ব্রেকিং নিউজ
mining-production-asansole-bengal
Asansole: প্রায় সাড়ে তিন মাস পর চালু খনি


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-23 18:08:50


প্রবল ঝড়বৃষ্টির ফলে পশ্চিম বর্ধমানের আসানসোলের ইসিএলের সোদপুর এলাকার নর্সমুদা কোলিয়ারি জল ঢুকে যাওয়ায় তা বন্ধ রাখা হয়েছিল। সেই সময় আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পল ঘটনাস্থলে যান। তিনি জানান, এলাকায় বৈধ মাইনিংয়ের সঙ্গে অনেক অবৈধ মাইনিংও আছে। অতিবৃষ্টিতে অবৈধ খনি থেকে প্রচুর জল সরকারি বৈধ খনিতে এসে জমেছে। কোটি কোটি টাকার মেশিন জলের তলায়। ফলে বন্ধ করে দেওয়া হয় বৈধ খনিগুলিকেও।

প্রসঙ্গত, জুন মাসের ৭ তারিখ থেকে কয়লা খনিতে শ্রমিকদের নিরাপত্তার কারণে বন্ধ ছিল উৎপাদন। বিভিন্ন মহল থেকে আতঙ্ক ছড়িয়েছিল, হয়ত চিরদিনের জন্য বন্ধ হয়ে যাবে নর্সমুদা কোলিয়ারি। তারপর থেকেই অনিশ্চয়তা শুরু। কর্মীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে প্রায় সাড়ে তিন মাস পর ফের চালু হল উৎপাদন।

সেখানকার কর্মচারী কানন দাস জানান, সমস্ত দফতরের সহযোগিতায় নভেম্বরের ১ তারিখ থেকেই নতুন করে চালু হয় নর্সমুদা কোলিয়ারি। বর্তমানে সেই কোলিয়ারির উৎপাদন নতুন করে শুরু হয়। সকলেরই দাবি, একযোগে সকলে মিলে কাজ করে এই কোলিয়ারিকে আগামী দিনে আরো চাঙ্গা করে তুলতে চান। বর্তমানে ৫২০ জন শ্রমিক রয়েছেন এই খনিতে। তাঁদের মনে হয়েছিল, হয়ত তাঁদের অন্যস্থানে স্থানান্তরিত করে দেওয়া হবে। খনি খোলায় এলাকায় খুশির হাওয়া।

কানন দাস, কর্মচারী

তবে তাঁদের এখন ভয়, এরপর যদি আবার নিম্নচাপ বা বৃষ্টি হয়, তবে আবার জল ঢোকার প্রবণতা থেকে যাচ্ছে। যদিও এই বিষয়ে ম্যানেজমেন্টের পক্ষ থেকে তাঁদের আশ্বাস দেওয়া হয়েছে। বলা হয়েছে, জল যাতে না ঢোকে সেই বিষয়ে যা যা করণীয় তাই করা হবে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us