kerosene-oil-black-marketing-durgapur-bengal
Durgapur: দুর্গাপুরে দেদার কালোবাজারি কেরোসিন তেলের


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-23 13:09:42

দেদার চলছে কেরোসিন তেলের কালোবাজারি। দুর্গাপুরে একটি মিষ্টির দোকানে চলছে এই বেআইনি কারবার। তাও এক-আধ লিটার নয়, বড় ড্রামে বেশ কয়েকশো লিটার তেল মজুত রয়েছে খোদ দোকানের পিছনের ঘরে।

এক একটা ছোট ড্রামে চল্লিশ লিটার কেরোসিন তেল থাকে। আর সরকারি এই তেল দিব্যি দিনের আলোয় অসাধু ব্যবসায়ীদের হাত ধরে ঢুকে পড়ছে মিষ্টির দোকানে। তাও আবার নির্ধারিত দরের থেকে অনেক বেশি দামে। দুর্গাপুর থানার অধীন বি জোনের ইস্পাতনগরীর উইলিয়াম কেরি সংলগ্ন বেশ কিছু এলাকায় চলছে কেরোসিন তেলের রমরমা বেআইনি কারবার।

কোনওরকম বৈধ রসিদ ছাড়াই যে এই তেল মজুত হচ্ছে, তা স্বীকার করে নিলেন এক মজুতদার। পাছে বেআইনি কারবারের এই জারিজুরি ফাঁস হয়ে যায়, তার জন্য অসাধু এক কারবারি মুখ খুলতে রাজি হলেন না। মেনে নিলেন বেশি দামেই বিকোচ্ছে এই কেরোসিন তেল। দিনেদুপুরে এই অবৈধ কারবার চললেও দেখার কেউ নেই, বলারও কেউ নেই।  আর প্রশাসনিক এই দুর্বলতার সুযোগে গ্যালন গ্যালন কেরোসিন তেল চলে যাচ্ছে অসাধু কারবারিদের হাতে।

কেরোসিন তেল নিয়ে তিক্ত অভিজ্ঞতার কথা বললেন দুর্গাপুর নগর নিগমের ছ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার মণি দাশগুপ্ত। তাঁর দাবি, অবিলম্বে পুলিশ তৎপর হোক কালোবাজারি দমন করতে। কারণ, যে তেল পৌঁছে যাওয়ার কথা সাধারণ মানুষের কাছে, সেই তেল লাইনে দাঁড়িয়েও পাচ্ছে না সাধারণ মানুষ। আর তাই লাইনে দাঁড়িয়ে প্রায়শই ঝামেলা বাধে সাধারণ মানুষের মধ্যে।

ইতিমধ্যে এই ইস্যুতে সুর চড়িয়েছে বিজেপি নেতৃত্ব। দলের পশ্চিম বর্ধমান জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ দত্তের অভিযোগ, রাজ্যের শাসকদলের একাংশের মদতে অসাধু ব্যবসায়ীরা দাপিয়ে বেড়াচ্ছে। অবিলম্বে কেরোসিন তেলের কালোবাজারি বন্ধ না হলে শহরজুড়ে আন্দোলন শুরু করার হুঁশিয়ারি দিয়েছে বিজেপি নেতৃত্ব।

অভিযোগ অস্বীকার করে তৃণমূল পরিচালিত দূর্গাপুর নগর নিগমের এক নম্বর বোরো চেয়ারম্যান রীনা চৌধুরী জানান, পুলিশকে এই ব্যাপারে সদর্থক ভূমিকা নেওয়ার জন্য বলা হবে। কারণ কোনওভাবেই কালোবাজারি চলতে দেওয়া যায় না।

গোটা ঘটনায় দুর্গাপুর জুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এখন দেখার বিষয়, শহর দুর্গাপুরের একাংশ জুড়ে চলতে থাকা কেরোসিন তেলের এই বেআইনি রমরমা কারবার রুখতে প্রশাসন কী পদক্ষেপ নেয়।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us