ব্রেকিং নিউজ
  (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
patient-death-complain-agitation-durgapur-bengal
চিকিৎসার গাফিলতিতে রোগীমৃত্যু, হাসপাতালে ধুন্ধুমার


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-11 16:11:34


চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ। আর এই ঘটনাকে ঘিরে উত্তেজনা দুর্গাপুরে। ক্ষতিপূরণ ও অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবিতে হাসপাতাল কর্মীদের সঙ্গে মৃতের পরিবারের ধস্তাধস্তি।  এমনকী পুলিসকে ঘিরে ধরে প্রবল বিক্ষোভ মৃতের পরিবার- পরিজনদের। দেহ নিতে অস্বীকার পরিবারের। 

দুর্গাপুরের শোভাপুরের কাছে এক বেসরকারি হাসপাতালের ঘটনা। বৃহস্পতিবার এই ঘটনার জেরে হাসপাতাল চত্বরে ছড়ায় ব্যাপক উত্তেজনা। পাশাপাশি হাসপাতালের গেটের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ শুরু করে দেয় উত্তেজিত জনতা।  চিকিৎসক  না  আসা পর্যন্ত হাসপাতালের গেটের সামনে অবস্থান মৃতের পরিবারের সদস্যদের।  প্রবল বিক্ষোভের জেরে হাসপাতালে চত্বরে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। পুলিস মৃতের পরিবারের সদস্যদের বোঝাতে এলে তাদের ঘিরে ধরেও শুরু হয় তুমুল বিক্ষোভ। 

প্রসঙ্গত, গত ৮ নভেম্বর অন্ডালের কাজোড়ার কাজল মণ্ডল বুকে ব্যথা নিয়ে শোভাপুরের এই হাসপাতালে ভর্তি হন।  স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে ভর্তি করা হয় এই হাসপাতালে। 

অভিযোগ, বুধবার পর্যন্ত রোগী ভালো আছে বলে জানানো হয় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে।  কিন্তু বৃহস্পতিবার সকালে হঠাৎই হাসপাতাল থেকে খবর দেওয়া হয়, রোগীর অবস্থা আশঙ্কাজনক। কিন্তু  হাসপাতালে এসে পরিবারের লোকজন দেখেন, তাঁদের প্রিয়জন মারা গেছেন। পরিবারের তরফে চিকিৎসার গাফিলতিতে এই মৃত্যু বলে অভিযোগ ওঠে। অবিলম্বে অভিযুক্ত চিকিৎসককে এসে ক্ষমা চাইতে হবে, এই দাবিতে তুমুল বিক্ষোভ শুরু হয় হাসপাতাল গেটের সামনে। এরপরই গোটা ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। হাসপাতালের এক নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলে উত্তপ্ত হয় হাসপাতাল চত্বর।  অবিলম্বে তাকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ শুরু হয়। 

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে দুর্গাপুর থানার পুলিস।  হাসপাতালের বাকি রোগীদের পরিবার পরিজনকে আটকে দেওয়ার অভিযোগ ওঠে মৃতের পরিবারের সদস্যদের বিরুদ্ধে। পরে পুলিসের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হলেও ক্ষতিপূরণ আর অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবিতে চলে বিক্ষোভ। মীমাংসা না হওয়ায় দেহ নিতে অস্বীকার করে মৃতের পরিবারের সদস্যরা। হাসপাতাল চত্বরে প্রবল উত্তেজনার ফলে  থাকে পুলিস মোতায়েন। তবে গোটা ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us