শিরোনাম
howrah-home-illegal
Howrah home হাওড়ার সেই হোমে চলত পার্টি, বাজত ডিজে


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-21 20:36:43

হাওড়ার সালকিয়ায় শিশু বিক্রি এবং তাদের ওপর যৌন নিগ্রহের ঘটনায় উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। হাওড়া পুর নিগমের প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ এই ঘটনায় মূল অভিযুক্ত। অভিযোগ, প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে বেশ কিছুদিন ধরেই চলছিল বেআইনিভাবে এই কাজ। রাতের অন্ধকারে বিভিন্ন বহিরাগত মানুষের আনাগোনা লেগেই থাকত এই হোমে। শুধু তাই নয়, বিদেশি বহু মানুষকে এই হোমে আসতে দেখেছেন স্থানীয়রা। তাঁরা কেন আসতেন হোমের ভিতরে? কী আলোচনাই বা হত? তা নিয়ে অবগত ছিলেন না স্থানীয়রা। তাঁরা বেশ কয়েকবার শুনেছেন, এই বিদেশিদের শিশু দত্তক দেওয়া হয়েছে। আরও অভিযাগ, দিনের পর দিন এই হোমের ভিতরে চলতো পার্টি। আর সেই পার্টিতে উপস্থিত থাকতেন স্বয়ং মিনতি অধিকারীর পুত্রবধূ গীতশ্রী অধিকারী। উদ্যম ডিজের শব্দ শোনা যেত বাইরে থেকে। স্থানীয়রা পুলিসে অভিযোগ জানালে কখনও বা সেখানে পুলিস আসত, আবার কখনও আসত না। আবার এমনও ঘটেছে, পুলিস এসে ডিজে বন্ধ করে দিয়েছে। কিন্তু পুলিস চলে যাওয়ার পর ফের ডিজে চলত।

উল্লেখ্য, গত প্রায় পাঁচ বছর ধরেই করুণা পশ্চিমবঙ্গ উইমেন চিলড্রেন ওয়েলফেয়ার সোসাইটি নামে স্বেচ্ছাসেবী সংগঠনের অধীনে পরিচালিত হত হোম। সূত্রের খবর, হোমটির তত্ত্বাবধানে ছিলেন মিনতি অধিকারীর পুত্রবধূ গীতশ্রী অধিকারী। হোমে ক্রেডেল বেবি রিসেপশন সেন্টারের মাধ্যমে শিশু দত্তক দেওয়া হত। বেশ কিছুদিন আগে নবান্নেই কর্মরত এক মহিলা হোমে শিশু বিক্রি এবং যৌন নির্যাতনের অভিযোগ জানান। তারপরেই টনক নড়ে প্রশাসনের। শুক্রবার ওই ক্রেডেল বেবি সেন্টারে হানা দেয় পুলিস। হাওড়া সালকিয়ার ২৩৪ নম্বর শ্রীরাম ঢ্যাং রোডে দফায় দফায় চলে পুলিসি হানা। গীতশ্রী অধিকারী-সহ ১০ জনকে গ্রেফতার করে মালিপাঁচঘড়া থানার পুলিস। ধৃতদের ৪ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজত হয়েছে। এদের মধ্যে একজন ডব্লুবিসিএস অফিসার।

এ নিয়ে শুরু রাজনৈতিক তরজাও। বিষয়টির অত্যন্ত নিন্দনীয় বলে জানান বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। তিনি জানান, অবাক হওয়ার কিছু নেই। এরাজ্যে এরকমই হয়ে আসছে। এই জন্যই সিবিআই বলেছিল, শাসকের আইন চলে এই রাজ্যে। আইনের শাসন নয়। বেআইনি কাজই এখানে আইনি। এত বছর ধরে হাওড়া পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র মিনতী অধিকারির পুত্রবধু এই হোম চালাতেন। মিনতী অধিকারি জানতেন না? সরকার জানত না? এর আগেও সরকারকে অভিযোগ জানানো হয়েছিল। কেন কোনও পদক্ষেপ নেওয়া হয়নি? এছাড়াও একাধিক প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন তিনি শাসকদলের কাছে।

এরপরই মালিপাঁচঘড়া থানায় ডেপুটেশন জমা দেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। তিনি আরও জানান, দোষীদের শাস্তি না হলে আগামীদিনে বৃহত্তম আন্দোলনে নামবেন তাঁরা।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us