ব্রেকিং নিউজ
  (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
howrah-ground-aadhar-card
Aadhar card: হাওড়ার মাঠে বস্তাভর্তি আধার কার্ড


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-16 18:48:35


আধার কার্ড এখন অতি প্রয়োজনীয় একটি গুরুত্বপূর্ণ নথি। আর বেশ কিছু আধার কার্ড উদ্ধার হল হাওড়ার একটি মাঠ থেকে। যা  নিয়ে শাসক-বিরোধী তরজা শুরু।

মঙ্গলবার দুপুরে জগৎবল্লভপুরের শংকরহাটি দু নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ব্রাহ্মণপাড়ায় মাঠ থেকে উদ্ধার বস্তাভর্তি আধার কার্ড। এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে জানা গেছে, ওই বস্তায় প্রায় ৭০০ আধার কার্ড ছিল। মঙ্গলবার দুপুরে পঞ্চায়েত কর্মীরা পাঁচিল গাঁথার সময় মাটি খুঁড়লে প্লাস্টিকের ব্যাগ ভর্তি আধার কার্ড উদ্ধার হয়। সঙ্গে সঙ্গে গ্রামবাসীরা খবর দেন স্থানীয় গ্রাম পঞ্চায়েত অফিস এবং জগৎবল্লভপুর থানায়।

পুলিস এসে আধার কার্ডগুলি উদ্ধার করে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে জগৎবল্লভপুর থানার পুলিস। উল্লেখ্য, কিছুদিন আগে ডোমজুড়ে রাস্তার ধারের ঝোপ থেকে উদ্ধার হয়েছিল ১৫০ টি আধার কার্ড। পরপর এই ধরনের ঘটনা ঘটায় এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, যেহেতু পোস্টাল ডিপার্টমেন্ট কেন্দ্রীয় সরকারের হাতে, তাই বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলকে হারাতে এই আধার কার্ড তৈরি করা হয়েছে। এতে বিজেপির চক্রান্ত রয়েছে।

যদিও বিজেপির পক্ষ থেকে অভিযোগ অস্বীকার করা হচ্ছে। সবটাই তৃণমূলের চক্রান্ত বলে দাবি বিজেপি নেতা ওমপ্রকাশ সিং-এর।রাজনৈতিক চাপান-উতোর চলবেই। কিন্তু যাঁদের এই নথি হারালো, তারা কোথায় যাবেন, কী করবেন, এর দায় নেবে কে, উঠছে প্রশ্ন।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us