murshidabad-bengal-liquor-raid-female-group
Liquor: মদের নেশা কাটাতে বাড়ি বাড়ি অভিযান প্রমিলা বাহিনীর


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-23 12:31:54

এলাকা থেকে মদ উচ্ছেদ করতে প্রমিলা বাহিনীর অভিযান। মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থানার বড়নগর মাহাতপাড়ার ঘটনা। অভিযোগ, দীর্ঘদিন ধরে এলাকার বাড়িতে বাড়িতে চলেছে মদ বিক্রি। আর বাড়ির পুরুষরা সেই মদ খেয়ে প্রত্যেক দিন বাড়িতে অশান্তি সৃষ্টি করেছে। জিয়াগঞ্জ থানা এবং আজিমগঞ্জ পুলিশ ফাঁড়িকে জানিয়েও কোনও সুরাহা হয়নি। এলাকায় শান্তি বজায় রাখতে মঙ্গলবার সকাল থেকে বড়নগর মাহাতপাড়ার স্বয়ম্ভর গোষ্ঠীর মহিলারা একত্রিত হয়ে অভিযান চালান। রাত ৩ টে থেকে বাড়িতে বাড়িতে চলে তল্লাশি। অভিযানে উদ্ধার হয় একের পর এক মদের বোতল, মদ তৈরির কাঁচামালও।

স্বয়ম্ভর গোষ্ঠীর মহিলাদের দাবি, বাড়ির ছেলে এবং স্বামীরা মদ খেয়ে বাড়িতে অশান্তি, ঝামেলা করছে। মহিলাদের উপর শারীরিক নির্যাতন করছে। শান্তিতে ঘুমাতে পারছেন না তাঁরা। পাড়ার কম বয়সের ছেলেরা ৫ টাকা, ৬ টাকা হাতে নিয়ে প্যাকেটে করে দেশি মদ খাচ্ছে। আর তারপর রাস্তাতেই পড়ে থাকছে তারা। বাড়িতে গেলে অশান্তি, ঝামেলা। ফলে বাধ্য হয়েই পাড়ার মহিলারা পথে নেমে বাড়ি বাড়ি তল্লাশি করেন। তাঁরা জানান, এর আগেও তাঁরা তল্লাশি চালিয়ে মদের ঠেক তুলে দিয়েছিলেন। কিন্তু ফের মদ বিক্রি করছে পাড়ার কিছু লোক।

অভিযোগ, মদ ব্যবসায়ীদের থেকে প্রশাসন মাসিক ঘুষ নিচ্ছে। তারজন্যই প্রশাসনের কোনও হেলদোল নেই। মদ তৈরির কাঁচামাল প্রশাসনকে ধরিয়ে দিলেও হচ্ছে না সঠিক তদন্ত। অভিযুক্তরা ঘুরে বেড়াচ্ছে পাড়াতেই। এমনকি বারণ করলেও তারা বুক ফুলিয়ে বলছে, পুলিসকে ডেকেও কোনও লাভ হবে না। জানা যায়, ১০ দিন আগে লিখিত অভিযোগ করেছিলেন মহিলারা। তবে লাভ হয়নি কিছুই। অভিযোগ, পুলিস এলাকায় এসে শুধু টহল দিয়ে চলে যায়, আটক করছে না কাউকেই। অবিলম্বে মদ উচ্ছেদের দাবি জানাচ্ছেন তাঁরা। যাতে শান্তিতে থাকতে পারেন।

এখন প্রশ্ন, শুধুমাত্র প্রশাসনের উদাসীনতার ফলে নষ্ট হবে সংসারগুলি? তবে ঘটনার খবর পেয়ে প্রায় ১ ঘন্টা পর এসে হাজির হয় জিয়াগঞ্জ থানার পুলিশ। প্রশাসনের হস্তক্ষেপ চাইছেন তাঁরা।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us