শিরোনাম
single-lane-bridge-jamuria-asansole-debate
Jamuria জামুড়িয়ায় সিঙ্গল লেন সেতুর জট কাটছে না


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-22 13:48:34

জামুড়িয়ার আখলপুর সেতু। অন্ডাল থেকে সিতারামপুরগামী রেললাইনের উপর নির্মিত এই সেতুটি জামুড়িয়া শহরের সঙ্গে রানীগঞ্জ, আসানসোল সহ অন্যান্য গুরুত্বপূর্ণ শহরকে যুক্ত করে। সিঙ্গল লেনের এই সেতুর সম্প্রসারণ নিয়ে দীর্ঘদিন ধরেই টালবাহানা চলে এসেছে রেল প্রশাসন এবং রাজ্য প্রশাসনের। কিন্তু এখনও পর্যন্ত হয়ে ওঠেনি ডবল লেন। 

আসানসোলের প্রাক্তন মেয়র তথা বর্তমান বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি সম্প্রতি পূর্ব রেলের জেনারেল ম্যানেজারের সঙ্গে এই বিষয়ে কথা বলেছিলেন। বিষয়টি শুনে জেনারেল ম্যানেজার আসানসোলের ডিভিশনাল ম্যানেজার তথা ডিআরএমকে কাজে সহযোগিতা করার নির্দেশ দেন।  ডিআরএমের পক্ষ থেকে সেতুটির সার্ভে করার পর রাজ্য সরকারের কাছে নোটিশ পাঠানো হয়েছিল। তারা সেতু সম্প্রসারণের জন্য নির্ধারিত অর্থপ্রদান করলেই রেল উদ্যোগ নিয়ে সম্প্রসারণের কাজ করবে বলে জানানো হয়। তবুও সেই বিষয়ে উদাসীন রাজ্য প্রশাসন, অভিযোগ জিতেন্দ্র তিওয়ারির।

স্থানীয় বাসিন্দা তারকনাথ মণ্ডল জানান, দীর্ঘ ২০ বছর ধরে এই রাস্তা দিয়ে যাতায়াত করছেন তাঁরা। খুব সাবধানে দেখেশুনে এই রাস্তা দিয়ে যেতে হয়। উল্টোদিক থেকে গাড়ি এলেই দাঁড়িয়ে যেতে হয়। ফলে সমস্যায় পড়তে হচ্ছে নিত্যদিন। তিনি জানান, ডবল ব্রিজ হলে তাঁদের খুব সুবিধা হবে। রাস্তার কোনও সমস্যা হলে সমস্ত যোগাযোগ বন্ধ হয়ে পড়ে তাঁদের। শুধু রাজনৈতিকভাবে নয়, সবাইকে একজোট হয়ে সমস্যার সমাধান করতে হবে। অবিলম্বে রাস্তা বানানোর দাবি জানান তাঁরা।

জামুড়িয়ার বিধায়ক হরেরাম সিং জানান, আখলপুর সেতু নিয়ে তাঁরাও চিন্তিত। ৪৪ বছর ধরে ছিল বাম সরকারের যুগ। তখনকার সরকার চাইলেই এই কাজ হয়ে যেত। কিন্তু তাদের নজর ছিল না এবিষয়ে। এখন জিতেন্দ্র তিওয়ারি বড় বড় কথা বলছেন। যখন তৃণমূলে ছিলেন, তখন তাঁর মনে পড়েনি। তিনি আরও জানান, এই সেতুর বিষয়টি নিয়ে তাঁরাও চেষ্টা করছেন। দরকার হলে ডিআরএমের কাছে যাবেন। মন্ত্রীর সাথে কথা বলবেন। আরও যা যা করণীয়, তা তিনি করার চেষ্টা করবেন।

তবে সাধারণের সমস্যা কবে মিটবে, সেটাই এখন বড় প্রশ্ন।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us