ব্রেকিং নিউজ
  (11:17 AM)-ওমিক্রন আক্রান্তের সংখ্যা গোটা দেশে বেড়ে দাঁড়াল ৮২০৯, সুস্থ ৩১০৯     (11:14 AM)-করোনা রুখতে সকাল ১০টার পর থেকে বন্ধ গ্যালিফ স্ট্রিটের পাখিবাজার     (11:02 AM)-সিঁথি থানা এলাকায় রামলীলা বাগানের একটি বাড়িতে ভোররাতে আগুন লাগল     (08:54 AM)-প্রখ্যাত কত্থক শিল্পী পণ্ডিত বিরজু মহারাজ প্রয়াত     (08:48 AM)-সিরিয়াল দেখার ফাঁকে কসবায় দুঃসাহসিক চুরি     (08:48 AM)-রাজ্যের করোনা আক্রান্ত কমলেও মৃত্যুসংখ্যা উর্ধ্বমুখীই     (08:47 AM)-তাপমাত্রা স্বাভাবিকের নিচে, ফের বঙ্গে শীতের আমেজ  
incomplete-railway-bridge-siuri
Birbhum: বন্ধ রেল ওভারব্রিজের কাজ, সমস্যায় এলাকাবাসী


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-13 13:20:37


দীর্ঘদিন ধরে বন্ধ বীরভূমের সিউড়ি রেল ওভারব্রিজের কাজ।  কাজ চলছে একেবারেই ধীরগতিতে। আর এর ফলে সমস্যায় পড়তে হচ্ছে এলাকার বাসিন্দাদের । শুধু এলাকার বাসিন্দা বলা ভুল, কারণ সিউড়ির এই রেলগেটের সমস্যার কারণে বীরভূমের বহু মানুষকেই ব্যবহার করতে হচ্ছে ব্রিজের পাশের রাস্তা। যা একেবারে অসম্পূর্ণ এবং ধুলোয় ভরা।  বহু মানুষ বোলপুর-সিউড়ির এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করেন। সে বাস হোক বা বাইক, প্রতিটি নিত্যযাত্রীকেই পড়তে হচ্ছে সমস্যায়। এমনকি সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে আসার ক্ষেত্রেও রোগীদের এই রেল ওভারব্রিজের কারণে সমস্যায় পড়তে হয়। 

অন্যদিকে রেল ওভারব্রিজের কাজ ২০১৭ সাল থেকে চললেও এখনও পর্যন্ত সম্পূর্ণ না হওয়ায় রাস্তার অবস্থাও বেহাল। 

স্থানীয় বাসিন্দা জীবন বন্দ্যোপাধ্যায় জানান, দীর্ঘ ৪ বছর ধরে এই ব্রিজের কাজ শুরু হলেও মাঝে মধ্যেই বন্ধ হয়ে পড়ে থাকছে। কাজ চালু হলেও দিন ১০-এর পর আবার কাজ বন্ধ হয়ে যাচ্ছে। এর পরিণতি যে কী হবে, তা জানা নেই তাঁদের। শুধুমাত্র সিউড়ি না, বীরভূমের প্রত্যেক মানুষকে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কখনও দুর্ঘটনার মুখে পড়তে হচ্ছে, তো কখনও যানজটের মুখে। সামনেই রয়েছে রেলগেট, যার জন্য আরও সমস্যা। এর আগে ২ থেকে ৩ বার পথ অবরোধ করা হয়েছিল। এবার টনক নড়েছে প্রশাসনের।  

এই কাজ তাড়িঘড়ি যাতে হয়, তার জন্য বীরভূমের জেলাশাসক বিধান রায় জানিয়েছেন, তিনি রেল কর্তৃপক্ষের সাথে কথা বলে জানতে চাইবেন, কেন এই কাজ ধীরগতিতে চলছে। তাদের সাথে আলোচনা করে যদি কোনো সুরাহা না হয়, তাহলে উর্দ্ধতন রেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করবেন বলেও আশ্বাস দেন তিনি।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us