ব্রেকিং নিউজ
howrah-ntc-demonstration
Ntc closed হাওড়ায় মিল খোলার দাবিতে বিক্ষোভ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-16 20:44:11


লকডাউনের সময় থেকেই বেতন কমিয়ে দেওয়া হয়েছিল রাষ্ট্রায়ত্ত ন্যাশনাল টেক্সটাইল কর্পোরেশনের (এনটিসি) শ্রমিকদের। লকডাউন পরিস্থিতির পর ধীরে ধীরে অন্যান্য সংস্থায় উৎপাদন শুরু হলেও এখনও বন্ধ হাওড়ায় এনটিসি-র দাসনগরের আরতি কটন মিলস। 

জানা যায়, সুতো তৈরির এই মিলটি এখনও চালু না হওয়ায়, বেতন ও অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত শ্রমিকরা। চরম সমস্যায় দিন কাটছে তাঁদের। মঙ্গলবার দাসনগরের আরতি কটন মিলসের সামনে একটি গেট মিটিং করে চলে বিক্ষোভ। মিলটি অবিলম্বে চালু করার আবেদন জানানো হয় জাতীয় সমন্বয় কমিটির পক্ষ থেকে। 

হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন। তিনি জানান, বিষয়টি নিয়ে বস্ত্রমন্ত্রীর সাথে তিনি কথা বলবেন। পাশাপাশি এই অসময়ে এই মিলের শ্রমিকদের পাশে থাকার বার্তাও দেন তিনি। তিনি আরও জানান, প্রতিবাদ চলবে। প্রাক্তন বিধায়ক ও বামফ্রন্ট নেতা জগন্নাথ ভট্টাচার্যের অভিযোগ, এমনিতেই বেতন খুব কম তাঁদের। তার ওপর মাসে ১৫ থেকে ১৬ দিনের বেশি কাজ হচ্ছে না। এছাড়াও কোনও পরিকল্পনা বা আধুনিকীকরণ নেই। বিজেপি সরকার আসার পরে চাইছে, শ্রমজীবী মানুষদের স্বার্থ তারা দেখবে না। কেন্দ্র সরকারের যে স্কেল আছে, তাতেই বেতন দেওয়া হোক শ্রমিকদের। স্থায়ীকরণ করা হোক। এই সমস্ত দাবিতেই বিক্ষোভে সামিল হন তাঁরা।  

তবে এই বিষয়ে বিজেপির পক্ষ থেকে জেলা সদর কনভেনর মণিমোহন ভট্টাচার্য জানান, এই আন্দোলনের বিষয়ে তাঁরা কিছুই জানতেন না। যদি কাজের কোনও সমস্যা হয়, তাহলে সেই দাবি তো করবেনই শ্রমিকরা। তবে একই সঙ্গে ভাবতে হবে, যে সমস্ত সংস্থায় আয়ের থেকে ব্যয় বেশি হচ্ছে, সেগুলি ভারত সরকারের কাছে বোঝা হয়ে দাঁড়াচ্ছে। সেই সমস্ত সংস্থা রুগ্ন তো হবেই। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us