ব্রেকিং নিউজ
  (11:33 AM)-হলদিয়ায় বিএসএনএলের কেওয়াইসি-র নামে অ্যাকাউন্টের সাড়ে ৬ লক্ষ টাকা লুঠ      (11:30 AM)-রাস্তা হারিয়ে দিশাহারা দশটি দাঁতাল, বাঁকুড়ার ছাতনায় সাত সকালেই দাপাল হাতির দল     (11:29 AM)-শান্তিনিকেতনে জাল নোটের হদিশ     (09:51 AM)-খিদিরপুর ট্রাম ডিপোর নিকটে দুর্ঘটনা, মৃত্যু ১ ব্যক্তির     (09:50 AM)-ভিক্টোরিয়ার সাউথ গেটের সামনে এ জে সি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে বাইক দুর্ঘটনা      (09:48 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৪৭, মৃত্যু হয়েছে ৩৮ জনের     (09:45 AM)-দেশে মোট ওমিক্রন আক্রন্তের সংখ্যা ৯ হাজার ২৮৭ জন     (09:45 AM)-দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন, মৃত্যু হয়েছে ৪৯১ জনের     (09:33 AM)-আমহার্স্ট স্ট্রিট-এর এম এম চ্যাটার্জি রোডে আগুন, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন  
land-clash-death-in-Jalpaiguri
Bengal news: জমি বিবাদে সংঘর্ষ,মৃত ১


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-19 14:48:41


জমির জবরদখল আর তার জেরে সংঘর্ষ। এ ঘটনা প্রায়শই শোনা যায়। এবার জমি দখল নিয়ে দুই পরিবারের বিবাদের জেরে মৃত্যু হল এক গ্রামবাসীর। আহত হয় বেশ কয়েকজন। উত্তপ্ত পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছন অতিরিক্ত পুলিস সুপার পলাশচন্দ্র ঢালি। ইতিমধ্যে ধরপাকড়ও শুরু হয়েছে, ঘটনায় পুলিসের জালে কয়েকজন।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে। এলাকার ওই ১৮ বিঘা জমি নিয়ে দুই পরিবারের মধ্যে বিবাদ দীর্ঘদিনের। সহিদুল ইসলাম এবং মজমুদ্দিন ইসলামের পরিবারের মধ্যে চলছিল এই বিবাদ। ফসল তোলাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে শুরু হয় ব্যাপক মারপিট। ঘটনায় সংঘর্ষস্থলেই আহত হয় চার-পাঁচজন। পুলিস এসে তাদের উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ভর্তি করে। তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয় রাতে। শুক্রবার সকালে সেই মৃত্যুর খবর এলাকায় পৌছতেই উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। একাধিক বাড়িতে আগুনও ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মৃতের পরিবারের সদস্য জানান, জমি নিয়ে অনেক বছর ধরেই বিবাদ চলছিল। বৃহস্পতিবার জমির কাগজ তারা জমা দেন। তখন তাদের গ্রাম পঞ্চায়েতের বিধায়ক এসে তাদের মারপিট করতে বলেন। আর তখনই দুই গ্রামের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। ছুরি দিয়ে ওই ব্যক্তিকে আঘাত করা হয়। তারপর তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁর মৃত্যু হয়। ওই ব্যক্তি সম্পর্কে তাঁর কাকা-শ্বশুর হন। তাঁর বাচ্চারা এখনও অনেক ছোট। প্রশাসনের কাছে কাকার মৃত্যুর জন্য দোষীদের শাস্তি চায় পরিবার।

অতিরিক্ত পুলিস সুপার পলাশচন্দ্র ঢালি বলেন, জমি নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে ছুটে আসেন তাঁরা। ঘটনাস্থলে এসে দেখেন বেশ কয়েকজন আহত হয়েছেন। তাঁরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। আর তাঁদের মধ্যে একজন মারা যান। আর সেই খবর পেতেই আবার উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় গ্রামে। বেশ কয়েকজন আটকও করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক।

নেহাতই জমি বিবাদ, তা কি আলোচনা করে মেটানো যেত না। এই ঘটনায় একজনের মৃত্যু ভাবাচ্ছে গ্রামবাসীকে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us