শিরোনাম
missing-housewife-harrasment-jalpaiguri
Housewife:মধ্য়যুগীয় নিদান নিখোঁজ বধূকে


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-24 17:48:23

তিন মাস ধরে নিখোঁজ বধূ। স্বামীর বাড়িতে ফিরতেই জনরোষের মুখে। টেনে-হিচঁড়ে তাঁকে বাড়ির বাইরে বার করে এনে শারীরিক নিগ্রহ করার অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে। ভিডিও ভাইরাল হতেই ছড়িয়েছে চাঞ্চল্য। জলপাইগুড়ি জেলার ধুপগুড়ির ঘটনা।

এই ঘটনায় ফের মধ্য়যুগীয় নিদান দেওয়ার অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে। আইন নিজেদের হাতে তুলে নিয়ে নিখোঁজ বধূকে ঘরে তুলতে বাধা দিল প্রতিবেশীরা। স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় মাস তিনেক আগে ওই গৃহবধূ বাড়ি ছেড়ে চলে যান। থানায় নিখোঁজ সংক্রান্ত ডায়েরিও করেন তাঁর স্বামী। কিন্তু তাঁর খোঁজ মেলেনি। মঙ্গলবার বিকেলে হঠাৎই তিনি স্বামীর বাড়িতে ফিরে আসেন। জানতে পেরে প্রতিবেশীরা ভিড় জমায় ওই বাড়িতে। তাদের অভিযোগ, ওই গৃহবধূ বিবাহবহির্ভূত সম্পর্কের জেরে কারোর সঙ্গে চলে গিয়েছিলেন। এমনকি তাঁর সন্তানদেরও ফেলে রেখে গিয়েছিলেন। এখন হঠাৎই ফিরে এসেছেন। যতক্ষণ না তিনি স্বীকার করছেন কার সঙ্গে কোথায় গিয়েছিলেন, ততক্ষণ তাঁকে স্বামীর বাড়িতে ঢুকতে দেওয়া হবে না বলে "মধ্যযুগীয় নিদান" দেয় পাড়া-প্রতিবেশীরা। বাড়ি থেকে টেনে-হিঁচড়ে বার করে তাঁকে বেধড়ক মারধর করা হয়। ঘটনা দেখে মাকে বাঁচাতে ছুটে আসে তার সন্তানরাও। 

গৃহবধূর স্বামীও জানান, তিনি স্ত্রীকে ফিরিয়ে নিতে চান। যদিও আইন নিজের হাতে তুলে নেওয়া তথাকথিত প্রতিবেশীরা নিজেদের নীতিপুলিশের ভূমিকায় অনড় থাকে। খবর পেয়ে ধুপগুড়ি থানার পুলিস ঘটনাস্থলে আসে। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে কিছুটা।

প্রশ্ন উঠছে, এধরণের ঘটনা কেন প্রতিনিয়ত ঘটছে? ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করে, আইন নিজের হাতে তুলে নিয়ে মধ্যযুগীয় বর্বরতার ঘটনার শেষ হবে কবে ?




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us