Travel: মঙ্গলবার থেকে হাওড়া- দিঘা ট্রেন পরিষেবা চালু

এবার সৈকতপ্রেমীদের জন্য সুখবর। অবশেষে শুরু হচ্ছে হাওড়া - দিঘা সরাসরি ট্রেন পরিষেবা। মঙ্গলবার থেকে চালু হবে হাওড়া - দিঘা স্পেশ্যাল ট্রেন। পুজোর আগে রেল পরিষেবা শুরু হওয়ায় খুশি স্থানীয় হোটেলমালিক ও ব্যবসায়ীরা। এদিকে করোনা অতিমারীতে ট্রেন বন্ধ। তবে    কিছুটা স্বাভাবিক হতে ধীরে ধীরে চাকা ঘুরতে শুরু করেছে পর্যটনশিল্পের।

পর্যটকের অপেক্ষায় রয়েছে সৈকতশহর দিঘাও। কিন্তু ট্রেন পরিষেবা চালু না হওয়ায় এতদিন পর্যটকদের পৌছতে সমস্যার মুখে পড়তে হচ্ছিল। অনেকে আবার অপেক্ষায় ছিলেন ট্রেন পরিষেবা শুরু হওয়ার। সেই অপেক্ষার অবসান ঘটতে চলেছে মঙ্গলবার। যদিও দক্ষিণপূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার থেকে চলবে হাওড়া দিঘা বিশেষ ট্রেন।

তাম্রলিপ্ত এক্সপ্রেসের সময়সূচি মেনে চলবে ট্রেনটি। হওড়া থেকে ছাড়বে সকাল ৬.৪০ মিনিটে। দিঘা পৌঁছবে ১০.১৫ মিনিটে। ফিরতি ট্রেন সকাল ১০.৩৫ মিনিটে, যা হাওড়ায় পৌঁছবে বেলা ২.৩০ মিনিটে। সামনেই পুজোর মরসুম তার আগেই এই ট্রেন পরিষেবা চালু হতে চলেছে। যদিও করোনা পরিস্থিতে সাধারণ মানুষ সেভাবে কোথাও বেড়াতে যাচ্ছেনা। তাছাড়া ট্রেন পরিষেবা বন্ধ থাকায় কিছুটা সমস্যার  মধ্যে পড়তে হচ্ছে। 


....

a month ago