Sports: ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়!

বিরাট কোহলীদের কোচের দায়িত্ব নিতে চলেছেন রাহুল দ্রাবিড়? টি টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ২০২৩ সাল পর্যন্ত সম্ভবত তাঁর হাতেই যেতে চলেছে টিম ইন্ডিয়ার কোচিংয়ের ভার, বলে খবর।সূত্রের খবর, শুক্রবার রাতে দুবাইয়ে আইপিএল ফাইনালের পর জানা যায়, এ বিষয়ে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ বৈঠক করেছেন রাহুলের সঙ্গে।

সেই বৈঠকেই ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে যোগ দেওয়ার জন্য রাহুলকে রাজি করানো হয়। বোলিং কোচ হতে পারেন পারশ মামব্রে।তবে এখনই এই বিষয়ে জানানো হয়নি। জল্পনা একেবারে তুঙ্গে।জুনিয়র দলের কোচ হিসেবে চূড়ান্ত সাফল্য এনে দিয়েছিলেন দ্রাবিড় । আবার অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের দায়িত্ব নিয়েই বিশ্বজয় করেছিলেন। গড়ে দিয়েছিলেন তরুণ ক্রিকেটারদের ভিত। স্বাভাবিকভাবেই তাই সিনিয়র টিমের কোচ হওয়ার দৌড়ে ফেভারিটদের তালিকায় উঠে এসেছিল দ্য ওয়ালের নাম। কিন্তু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসেবে নিযুক্ত হওয়ার পর কোচ হয়ে কোহলিদের দায়িত্ব নাকি প্রথমে নিতে চাননি তিনি।

শোনা গিয়েছিল, কোচ হওয়ার প্রস্তাব সবিনয়ে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। তবে এবার বিসিসিআই সূত্রে খবর, কোহলি অ্যান্ড কোংয়ের দায়িত্ব কাঁধে নিতে রাজি হয়ে গিয়েছেন দ্রাবিড়। ইতিমধ্যেই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়  এবং সচিব জয় শাহর সঙ্গে এ নিয়ে কথাবার্তাও হয়েছে তাঁর। শুক্রবার রাতে একদিকে যখন নাইটদের বিরুদ্ধে ইতিহাস গড়ার লড়াই চালাচ্ছিল ধোনির চেন্নাই, অন্যদিকে তখনই ভারতীয় ক্রিকেটে দ্রাবিড় যুগ শুরুর প্রস্তুতি নিচ্ছিল ভারতীয় বোর্ড। খবর এমনটাই।




....

17 hours ago