ব্রেকিং নিউজ
tankaar-accident-batanagar-mahestala
Maheshtala: নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল ক্যেমিক্যাল বোঝাই ট্যাঙ্কার, দুর্ভোগ পথচলতিদের


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-26 17:14:34


দক্ষিণ ২৪ পরগনার মহেশতলার বাটামোড়ে বৃহস্পতিবার আনুমানিক রাত একটা নাগাদ রাসায়নিক বোঝাই একটি ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। বিশাখাপত্তনম থেকে বজবজের দিকে যাওয়া রাসায়নিক বোঝাইকারী ট্যাঙ্কারটি উড়ালপুল থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বলে স্থানীয় সূত্রে খবর। ওই ১৪ চাকার ট্যাঙ্কারের সামনে একটি গাড়ি চলে আসায় হঠাৎ ব্রেক কষতে হয় চালককে। আর তখনই ঘটে যায় দুর্ঘটনাটি।

এই ঘটনার পর ওই কেমিক্যাল বোঝাই গাড়ি থেকে রাসায়নিক রাস্তায় ছড়িয়ে পড়ে। শুক্রবার সকালে পথচলতি সাধারণ মানুষ তীব্র ঝাঁঝালো গন্ধ অনুভব করেন। তীব্রতা এতটাই ছিল যে একটা সময়ে পথচলতি মানুষ থেকে গাড়িচালক সকলকে রাস্তায় একপাশে দাঁড়িয়ে পড়তে হয়। কেউ গাড়ি থামিয়ে চোখে জল দিচ্ছে। তো কেউ আবার চোখে ঝাপসা দেখায় মাঝ রাস্তায় বসে পড়েন।

অটোচালক সুব্রত ঘোষ বলেন, রাসায়নিকের তীব্রতা এতটা যে অটোচালাতে গিয়ে চোখ মুখ জ্বলতে শুরু করেছে। এই অবস্থায় কার্যত অটো চালানো অসম্ভব। তাড়াতাড়ি এর ব্যবস্থা করে দিলে ভালো হয়। নাহলে প্যাসেঞ্জারদের যেমন অসুবিধেয় পড়তে হচ্ছে। গাড়ি চালাতে গিয়ে কোনও দুর্ঘটনাও ঘটে যেতে পারে।

বাইক আরোহী সঞ্জয় দাসের ধারনা এটি মাছের খাবার তৈরিতে যে রাসায়নিক ব্যবহার করা হয় সেই রাসায়নিক। কাছেই একটি মাছের খাবার তৈরির কারখানা রয়েছে। এই কেমিক্যালের এতটাই ঝাঁঝ যে, যে কেউ অন্ধ হয়ে যেতে পারে। নিঃশ্বাস নিতেও ভীষণ সমস্যা হবে। আর অ্যাম্বুলান্সে কোনও রোগী থাকলে সে তো স্পট ডেড হয়ে যাবে বলে তাঁর অভিযোগ।

উল্লেখ্য, ব্রেকডাউন ভ্যান এনে গাড়িটিকে তুলে অন্যত্র নিয়ে যাওয়া হয়। পুলিস সূত্রে খবর, ১৪ চাকার গাড়ি ও চালককে আটক করে নিয়ে যায় মহেশতলা থানার পুলিস। তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। শুক্রবার সকাল আটটা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয় বলে পুলিস সূত্রে জানা গেছে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us