকা সেই অনুষ্ঠানে বলেছিলেন, 'বিজয় আমার ভালো বন্ধু। তাঁর সঙ্গে ঘুরতে যেতে সমস্যা কোথায়?' দুই হৃদয় যে গোপনেই দেওয়া নেওয়া হয়ে গিয়েছে, তা প্রকাশ্যে আসতে শুধু সময়ের অপেক্ষা।

10 months ago


Adipurush: আদিপুরুষের সংলাপ লেখকের কড়া সমালোচনা করলেন 'শক্তিমান'

১৬ জুন সারা ভারতের থিয়েটারে মুক্তি পেয়েছিল আদিপুরুষ (Adipurush)। তারপরেই এই সিনেমা নিয়ে দর্শকদের সমস্ত প্রত্যাশা একেবারে জলে ডুবে যায়। সবচেয়ে বেশি সমালোচনা শুরু হয় সিনেমার সংলাপ নিয়ে। এমনকি দিল্লি পুলিস স্টেশনে এই নিয়ে অভিযোগ দায়ের করা হয় এই নিয়ে। চাপের মুখে পিছু হটতে বাধ্য হন সিনেমার নির্মাতারা। হনুমানের সংলাপে বদল আনা হয়। যদিও ধর্মীয় অবমাননার অভিযোগ তুলে এখনও শান্ত হয়নি নেট দুনিয়া।

জনপ্রিয় শক্তিমান ধারাবাহিকের চরিত্রাভিনেতা মুকেশ খান্না সামাজিক মাধ্যমে আদিপুরুষের সংলাপ লেখককে এক হাত নিলেন। অভিনেতা বললেন, 'আমি সেন্সর বোর্ডকে এর থেকেও বেশি দায়ী করি। রামায়ণের সম্মান নষ্ট করে এমন সংলাপে তাঁরা সম্মতি দিলেন কীভাবে! শুধুমাত্র সংলাপে ভুল নেই, কাহিনীতেও ভুল রয়েছে। সেন্সর বর্ডার ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে।'

বর্ষীয়ান অভিনেতা আরও বলেন,'নিজের মতো রামায়ণের গল্প লেখার তাঁরা কে হন? কে তাঁদের এই অধিকার দিয়েছে? তাঁরা বাচ্চাদের শেখাচ্ছে যে মা বাবা তাঁদের যা শিখিয়েছে তা ভুলে যেতে, তাঁরা যা বলছেন তাই-ই ঠিক।' অভিনেতার এই বক্তব্যে অধিকাংশ নেটিজেনই সমর্থন জানাচ্ছেন।

10 months ago
Neena Gupta: যৌনতা নিয়ে আমার মা কোনওদিন কথা বলেননি: নীনা গুপ্তা

অভিনেত্রী নীনা গুপ্তা (Neena Gupta) বলিউডে বেশ জনপ্রিয়। যে চরিত্রেই তিনি অভিনয় করেন তা স্মরণীয় হয়ে থাকে। তাঁর পরবর্তী কাজ লাস্ট স্টোরিজ-২ (Lust stories-2)। এবার অভিনেত্রীর সাহসী অবতার ফুটে উঠবে দাদি মা-র চরিত্রে। ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে প্রকাশ পেয়েছে সিরিজের ট্রেলার। দাদি মায়ের চরিত্রে নীনাকে যে কথা বলতে শোনা গিয়েছে, তা সচরাচর কোনও বাড়ির বয়োঃজ্যেষ্ঠরা বলেন না। এই সিরিজের প্রচারেই নীনা নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন।

অভিনেত্রীকে সম্প্রতি এক সাক্ষাৎকারে জিজ্ঞেস করা হয়েছিল, তিনি কেন এই চরিত্রটি বেছে নিলেন? উত্তরে নীনা বলেন, 'আমরা যৌনতা সম্পর্কে কিছুই জানতাম না। আমার মা আমাকে যৌনতা ও পিরিয়ডস সম্পর্কে কিছুই বলেনি। আমি যখন কলেজে পড়তাম, মা এতটাই কঠোর ছিলেন যে আমাকে আমার বান্ধবীদের সঙ্গে সিনেমা দেখতেও যেতে দিত না।'

অভিনেত্রী আরও বলেন, 'আগের দিনে বিয়ের আগে মেয়েদের কিছুটা তথ্য দেওয়া হয়। তাদের বলা হত বিয়ের প্রথম রাতে কি হবে। যাতে তারা ভয় না পেয়ে যায় এবং পাত্র না পালিয়ে যায়। তবে বর্তমানে যুবক-যুবতীরা যৌনতা নিয়ে যথেষ্ট সচেতন। তাই বর্তমানে ঠাকুমাদের এমন স্পষ্টভাবেই কথা বলা উচিৎ।'

10 months ago